কম্পিউটার

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

যারা "কাজের" জন্য তাদের পিসি কিনেছে, তারা কখনও কখনও উদাসীন হয়ে যেতে পারে এবং তাদের বিরতির প্রয়োজন হতে পারে৷ আমার মতো লোকেদের জন্য, হারিয়ে যাওয়া উত্সাহ অর্জনের জন্য একটি মুভি বা প্রিয় সিরিজের একটি পর্বের চেয়ে বড় কিছু নেই। যাইহোক, আপনি যা দেখছেন আপনার ভিডিও প্লেয়ার ততটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অনেক ভিডিও ফর্ম্যাট রয়েছে যা বিভিন্ন জনপ্রিয় ফ্রি ভিডিও প্লেয়ার দ্বারা সমর্থিত নয়৷

সাধারণত, আমি এমন ভিডিও প্লেয়ার পছন্দ করি যেগুলি সহজ এবং আমি যা খেলতে চাই তা সমর্থন করে৷ আজ, আমি সেরা উইন্ডোজ মিডিয়া প্লেয়ার সম্পর্কে কথা বলতে যাচ্ছি, যেগুলি ডাউনলোড করার জন্য আপনি আফসোস করবেন না:

উইন্ডোজের জন্য সেরা এইচডি মিডিয়া প্লেয়ার (আপডেট করা 2022 তালিকা)

1. Aiseesoft Blu-Ray Player:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

উইন্ডোজের জন্য সেরা মিডিয়া প্লেয়ার গণনা করার সময়, ব্লু-রে প্লেয়াররা বোর্ডের নেতৃত্ব দেয়। টুলটি আপনাকে কোনো জটিল সেটিংসের সাথে জড়িত না হয়ে আপনার মেশিনে ব্লু-রে ডিস্ক, ফোল্ডার এবং এমনকি ISO ফাইল চালাতে দেয়। Aiseesoft Blu-ray নিবেদিতভাবে আপনার বিনোদনের প্রয়োজনীয়তা পূরণ করার জন্য তৈরি করা হয়েছে, যার মধ্যে HD, UHD, 4K ভিডিও এবং এমনকি নন-ব্লু-রে ভিডিওগুলিকে সমর্থন করা অন্তর্ভুক্ত। আপনি MP4, H.264/MP4 AVC, H.265/HEVC, MPG, M4V, TS, MTS, M2TS, MXF, RM, RMVB, WMV, ASF, MKV, AVI, 3GP, F4V এর মতো বেশিরভাগ ভিডিও ফর্ম্যাট চালাতে পারেন , FLV এবং VOB সহজেই আপনার উইন্ডোজ মেশিনে।

যদিও ছবির গুণমান হল এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য, Aiseesoft Blu-ray Player আপনাকে HD ছবির গুণমানের পাশাপাশি একটি ক্ষতিহীন সাউন্ডও প্রদান করে, যেটি বেশিরভাগ প্লেয়াররা ফিচার করতে ব্যর্থ হয়। এগুলি ছাড়াও, আপনি অনেক সুবিধার সাথে উপলব্ধ অডিও ট্র্যাক এবং সাবটাইটেল পান৷ যতদূর গতির বিষয়ে উদ্বিগ্ন, আপনি আপনার ব্লু-রে ডিস্ক চালানোর জন্য একটি অতি-দ্রুত এবং বেমানান লোডিং গতি পাবেন, যা এমনকি আপনি যখন ইন্টারনেটে সংযুক্ত থাকবেন তখনও উন্নত করা যেতে পারে।

