কম্পিউটার

কিভাবে মেট্রো টাইলস এবং মেট্রো ইন্টারফেসের আকার পরিবর্তন করবেন [উইন্ডোজ 8]

আপনাদের মধ্যে যারা মেট্রো চালু করার ক্ষেত্রে মাইক্রোসফটের একগুঁয়েমির বিরুদ্ধে পরাজয় স্বীকার করতে বেছে নিয়েছেন – অথবা সম্ভবত আপনাদের মধ্যে যারা আমার মত, মেট্রো যে সেটি তা বিশ্বাস করেন না। খারাপ - ইন্টারফেসের মধ্যে জিনিসগুলির আকার পরিবর্তন করতে না পারা সম্ভবত একটি সর্বজনীন হতাশা। মেট্রো নেভিগেট করা সহজ বলে মনে করা হয়, তবে সাধারণভাবে Microsoft এর মোবাইল অপারেটিং সিস্টেম বা ট্যাবলেট ব্যবহার করার সাথে পরিচিত নয় এমন লোকেদের জন্য এটি সম্পূর্ণ নতুন শেখার বক্ররেখা। এখন, শুধুমাত্র ডেস্কটপ ডেমোগ্রাফিককে এমন ইন্টারফেসগুলি ব্যবহার এবং পরিচালনা করতে শিখতে হবে যার সাথে তারা আগে কখনও কাজ করেনি৷

যাই হোক, আপনি যদি মেট্রো পছন্দ না করেন তবে এটি সম্পূর্ণভাবে এড়িয়ে যাওয়ার বিষয়ে আমাদের নিবন্ধটি পড়ুন .

মেট্রোতে টাইলের আকার সামঞ্জস্য করা

যেহেতু মেট্রো প্রাথমিকভাবে টাচস্ক্রিন ডিভাইসের জন্য তৈরি করা হয়েছিল, তাই মাউস এবং কীবোর্ড ব্যবহার করা লোকেদের জন্য নেভিগেশন - খুব কম - সামান্য বিশ্রী। এটি বিশেষভাবে সত্য যখন টাইলস এবং অনুভূমিক স্ক্রোলিং বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে এবং এই বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে একাধিক মনিটর ব্যবহার করার সময়ও সত্য৷ এখানে একটি ছোট ব্যায়াম আপনি করতে পারেন:

"মেল" টাইলে ডান-ক্লিক করুন। একটি চেক চিহ্ন তার উপরের বাম কোণে গঠন করা উচিত।

কিভাবে মেট্রো টাইলস এবং মেট্রো ইন্টারফেসের আকার পরিবর্তন করবেন [উইন্ডোজ 8]

আপনার স্ক্রিনের নীচে একটি "বিকল্প" বার দেখা উচিত, এইরকম:

কিভাবে মেট্রো টাইলস এবং মেট্রো ইন্টারফেসের আকার পরিবর্তন করবেন [উইন্ডোজ 8]

বাকিটা মোটামুটি স্ব-ব্যাখ্যামূলক। টাইলস শুধুমাত্র দুটি আকারে পরিবর্তন করা যেতে পারে:ছোট এবং বড়। উপরে দেখানো টাইল বড়, তাই আপনি এটি শুধুমাত্র ছোট করতে পারেন। আপনি কিছু টাইল যেমন "ইন্টারনেট এক্সপ্লোরার" টাইলের জন্য এটি করতে সক্ষম হবেন না। এটি বিদ্রূপাত্মক, বিবেচনা করে যে আপনি এটি "ডেস্কটপ" এর সাথে করতে পারেন। আপনার মেট্রো টাইলস পুনঃসংগঠিত উপভোগ করুন যেমন আপনি সবসময় চেয়েছিলেন!

সমগ্র সবকিছুর আকার সামঞ্জস্য করা

আপনি যদি আমার মতো হন এবং আপনি 1080p রেজোলিউশনে একটি বিশাল ফ্ল্যাট স্ক্রীন থেকে সবকিছু দেখতে পছন্দ করেন তবে আপনি সম্ভবত এটিকে কতটা ক্ষুদ্র মেট্রো দেখায় তা ঘৃণা করেন। স্ক্রিন স্পেসের প্রশস্ততা এটিকে, যদি কখনও সম্ভব হয়, আরও কুশ্রী করে তোলে। মেট্রোকে ঘৃণা করার সম্ভবত আরও একটি কারণ আছে - যদি আপনি এটি সঠিকভাবে ব্যবহার করতে না জানেন! সুতরাং, সমস্ত "জায়ান্ট স্ক্রিন জাঙ্কিদের" জন্য একটি সমাধান রয়েছে৷

এই টিউটোরিয়ালের জন্য, আপনাকে আপনার মেট্রো কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করতে হবে। এটি ডেস্কটপ সংস্করণ অ্যাক্সেস করার থেকে খুব আলাদা কিছু, যদিও পদ্ধতিটি একই রকম। মেট্রোর কন্ট্রোল প্যানেল শুধুমাত্র মেট্রোর মধ্যে খোলা যাবে। আপনি যারা এটি খুলতে জানেন না তাদের জন্য, স্ক্রিনের উপরের ডানদিকে আপনার মাউসটি ঘোরান, চার্মস বারকে পপ আপ করার অনুমতি দেয়। "সেটিংস" এ ক্লিক করুন এবং "আরো পিসি সেটিংস" এ ক্লিক করুন। আপনি আছে!

"অ্যাক্সেসের সহজ" এ যান এবং "আপনার স্ক্রিনে সবকিছু বড় করুন" বিকল্পটি চালু করুন।

কিভাবে মেট্রো টাইলস এবং মেট্রো ইন্টারফেসের আকার পরিবর্তন করবেন [উইন্ডোজ 8]

এটি অবশ্যই সবকিছুকে বড় করে তোলে!

বোনাস বিভাগ:আপনি কি জানেন যে আপনি এটি করতে পারেন?

মেট্রোর একটি টাইলের উপর আপনার বাম মাউস বোতামটি ধরে রাখার চেষ্টা করুন এবং এটি টেনে আনুন। এটি সমস্ত পর্দায় টেনে আনুন। আপনি যদি লক্ষ্য করেন, আপনি আপনার অ্যাপ টাইলস সংগঠিত করতে কৃত্রিম বাধা তৈরি করতে পারেন। একবার আপনি একটি টাইলকে যেতে দিলে, আপনি গ্রিডে যেখানেই লাগান সেখানেই এটি পড়ে যাবে। এইভাবে, আপনি আপনার কাছে থাকা টাইলসের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারেন!

আমরা যা আলোচনা করেছি সে সম্পর্কে আপনার যদি কিছু জিজ্ঞাসা করার থাকে তবে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে আসব!


  1. কিভাবে Windows 10s লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন এবং সরাসরি পাসওয়ার্ড প্রম্পটে যান

  2. Windows 10 এ টাচস্ক্রিন কিভাবে অক্ষম করবেন

  3. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে একই টুল দিয়ে স্ক্রিনশট এবং ভিডিও ক্যাপচার করবেন