কম্পিউটার

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

অ্যাপলের ম্যাক কম্পিউটারের মালিকরা ডেভেলপার কনফারেন্সের পরে ইয়োসেমাইটের প্রাক-রিলিজ সংস্করণগুলি অ্যাক্সেস করতে সক্ষম হয়েছিল যেভাবে উইন্ডোজ ব্যবহারকারীদের উইন্ডোজ 10 এর 'টেকনিক্যাল প্রিভিউ' পরীক্ষা করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল যা উইন্ডোজ 8.1 প্রতিস্থাপন করবে।

ইয়োসেমাইটে পাওয়া ওএস এক্স-এর ওভারহলের অংশ হিসাবে, এতে আইটিউনসের একটি নতুন সংস্করণ রয়েছে যা উইন্ডোজেও উপস্থিত হয়েছে। এমনকি উইন্ডোজে আইটিউনস 12 এর আপাতদৃষ্টিতে র্যাডিকাল রিডিজাইন দেওয়া, সফ্টওয়্যারটি ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া মূল্যবান। iOS 7 সামগ্রিক নান্দনিকতার একটি অত্যন্ত বিভাজনকারী পরিবর্তন ছিল, এবং iTunes 12 অবশ্যই একই চিন্তাধারা দ্বারা অনুপ্রাণিত৷

চেহারা

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

পুরানো আইটিউনস বিল্ডগুলির ধূসরগুলি অনেক হালকা রঙের জন্য পরিত্যক্ত করা হয়েছে যা বিভিন্ন গ্রিডের সাদা রঙের সাথে সুন্দরভাবে মিশে যায়। টাইপোগ্রাফিও সংশোধন করা হয়েছে, এবং জিনিসগুলি সাধারণত iOS 7 UI এর সাথে আরও মানানসই। যখন iOS 7 এর চেহারা মেরুকরণ করা হয়েছে, তখন iTunes 12 আরও আক্রমণাত্মক চেহারার জন্য জিনিসগুলিকে নিয়ন্ত্রণ করছে বলে মনে হচ্ছে৷

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে? iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে? iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

অ্যালবাম গ্রিডে সবচেয়ে বড় পরিবর্তন আসে এবং এটি কীভাবে আর্টওয়ার্ক পরিচালনা করে। এগুলিকে মিশ্রিত করার চেষ্টা করার পরিবর্তে, এটি অন্য সবকিছু নির্ধারণ করতে তাদের রঙের ইঙ্গিত ব্যবহার করে। আইটিউনস 11 নির্দিষ্ট টোন ব্যবহার করে অ্যালবামের কভারের কারণে কিছু প্রায়-অপঠনযোগ্য রঙের মিশ্রণ তৈরি করেছে, কিন্তু এখনও পর্যন্ত, 12 আকর্ষণীয় কিছু তৈরি করার জন্য আরও ভাল কাজ করেছে।

পরিবর্তন

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

আইটিউনস 11 আপনাকে সাইডবার প্রদর্শন করে পুরানো সংস্করণগুলির স্মরণ করিয়ে দেয় এমন একটি উপস্থিতি পুনরুদ্ধার করার অনুমতি দিয়েছে, 12 তা করে না। Ctrl+S, শর্টকাটটি পূর্বে এর জন্য আলাদা করা হয়েছে, কিছুই করে না। অতএব, উইন্ডোর উপরের দিকে চলমান বিকল্পগুলি ব্যবহার করা ছাড়া আপনার কাছে কোন বাস্তব বিকল্প নেই। মেনুগুলি এখনও উপরের বাম দিকের ছোট বোতামের মাধ্যমে অ্যাক্সেস করা হয় – তবে Ctrl+B টিপে প্রকাশ করা আরও প্রচলিত বারের মাধ্যমেও অ্যাক্সেস করা যেতে পারে।

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

অ্যাপল টোন, অ্যাপস এবং পডকাস্টের মতো বিভিন্ন বৈশিষ্ট্যের প্রদর্শনকে সরল করার জন্যও উপযুক্ত দেখেছে। আইটিউনসের পুরানো সংস্করণে এটি কিছুটা বেশি জটিল ছিল; এখন তিনটি বিন্দুতে ক্লিক করা এবং আপনি যা তালিকাভুক্ত করতে চান তা বেছে নেওয়ার মতোই সহজ৷ ডিসপ্লে বাছাই করা আরও সহজ করা হয়েছে:আমরা আগে Ctrl+J এর মাধ্যমে এটি সম্পন্ন করার বিষয়টি কভার করেছিলাম, কিন্তু সাইডবারের মতো এটিও পরিবর্তন করা হয়েছে। ভিউ বিকল্পগুলি ব্যবহার করে, আপনি একই পরিবর্তন করতে পারেন। সুস্পষ্ট কারণে এটি দেখতে অনেক বেশি আকর্ষণীয়।

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

iTunes 12 – এটি কি আরও ভালোর জন্য পরিবর্তিত হয়েছে?

শুধুমাত্র একটি পরিবর্তন আমাদের মাথা আঁচড়াতে বাকি; যতদূর আমরা বলতে পারি এটা স্বাভাবিক আচরণ। আপনার iOS ডিভাইসে মিডিয়া টেনে আনা এবং ড্রপ করার সময় আপনি এটি হাইলাইট করেন, তারপর ডানদিকে সুইপ করুন - এটি iTunes 12-এ করুন এবং আপনি একটি ভুল করেছেন, কারণ পপ-ইন কলামটি এখন বাম দিকে রয়েছে। এটি একটি বড় পরিবর্তন নয়, তবে এটি অবশ্যই একটি বিরক্তিকর। সাইডবার আর বিকল্প নয় বলে আপনার কাছে কোনো বাস্তব বিকল্প নেই।

সামগ্রিক

কেউই আশা করেনি যে iTunes 12 সম্পূর্ণরূপে অ্যাপলের সফ্টওয়্যারকে পুনরায় উদ্ভাবন করবে; অনেক উপায়ে এটা মনে হয় যে 12 হল 11-এর জন্য একটি ভিজ্যুয়াল রিফ্রেশ, একটি একেবারে নতুন টুলের পরিবর্তে পরিমার্জনের একটি বৃহত্তর স্তর তৈরি করে৷ এইভাবে, আমরা মনে করি এটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য কাজ করার জন্য যথেষ্ট অশোভন। ইভেন্টে আপনি আইটিউনস পরিবর্তন করতে চান যেমনটি আমরা সম্প্রতি দেখিয়েছি, বন্ধ রাখা একেবারে অপরিহার্য। এখনও কোন স্কিন নেই, এবং আইটিউনস 11 এর জন্য তৈরি করা অনেকগুলি, অনেক সামঞ্জস্যতা ত্রুটি থাকবে যদি আপনি তাদের কাজ করতে বাধ্য করতে পারেন। বিশাল সংখ্যাগরিষ্ঠ এই বৈশিষ্ট্যগুলি মিস করবে না, এবং তাদের জন্য একটি আপডেটের সাথে এগিয়ে যাওয়া ছাড়া আমাদের আর কোন রায় নেই৷


  1. আরও ভাল গেমিংয়ের জন্য 5টি সেরা নিন্টেন্ডো সুইচ আনুষাঙ্গিক৷

  2. ভালো গোপনীয়তার জন্য 12টি সবচেয়ে সুরক্ষিত ইমেল পরিষেবা

  3. কিভাবে প্রথমবারের জন্য iTunes এ আপনার আইফোন ব্যাকআপ

  4. জনসাধারণের জন্য তেলাপোকা ডিবি