2. জিওএম মিডিয়া প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

জিওএম মিডিয়া প্লেয়ার উইন্ডোজের জন্য সেরা ভিডিও প্লেয়ারগুলির মধ্যে একটি কারণ এটি অন্তর্নির্মিত কোডেকগুলির সাথে লোড করা হয়েছে৷ কোডেকগুলি অডিও/ভিডিও ফাইলগুলিকে ডিক্রিপ্ট করতে ব্যবহৃত হয় যাতে মিডিয়া প্লেয়ার আপনার জন্য এটি চালাতে পারে। GOM আপনাকে উদ্বেগমুক্ত করে কারণ এর কোডেকগুলি আপনি খেলতে চান এমন প্রায় সমস্ত ফর্ম্যাট সমর্থন করে৷ যদি একটি কোডেক অনুপস্থিত থাকে, এটি স্বয়ংক্রিয়ভাবে খুঁজে পায় এবং আপনাকে প্রাসঙ্গিক পৃষ্ঠা/লিঙ্ক প্রদান করে। অন্যান্য খেলোয়াড়দের থেকে ভিন্ন, জিওএম একটি রিসেট বোতামের সাথে আসে যা আপনাকে ডিফল্ট সেটিংসে নিয়ে যায়, যদি আপনি কোনো সমস্যার সম্মুখীন হন। এখান থেকে পান।

3. রিয়েল প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

রিয়েল প্লেয়ার 2000 এর শুরুর দিকে এর লাভজনক ডিজাইন এবং আকর্ষণীয় চেহারার কারণে খুব জনপ্রিয় ছিল। ঠিক আছে, এটি এখনও আপনার ভিডিওগুলি চালানোর সেরা উপায়গুলির মধ্যে একটি। রিয়েল প্লেয়ার শুধুমাত্র একজন প্লেয়ার নয় বরং একটি ভিডিও ম্যানেজার যা প্রতিটি বিষয়বস্তুকে একটি সংগঠিত আকারে রাখে। এটি আপনার ওয়ান স্টপ সমাধান হতে পারে কারণ এটি আপনাকে YouTube এবং Vimeo থেকে ভিডিও ডাউনলোড করতে, একটি সিডিতে সঙ্গীত বার্ন করতে বা শুধু অনলাইন চ্যানেল দেখতে দেয়৷

রিয়েল প্লেয়ার আপনাকে রিয়েলটাইমস নামক বৈশিষ্ট্যের মাধ্যমে এক বন্ধু বা একটি গোষ্ঠীর সাথে ব্যক্তিগতভাবে ফটো, ভিডিও এবং মন্টেজ পাঠাতে দেয়৷ এটি আপনার ভিডিও এবং অন্যান্য ফাইল সংরক্ষণ করতে RealCloud নামক ক্লাউড পরিষেবা অফার করে, যেগুলি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় পুনরুদ্ধারযোগ্য। এখান থেকে পান।

4. কেএম প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

KM প্লেয়ার হল একটি নতুন প্রজন্মের মিডিয়া প্লেয়ার যা SD এবং HD সহ 3D ভিডিও সমর্থন করে৷ এটি দিয়ে শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি 3D গ্লাস এবং একটি বালতি পপকর্ন৷ ডিসকভারি 3D ওয়ার্ল্ড থেকে 3D মুভি ট্রেলার, বিজ্ঞাপন এবং ডকুমেন্টারি দেখার জন্য KM Player it 3D মুভি প্লাস পরিষেবা অ্যাপ।

আপনার আশ্চর্যের জন্য, KM Player হল একটি বিনামূল্যের ডাউনলোড অ্যাপ্লিকেশন যা Windows OS এর প্রায় সমস্ত সংস্করণ সমর্থন করে৷ এই অ্যাপ্লিকেশনটি তার বিরল 3D ফর্ম্যাট প্লেব্যাক কার্যকারিতার জন্য সেরা, যা অন্য অনেক ভাল মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ নয়৷

5. ভিএলসি মিডিয়া প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

VLC-এর কোন পরিচয়ের প্রয়োজন নেই এবং এটি একটি অগ্রণী সত্তা হিসাবে তালিকায় থাকার যোগ্য৷ এটি খুব কম মিডিয়া প্লেয়ারের মধ্যে রয়েছে, যা প্রায় প্রতিটি ভিডিও ফরম্যাট সমর্থন করে; আপনি এটি নাম এবং এটি খেলা. VLC আপনার মেশিন থেকে ন্যূনতম প্রত্যাশা রাখে, আপনি যদি একটি মৌলিক কনফিগারেশন ব্যবহার করেন তবে এটি ডাউনলোড করুন এবং এটি আপনাকে ভালভাবে পরিবেশন করবে। এই টুলটি চোখের পলকে ডাউনলোড হয় এবং কোন অতিরিক্ত কোডেক প্রয়োজন হয় না; এটা একা পশু।

