কম্পিউটার

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

ভালভ হল পিসি গেম ডিস্ট্রিবিউশনের প্রধান নাম, এবং সঙ্গত কারণে:কোনও ক্লায়েন্ট স্টিমের ইনস্টল-বেসের কাছাকাছি আসে না এবং কোনও ক্লায়েন্ট একই সংখ্যক গেম অফার করে না। স্টিমের মৌসুমী বিক্রয় কিংবদন্তি হয়ে উঠেছে, প্রায় অযৌক্তিকভাবে কম দামে সাম্প্রতিক কিছু শিরোনাম অফার করে। যদিও এটি একটি নিখুঁত ক্লায়েন্ট করে না; UI এর অসুন্দরতার জন্য প্রায়শই সমালোচনা করা হয়, এবং তারিখের নকশা কেন দেওয়া হয়েছে তা বোঝা সহজ।

প্রদত্ত যে স্টিম স্কিনগুলির জন্য সমর্থন সরবরাহ করে, এটি আবিষ্কার করা খুব কমই আশ্চর্যজনক হওয়া উচিত যে ডিফল্ট UI বেশ ব্যাপকভাবে পরিবর্তন করা যেতে পারে, এমনকি কীভাবে পরিবর্তন না করেও। সম্পদের মধ্যে বেশ কয়েকটি বিকল্প সমাহিত করা হয়েছে, যার অর্থ আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে অনেক পরিবর্তন করতে পারেন৷

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলুন, হয় "কম্পিউটার" / "এই পিসি" ক্লিক করে অথবা অন্য একটি উইন্ডো খুলে এই বিকল্পে গিয়ে৷

2. আপনি যে হার্ড ড্রাইভে স্টিম ইনস্টল করেছেন সেটিতে ক্লিক করুন। অনেক ব্যবহারকারীর জন্য, এই ড্রাইভটিকে C:\ হিসাবে চিহ্নিত করা হবে। এখান থেকে, আপনার "প্রোগ্রাম ফাইল" ফোল্ডারে প্রবেশ করুন। আপনার একটি "প্রোগ্রাম ফাইল (x86)" ফোল্ডার থাকতে পারে; যদি আপনি তা করেন, তাহলে সেখানে পরিবর্তে স্টিম ইনস্টল করা উচিত, তাই সেই ফোল্ডারে ক্লিক করুন।

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

3. "স্টিম" ফোল্ডারটি খুঁজুন এবং এটি লিখুন। বিভিন্ন ফোল্ডারের নাম এবং ফাইলগুলির একটি দীর্ঘ তালিকা থাকা উচিত, যদিও আপনি "রিসোর্স" নামে একটি ফোল্ডার অনুসন্ধান করছেন, কারণ এতে প্রয়োজনীয় "স্টাইল" ফোল্ডার রয়েছে৷

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

4. আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে সেখানে নিয়ে যেতে চান, আপনি আপনার Windows Explorer মেনুর শীর্ষে গন্তব্য বারে ক্লিক করে এই লিঙ্কটি ব্যবহার করতে পারেন। আপনার অপারেটিং সিস্টেম 32-বিট বা 64-বিট কিনা তার উপর নির্ভর করে আপনার প্রয়োজনীয় সংস্করণটি বেছে নিন:

C:\Program Files\Steam\resource\styles

অথবা

C:\Program Files (x86)\Steam\resource\styles

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

5. "স্টাইল" ফোল্ডারের ভিতরে, শুধুমাত্র দুটি ভিন্ন ফাইল থাকবে, উভয়ই .styles ফাইল ফরম্যাটে শেষ হবে। এই বিন্যাস আসলে বিদ্যমান নেই; নোটপ্যাডে "steam.styles" খুলুন এবং এটি সঠিকভাবে প্রদর্শিত হবে। steam.styles ফাইলটিতে প্রচুর পরিমাণে পাঠ্য রয়েছে এবং আপনি যা চান তা খুঁজে বের করা সবসময় পরিষ্কার নয়। স্টাইল ফাইল দেখার সময়, আপনি যে উপাদানটি পরিবর্তন করতে চান তা খুঁজে পেতে "Ctrl + F" ব্যবহার করুন, এই ক্ষেত্রে, "ফন্ট।"

ভাল পঠনযোগ্যতার জন্য স্টিমের ফন্ট পরিবর্তন করুন

8. একবার আপনি ফন্ট স্ট্রিং খুঁজে পেলে, শুধুমাত্র প্রথম লাইন পরিবর্তন করুন। উইন্ডোজের ডিফল্ট ফন্ট হল এরিয়াল, যদিও আপনি এটিকে অন্য যেকোনো কিছুতে পরিবর্তন করতে পারেন। এই ফাইলের ফন্ট পরিবর্তন করলে এটি স্টিম UI জুড়ে পরিবর্তন হবে, তাই পঠনযোগ্য কিছু বাছাই করা বুদ্ধিমানের কাজ। আপনি আপনার পরিবর্তনগুলি করার পরে স্টিম পুনরায় চালু করুন, কারণ এই পদক্ষেপটি ছাড়া সেগুলি কার্যকর হবে না। অন্য কিছু পরিবর্তন করা ক্লায়েন্টকে পুনরায় চালু করার বিষয়।

ফন্ট পরিবর্তন করা এমন কিছু নয় যা সবাই করতে চায়, তবে যারা ভাবছেন যে এটি সম্ভব কি না, তাদের জন্য একটি উপায় রয়েছে এবং এটি আশ্চর্যজনকভাবে সহজ। ফন্টের আকার পরিবর্তন করতে সক্ষম হওয়াও স্বাগত, কারণ এটি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য স্টিম ব্যবহার করা সহজ করে তোলে।


  1. Windows 10 এ ফাইল বা ফোল্ডারের অনুমতি পরিবর্তন করতে অক্ষম

  2. মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামের জন্য ডাউনলোড ফোল্ডার কীভাবে পরিবর্তন করবেন?

  3. উইন্ডোজ 10 এ উইন্ডোজ লাইভ মেলের জন্য ফন্টের আকার কীভাবে পরিবর্তন করবেন

  4. Windows 10 বা Windows 11-এ ডিফল্ট ফন্ট কীভাবে পরিবর্তন করবেন