কম্পিউটার

উইন্ডোজে আপনার মনিটর বন্ধ করার জন্য কীভাবে একটি শর্টকাট তৈরি করবেন

আপনার বেশিরভাগের জন্য, আপনার মনিটরটি বন্ধ করার জন্য একটি শর্টকাট তৈরি করা বিপরীত ফলদায়ক কারণ মনিটরটি আপনার সামনে বসে আছে। কিন্তু যদি আপনার কাছে একটি মেগা 30-ইঞ্চি মনিটর থাকে যা আপনার থেকে নিরাপদ দূরত্বে বসে থাকে, তাহলে মনিটরের কাছে হাঁটাহাঁটি করা এবং নিজে থেকে এটি বন্ধ করা বরং বিরক্তিকর হতে পারে। আপনার বিকল্প হল মনিটরটিকে ঘুমাতে রাখার জন্য উইন্ডোজে একটি স্বয়ংক্রিয় টাইমার সেট করা, তবে এটি খুব আরামদায়ক সমাধানও নয়। অল্প কিছু প্রকৌশলের সাহায্যে, আপনি আপনার ডেস্কটপে একটি শর্টকাট তৈরি করতে পারেন যা আপনার মনিটরটি একটি ডাবল ক্লিকের সাথে বন্ধ করে দেবে এবং আর নয়!

এই টিউটোরিয়ালটি চালিয়ে যেতে, আপনাকে শর্টকাট তৈরির সাথে পরিচিত হতে হবে। আপনার কম্পিউটারে. এটিতে আসলে কিছুই নেই, সাধারণত, কিন্তু আপনি যদি এমন একটি জিনিসের সাথে পরিচিত না হন বা এই ধরনের কাজটি সম্পন্ন করতে আত্মবিশ্বাসী না হন, তাহলে অন্য কাউকে আপনার জন্য এটি করতে দেওয়া বুদ্ধিমানের কাজ।

এটি কিভাবে কাজ করে?

how-to-
যদিও অনেক প্রোগ্রাম হার্ডওয়্যারের সাথে ইন্টারঅ্যাক্ট করে মনিটর বন্ধ করতে পারে, মাইক্রোসফ্ট কমান্ড লাইন থেকে এই সব করা বরং কঠিন করে তুলেছে। এই সমস্যাটি মোকাবেলা করার জন্য, আপনাকে "NirCmd" নামক একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করতে হবে, যা কেবলমাত্র বর্তমান কমান্ড লাইনের উপরে একটি শেল হিসাবে কাজ করে যা Microsoft Windows 7-এ প্রদান করে। আমরা এখানে যে শর্টকাটটির কথা বলি সেটি একটি কমান্ড পাঠাবে। এক্সিকিউটেবলে, শর্টকাটে ডাবল ক্লিক করার পর এক সেকেন্ডে মনিটর বন্ধ করার নির্দেশনা সহ এটি খুলুন। আমি আপনাকে বলব কী লিখতে হবে, তাই আপনাকে নিজের দ্বারা আদেশগুলি বের করতে হবে না।

উইন্ডোজের প্রকৃত শক্তি এখনও ব্যবহার করা হয়নি, এবং কেউ আপনাকে এটি করা থেকে আটকাতে পারবে না! চলুন আপনাকে প্রক্রিয়াটির মধ্য দিয়ে চলুন, আমরা কি করব?

প্রথম জিনিস আগে

NirCmd একটি সাধারণ অ্যাপ্লিকেশন নয়। আপনি কেবল শর্টকাটগুলি তৈরি করবেন যা অ্যাপ্লিকেশনটিকে কল করবে এবং এটিকে কী করতে হবে তা বলুন, যেহেতু এটি ঠিক রান-অফ-দ্য-মিল এক্সিকিউটেবল নয়। ম্যালওয়্যার সম্পর্কে চিন্তা করবেন না। আমি এখানে যে সমস্ত অ্যাপ্লিকেশন সম্পর্কে কথা বলি তা আমি ডাউনলোড এবং ইনস্টল করি। আপনি নিশ্চিত থাকতে পারেন যে এটি সফ্টওয়্যারের একটি ছায়াময় অংশ নয়। এখানে অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন. আপনি একটি জিপ ফাইল পাবেন। এটি খুলুন এবং এর ভিতরে "nircmd.exe" খুলুন। আপনি এই উইন্ডোটি পাবেন:

উইন্ডোজে আপনার মনিটর বন্ধ করার জন্য কীভাবে একটি শর্টকাট তৈরি করবেন

"উইন্ডোজ ডিরেক্টরিতে অনুলিপি করুন" ক্লিক করুন। যা আসে তা নিশ্চিত করুন এবং জিপ ফাইলটি বন্ধ করুন। আমরা এখানে সম্পন্ন! এখন, ভাল জিনিস সম্পর্কে.

শর্টকাট

আপনার ডেস্কটপে যান। এখানে আপনি শর্টকাট তৈরি করবেন। আপনি এটি সম্পন্ন করার পরে আপনি যে কোন জায়গায় এটি সরাতে পারেন। আপনি যদি এটি তৈরি করতে না জানেন, তাহলে আপনার ডেস্কটপে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, "নতুন" এর উপর আপনার মাউস হভার করুন এবং "শর্টকাট" এ ক্লিক করুন। আপনি এই উইন্ডোটি পাবেন:

উইন্ডোজে আপনার মনিটর বন্ধ করার জন্য কীভাবে একটি শর্টকাট তৈরি করবেন

টেক্সটবক্সে, এটি টাইপ করুন:

"%WINDIR%\nircmd.exe" cmdwait 1000 monitor off

আপনি যদি এক সেকেন্ডের বিলম্ব দূর করতে চান তাহলে "1000" থেকে "0" এ পরিবর্তন করুন। যে শুধু কমনীয়তা জন্য যোগ করা হয়েছে. "পরবর্তী" ক্লিক করুন এবং আপনি যা চান আপনার শর্টকাটের নাম দিন। আপনার কাজ শেষ হলে "সমাপ্ত" এ ক্লিক করুন। এখন, আপনার তৈরি করা শর্টকাটটিতে ডাবল ক্লিক করুন। আমি আপনাকে আশ্বাস দিচ্ছি যে আপনি যদি সবকিছু সঠিকভাবে করেন তবে আপনার মনিটরটি বন্ধ হয়ে যাবে৷

একটি নতুন আইকন চান?

অবশ্যই, ডিফল্ট EXE আইকনটি কাস্টম আইকনের মতো মার্জিত নয়। সুতরাং, শর্টকাটটিতে ডান-ক্লিক করুন, "বৈশিষ্ট্য" ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" উইন্ডোর নীচের কাছে "চেঞ্জ আইকন" বোতামে ক্লিক করুন। নিজেকে ছিটকে দিন!

আপনার যদি আরও প্রশ্ন থাকে তবে মন্তব্য বিভাগে সেগুলি নীচে ছেড়ে দিন। আমরা সাহায্য করতে এখানে আছি!


  1. আপনার Windows 10 পিসি লক করার জন্য কীভাবে কার্যকরভাবে একটি শর্টকাট তৈরি করবেন

  2. Windows 10 এ স্বয়ংক্রিয় আপডেটগুলি কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 এর স্টার্টআপ সাউন্ড বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন