কম্পিউটার

মাইক্রোসফ্ট সারফেস:এটা কি আপনার টাকা মূল্যের?

আমরা ইতিমধ্যেই Windows 8 কনজিউমার প্রিভিউ-এর একটি রিভিউ লিখেছি, এবং রিলিজ প্রিভিউতেও একটি কথা বলেছি। মাইক্রোসফ্ট সবেমাত্র তার "সারফেস" ট্যাবলেটটি আত্মপ্রকাশ করেছে (সারফেস টেবিলের সাথে বিভ্রান্ত হবেন না) এবং মনে হচ্ছে এই নতুন ডিভাইসটি সম্পর্কে আমার কিছু পয়েন্ট পাওয়া উচিত। উপাদানটি লবণের দানা দিয়ে নিতে হবে, যদিও, সাধারণ জনগণের মধ্যে থেকে কেউই ট্যাবলেটটি গরম করার সমস্যা, নাব্যতা সমস্যা এবং অন্যান্য ধরণের পেট ফাঁপা আচরণের জন্য পুরোপুরি অন্বেষণ করার সুযোগ পায়নি যখন একটি কোম্পানি কিছু প্রশংসার জন্য একটি ট্যাবলেট রিলিজ করতে দৃশ্যে ছুটে আসে।

সামগ্রিক…

আমি যা দেখেছি তা থেকে, এটি সত্যিই খারাপ নয়। মানে।

ট্যাবলেটটি একটি চমৎকার চওড়া 10.6″ স্ক্রিন খেলা করে। এটি একটি লাইটওয়েট উপাদান দিয়ে গঠিত, এবং এতে "মাইক্রোসফ্ট" এর মতো অনুভূতি নেই। আমি মাইক্রোসফ্ট সারফেস ট্যাবলেটটি এতটা চিত্তাকর্ষক হবে বলে আশা করিনি, তবে এটি অবশ্যই এর অবিচ্ছেদ্য ক্ষমতা, ব্যবহারের সহজতা, হালকা ওজনের উপাদান পছন্দ, সেন্সর একীকরণ এবং কৌণিক নকশা সহ আমাকে মাটি থেকে সরিয়ে দিয়েছে। সামগ্রিকভাবে, এটি এখনও পর্যন্ত একটি ট্যাবলেট, অন্তত উপস্থাপনা থেকে।

প্রেজেন্টেশন

আমি আপনাকে উপস্থাপনা সম্পর্কে বিশদ বিবরণ দিয়ে বিরক্ত করতে যাচ্ছি না যখন আমি আপনাকে একটি সুন্দর পরিপাটি ভিডিও দেখাতে পারি:

মাইক্রোসফ্ট সারফেস:এটা কি আপনার টাকা মূল্যের?

বিবেচনার বিষয়গুলি

আপনি যদি এমন একটি ট্যাবলেট চান যাতে আপনার ব্যক্তিগত কম্পিউটারে প্রচুর বিদ্যুত খরচ ছাড়াই সব ধরনের সুন্দরতা রয়েছে, তাহলে আপনার উইন্ডোজ আরটি ট্যাবলেটটি পাওয়া উচিত। Windows RT ট্যাবলেটটি ARM প্রসেসরে তৈরি করা হয়েছে, তাই আপনি এটিতে আপনার নিয়মিত Windows প্রোগ্রামটি চালানোর জন্য সক্ষম হবেন না, তবে এটি একটি ট্যাবলেটের মতো ভালোভাবে কাজ করবে, ঠিক যে কোনো iPad বা Android ট্যাবলেটের মতো। এই ট্যাবলেটটি যথেষ্ট কম শক্তি ব্যবহার করবে, যার ফলে আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী হবে।

যারা ভারী কাজ করার জন্য ট্যাবলেট চান, তাদের জন্য Windows 8 Pro ট্যাবলেটটি যাওয়ার উপায়। এই ট্যাবলেটটি Intel Core i5 CPU-তে তৈরি করা হয়েছে এবং Windows 8 OS একই যেটি আপনি আপনার ডেস্কটপে চালাচ্ছেন, তাই আপনি এটিতে আপনার প্রিয় ডেস্কটপ অ্যাপ্লিকেশন ইনস্টল এবং চালাতে পারেন। যাইহোক, মনে রাখবেন যে ডেস্কটপ পিসি এবং ল্যাপটপগুলি প্রায়শই আপনার আরামদায়ক টাইপ এবং নেভিগেট করার জন্য যথেষ্ট জায়গা রাখে, যখন একটি ট্যাবলেট আপনাকে একটি সীমাবদ্ধ স্থানের মধ্যে রাখে। আপনি নিমজ্জিত করার আগে দুবার চিন্তা করুন।

