কম্পিউটার

কীভাবে প্রিম [উইন্ডোজ]

এর সাথে আরও দক্ষতার সাথে অ্যাপ্লিকেশন উইন্ডোজ পরিচালনা করবেন কীভাবে প্রিম [উইন্ডোজ]

আপনি কি কখনও আপনার পিসিতে আপনার অ্যাপ্লিকেশনগুলির সাথে দ্রুত কাজ করতে চেয়েছেন? যদিও উইন্ডোজ আপনাকে আপনার অ্যাপ উইন্ডো পরিচালনা করার জন্য শর্টকাট এবং কৌশল দেয়, এটি একাধিক ব্যবহারকারীদের জাগলিং করার জন্য আরও দক্ষ হতে পারে। সেখানেই প্রেমের কাজে আসে। Preme হল একটি ফ্রিওয়্যার উইন্ডোজ ইউটিলিটি যা আপনাকে উইন্ডোজের সাথে কাজ করার পদ্ধতিকে কাস্টমাইজ করতে দেয়।

ডাউনলোড এবং ইনস্টল করুন

উইন্ডোজের জন্য প্রিম এখানে উপলব্ধ। এটি একটি দ্রুত ইন্সটল এবং এটি সম্পূর্ণ হলেই Preme শুরু হয়৷

সক্রিয় থাকাকালীন, এটি আপনার জন্য কাস্টমাইজ বা চালু বা বন্ধ করার জন্য টাস্কবারের মধ্যে থাকে।

কীভাবে প্রিম [উইন্ডোজ]

কাস্টমাইজ করা

প্রথমবার যখন আপনি Preme খুলবেন, এটি অপ্রতিরোধ্য মনে হতে পারে। এর প্রধান উইন্ডোর মধ্যে প্যাক করা, আপনার কাছে একটি খোলা উইন্ডোর প্রতিটি কোণ পরিবর্তন করার বিকল্প রয়েছে। Preme এটিকে কার্যকরী স্ক্রীন কর্নার বলে।

কীভাবে প্রিম [উইন্ডোজ]

একটি কার্যকরী স্ক্রীন কর্নার দিয়ে, আপনি নিম্নলিখিত কার্যকরী কোণগুলি তৈরি করতে পারেন:

কীভাবে প্রিম [উইন্ডোজ]

এই উদাহরণে, আমরা আমাদের উইন্ডোজের নীচের বাম কোণে টাস্ক সুইচার খুলতে সক্ষম করেছি। সুতরাং, যখন আমরা একটি উইন্ডোর সেই কোণে হভার করি, তখন টাস্ক সুইচার আমাদের ব্যবহারের জন্য খুলে যাবে।

কীভাবে প্রিম [উইন্ডোজ]

আপনি যদি Preme-এ "যেকোনো ফাইল খুলুন" বিকল্পটি ব্যবহার করতে বেছে নেন, আপনি একটি ফাইল খুলতে একটি উইন্ডো কোণ সেট করতে পারেন। আপনি যে ফাইলটি খুলতে চান সেটি বেছে নিন এবং আপনি সেই কোণায় ঘোরার সময়, Preme আপনার জন্য সেটি খুলবে।

আপনি আপনার শিরোনাম বার এবং বোতামগুলিতে বিকল্পগুলি যোগ করতে পারেন, এছাড়াও আপনি উইন্ডোজের সাথে কীভাবে তারা স্ক্রোল করেন, সরান এবং বন্ধ করেন সে সম্পর্কে আরও বিকল্পের জন্য৷

আপনি প্রতিটি কোণার প্রতিক্রিয়াতে সময় বিলম্ব সামঞ্জস্য করতে পারেন যাতে আপনি দুর্ঘটনাক্রমে এমন কিছুর মধ্যে স্যুইচ না করেন বা আপনি চান না এমন কিছু খুলতে না পারেন। এটি করার জন্য, আপনি "উন্নত" ক্লিক করতে চান৷

কীভাবে প্রিম [উইন্ডোজ]

এটি Preme-এ প্রতিটি কোণ এবং সেটিংসের জন্য অতিরিক্ত বিকল্পগুলি খোলে৷

সময় বিলম্বের জন্য, প্রতিটি কোণে স্লাইডারগুলিকে আপনার পছন্দসই বিলম্বে সরান৷

ব্ল্যাকলিস্টিং

আপনি যে বিকল্পগুলির সাথে কাজ করতে চান তার পাশে "ব্ল্যাক লিস্ট" এ ক্লিক করে আপনি অ্যাপ, উইন্ডো এবং আরও অনেক কিছুকে সাদা তালিকাভুক্ত বা কালো তালিকাভুক্ত করতে পারেন। এটি নিশ্চিত করবে যে কিছু উইন্ডোজ, অ্যাপ বা প্রোগ্রাম Preme-এর বিকল্পগুলির দ্বারা প্রভাবিত হয় না।

কীভাবে প্রিম [উইন্ডোজ]

উদাহরণস্বরূপ, যখন Preme সক্রিয় করা হয়, আপনি যেকোনো খোলা উইন্ডো বন্ধ করতে দুবার "Esc" ক্লিক করতে বেছে নিতে পারেন। আপনি এই বিকল্পের জন্য একটি কালো তালিকা সেট আপ করতে পারেন যাতে নির্দিষ্ট কিছু উইন্ডো, অ্যাপ বা সফ্টওয়্যার এটি দ্বারা প্রভাবিত না হয়৷

কীবোর্ড শর্টকাট

Preme আপনাকে Windows এ কীবোর্ড শর্টকাট রিম্যাপ করতে দেয়। আপনি "কীবোর্ড শর্টকাট" এ ক্লিক করে এটি অ্যাক্সেস করতে পারেন৷

কীভাবে প্রিম [উইন্ডোজ]

এটি করার জন্য, আপনাকে জানতে হবে আপনি কোন কীবোর্ড শর্টকাটটি প্রতিস্থাপন করতে চান এবং প্রথমে এটি ইনপুট করতে চান। তারপর, Preme সক্রিয় করা হলে আপনি কীবোর্ড শর্টকাটটি করতে চান তা চয়ন করতে পারেন৷ আপনি একটি কীবোর্ড শর্টকাটও নিষ্ক্রিয় করতে পারেন৷

উপসংহার

আপনি যদি কখনও আপনার পিসিতে আপনার উইন্ডোজের উপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে চান তবে তা করার সেরা উপায় হল Preme। আপনি আপনারভাবে উইন্ডোজ কাস্টমাইজ করতে পারেন যা আপনার কম্পিউটারকে আপনার জন্য কাজ করে এবং অন্যভাবে নয়।


  1. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করবেন

  2. উইন্ডোজ 11 এর সাথে কীভাবে উত্পাদনশীল থাকবেন তার শীর্ষ 5 টি উপায়

  3. কিভাবে উইন্ডোজ ট্যাগ দিয়ে ফাইল এবং ফোল্ডার পরিচালনা করবেন

  4. রিমোট অ্যাক্সেস সহ একাধিক কম্পিউটারে উইন্ডোজ 10-এ স্টার্টআপ প্রোগ্রামগুলি কীভাবে পরিচালনা করবেন?