আপনি যদি এখনও এটির মৌলিক চেহারা দেখে থাকেন; এটি শুধুমাত্র আপনার সঞ্চিত ভিডিওগুলির জন্যই ভাল নয় এবং আপনাকে সরাসরি উত্স থেকে অনলাইনে ফাইলগুলি স্ট্রিম এবং প্লে করতে দেয়৷ এটি আপনাকে শুধুমাত্র একটি বোতাম টিপে স্ক্রিনশট রেকর্ড করতে, ক্যাপচার করতে এবং নিতে দেয়। আপনি যদি এখনও সন্তুষ্ট না হন তবে আমি আপনাকে বলি, এটি বিনামূল্যে এবং কখনই ভাইরাসে আক্রান্ত হয় না। তাই কে অভিযোগ করছে।

6. ডিভিএক্স প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

আপনি যদি বাক্সের বাইরে কিছু খুঁজছেন, DivX আপনার জন্য ডিজাইন করা হয়েছে। বিনামূল্যে HEVC প্লেব্যাকের সাথে, এটি অতি-হাই ডেফিনিশন (UHD) মানের ভিডিও অফার করে, যা আপনি সিনেমা, টিভি সিরিজ এবং ওয়েব ক্লিপগুলির জন্য দেখতে পারেন। আপনি DivX মিডিয়া সার্ভারের সাহায্যে যেকোনো DLNA- সামঞ্জস্যপূর্ণ মেশিনে ভিডিও, সঙ্গীত এবং ফটো স্ট্রিম করতে পারেন। DivX লাইব্রেরি আপনার কেনা এবং ইন-হাউস ট্র্যাকগুলিকে সংগঠিত রাখে এবং FF/RW বৈশিষ্ট্য আপনাকে আপনার প্রিয় দৃশ্যে যেতে দেয়। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, DivX একটি ভাল চুক্তি৷

7. Plex:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

আপনি যদি এটি ব্যবহার করা শুরু করেন তবে আপনি এই জীবনে আপনার মিডিয়া প্লেয়ার পরিবর্তন করতে যাচ্ছেন না। ব্যবহারকারী-বন্ধুত্বের ক্ষেত্রে Plex সমস্ত প্রত্যাশা ছাড়িয়ে যায়। স্পষ্টতই, আমি এর বৈশিষ্ট্যগুলি এবং বিনামূল্যে তৃতীয় পক্ষের চ্যানেলগুলির সাথে উড়িয়ে দিয়েছি। আপনি যদি আপনার ল্যানের মধ্যে আপনার বিষয়বস্তু স্ট্রিম করতে চান, তাহলে আপনাকে কোনো প্রযুক্তিগত বাধার মধ্য দিয়ে যেতে হবে না। যাইহোক, Plex এটি প্রদান করে বিভিন্ন বৈশিষ্ট্যের জন্য আপনাকে চার্জ করতে পারে। Plex-এর সাহায্যে, আপনি দূরবর্তীভাবে আপনার বাড়িতে-অবস্থিত পিসি অ্যাক্সেস করার অনুমতি পেয়েছেন যেটিতে Plex চলছে, শুধুমাত্র যেকোন ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগইন করুন। আমার মতে, আপনি যদি সেটআপের যন্ত্রণা ভোগ করতে পারেন তবে এর বাইরে স্বর্গ আছে।

8. পট প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

POT প্লেয়ার হল একটি সহজ কিন্তু উইন্ডোজের জন্য সেরা ফ্রি ভিডিও প্লেয়ারগুলির মধ্যে একটি৷ 20 MB এর কম ইন্সটলেশন আকারে, এটি ভিডিওর প্রায় প্রতিটি বিন্যাসকে সমর্থন করার জন্য প্রয়োজনীয় সমস্ত কোডেক সহ আসে৷ যদি, আপনি আগে থেকে কোডেক যোগ করতে মিস করেছেন, অতিরিক্তগুলি ইনস্টল করার একটি বিকল্প রয়েছে। ইন্টারফেসটি এতে মাউন্ট করা অভিনব বৈশিষ্ট্য ছাড়াই সহজ প্রদর্শিত হতে পারে; যাইহোক, এটি দৃশ্যের আড়ালে যা পেয়েছে, তা হল আপনি যা চাইতে পারেন।