প্রেজেন্টেশনে যে বিষয়গুলি উল্লেখ করা হয়নি

মাইক্রোসফ্ট এক্সপোজিশনে উপস্থাপিত ট্যাবলেটের বৈশিষ্ট্যগুলির প্রতি আপনি অন্তত প্রথমে আকৃষ্ট হতে পারেন। যাইহোক, আপনি যদি একজন তীক্ষ্ণ পর্যবেক্ষক হন, আপনি হয়ত কয়েকটি জিনিস লক্ষ্য করেছেন যেগুলি না উপস্থাপনায় উল্লেখ করা হয়েছে। এটি বলার অপেক্ষা রাখে না যে মাইক্রোসফ্ট আপনার কম্পিউটারে কিছু ত্রুটি লুকানোর চেষ্টা করছে। খুব সম্ভবত, তারা এই বিশদ বিবরণগুলি প্রকাশ না করা পছন্দ করে যতক্ষণ না তারা তাদের কাছে থাকা সমস্ত খুঁত বের করে ফেলেছে। আপনি এখনও নিশ্চিত হতে পারেন না, তাই আসুন ট্যাবলেটটি রিলিজ হওয়ার পরে কেনার আগে গবেষণা করার জন্য জিনিসগুলির একটি তালিকা তৈরি করি:

  • RT এবং Pro উভয় সংস্করণেরই ব্যাটারি লাইফ
  • ওয়াই-ফাই প্রযুক্তি ব্যবহৃত হয়
  • কুলিং ক্ষমতা (যারা ট্যাবলেট অতিরিক্ত গরম হওয়ার অভিযোগ করেন তাদের জন্য শুনুন, কিন্তু লক্ষ লক্ষ গ্রাহকের মধ্যে শুধুমাত্র একটি অভিযোগ শুনলে লাফ দেবেন না)
  • স্ক্রিন প্রতিক্রিয়া সময়
  • ক্যামেরা রেজোলিউশন
  • প্রতিঘাতের প্রতিরোধ (দুর্ঘটনাজনিত ড্রপ থেকে), এবং
  • দাম!!!

আমি লক্ষ্য করেছি, সবচেয়ে বেশি, যে ট্যাবলেটটির দাম কত হবে সে সম্পর্কে তাদের এখনও কোনও পরিসংখ্যান নেই। মাইক্রোসফ্ট উইন্ডোজ 8 এর সাথে প্রায় সম্পন্ন হয়েছে, ইতিমধ্যে একটি ট্যাবলেটের জন্য একটি প্রোটোটাইপ নিয়ে এসেছে এবং এখনও লাইসেন্সিং ফি বা ট্যাবলেটগুলির সম্ভাব্য মূল্যের জন্য একটি রেঞ্জ সরবরাহ করবে না। এটি একটি ভূত যা এখন কয়েক মাস ধরে আমাকে তাড়িত করছে, এবং আমি নিশ্চিত যে মাইক্রোসফ্ট এটি প্রকাশ করছে না কারণ কোম্পানিটি তার ডিভাইসটি বিক্রি করার আগে বাজারজাত করতে চায়। এটি এমন একটি কৌশল যা কিছু কোম্পানি ব্যবহার করে কোনো কিছুর ওপর উচ্চ মূল্য ট্যাগ সংযুক্ত করার জন্য যখন এটি তৈরি করা ব্যয়বহুল হবে। বিজিআর এর মাধ্যমে ইয়াহু নিউজের এই নিবন্ধ অনুসারে, মনে হচ্ছে আমি সত্য থেকে খুব বেশি দূরে নই। যদি এটি সঠিক হয়, এবং সারফেসের জন্য কমপক্ষে $600 খরচ হবে, তাহলে Microsoft এর সারফেস ট্যাবলেট একই পরিণতি ভোগ করতে পারে যা Zune করেছিল৷

দ্য ফাইনাল

ট্যাবলেটটি ঝরঝরে, তবে $600 বা তার বেশি চাওয়া অ্যাপলের মতো অন্যান্য প্রতিযোগী সংস্থাগুলির বিরুদ্ধে মাইক্রোসফ্টের বিপণনের যে কোনও সুযোগ নষ্ট করতে পারে, যা তার শীর্ষ আইপ্যাড 3 এর চেয়ে $100 কম দামে বিক্রি করে। আমাজনের কিন্ডল ফায়ার, তুলনা করে, $300 কম বিক্রি করে। আমি মনে করি এটি আপনার পণ্য বাজারে আনার একটি ভয়ানক উপায়। তা ছাড়া, আমার ব্যক্তিগত মতামত অনুসারে, নকশাটি এমনভাবে অসাধারণ যা শব্দে বর্ণনা করা সহজ নয়।

এখন, আমরা এই বিষয়ে আপনার মতামত শুনতে চাই। অনুগ্রহ করে নীচে একটি মন্তব্য করুন এবং আপনি কী মনে করেন তা আমাদের জানান!


  1. কিভাবে Windows 10 এ আপনার Microsoft টিম ক্যাশে সাফ করবেন

  2. কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার পটভূমি পরিবর্তন করবেন

  4. Samsung Galaxy Tab S3 বনাম Microsoft Surface Go