9. MPC-HC:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

আপনি যদি হালকা কনফিগারেশন সহ একটি পুরানো মেশিন ব্যবহার করেন বা আপনি শুধুমাত্র একটি মৌলিক, হালকা ওজনের ভিডিও প্লেয়ার চান, তাহলে MPC-HC আপনার জন্য হওয়া উচিত। MPC-HC মানে মিডিয়া প্লেয়ার ক্লাসিক – হোম সিনেমা, যেটি একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন কিন্তু পর্যাপ্ত বিট রেট সহ 4K সহ নির্বিঘ্নে HEVC (x.265) ফাইল চালাতে পাওয়া যায়। MPC – HC সেই পারফরম্যান্স প্রদান করে যা হাই-এন্ড ভিডিও প্লেয়ার থেকে প্রত্যাশিত, যা এটিকে Windows-এর জন্য সেরা HD ভিডিও প্লেয়ারে দাঁড় করায়৷

10. কোডি:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

কোডি একটি জনপ্রিয় বিনামূল্যের ভিডিও প্লেয়ার যা তার অনলাইন স্ট্রিমিং ক্ষমতার সাথে আলোতে এসেছে। এটি আপনার ট্র্যাকগুলির জন্য একটি দুর্দান্ত ব্যবস্থাপনা প্রদান করে এবং আপনাকে এটির PVR অ্যাড অন সহ আপনার প্রিয় টিভি শোগুলি দেখতে এবং রেকর্ড করতে দেয়৷ যাইহোক, কোডি হল অ্যাড-অন এবং এক্সটেনশনগুলির একটি বিশাল জগৎ যা আপনার চাহিদা মেটাতে এবং পূরণ করতে পারে। এটি শুধুমাত্র সঙ্গীত এবং চলচ্চিত্রগুলির সর্বাধিক ফর্ম্যাটগুলিকে সমর্থন করে না এবং এটি সম্ভব সবচেয়ে সুবিধাজনক উপায়ে সংগঠিত করে৷

11. বোমি প্লেয়ার:

2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

পূর্বে CM প্লেয়ার নামে পরিচিত, Bomi শক্তিশালী বৈশিষ্ট্য এবং সুবিধাজনক ফাংশন সহ বিনামূল্যের ভিডিও প্লেয়ার ব্যবহার করা সহজ। এটি একটি প্লাগ-এন্ড-প্লে ভিত্তিক অ্যাপ্লিকেশন যা আপনাকে বেদনাদায়ক সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে বাঁচায়। আপনি পছন্দ ডায়ালগে আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী Bomi কনফিগার করতে পারবেন। এর সীমাহীন প্লেব্যাক ইতিহাস এবং স্বয়ংক্রিয় প্লেলিস্ট তৈরির সুবিধা অবশ্যই আপনার মনোযোগ কেড়ে নেবে। সাধারণভাবে, বোমি প্রযুক্তির একটি আধুনিক অংশ যা একটি মৌলিক শিল্পের ছদ্মবেশে আসে।

Taking everything into account, your selection to the best video player for Windows must comply with your machine hardware configuration. If you download a high-end application on a lower configured system, it may crash on it. Although, most of the HD video players mentioned above are good to go with standard machines used worldwide.


  1. 2022 সালে Windows 10 PC এর জন্য 7 সেরা ফ্রি ব্লুটুথ সফ্টওয়্যার

  2. Windows 10 - 2022-এর জন্য সেরা বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী PuTTY বিকল্প

  3. Windows PC এর জন্য 11 সেরা অডিওবুক প্লেয়ার

  4. Windows 10,8 এবং 7 (2022 সংস্করণ) এর জন্য 11 সেরা ফ্রি পিডিএফ রাইটার