কম্পিউটার

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

কিছু লোক আছে যারা জোর দিয়ে বলে যে কোড করার একমাত্র আসল উপায় হল একটি পাঠ্য-ভিত্তিক সম্পাদক যেমন vi বা emacs। অন্যরা ভিজ্যুয়াল স্টুডিওর আরামের সাথে প্রস্থান করার চেয়ে শীঘ্রই একটি অঙ্গ কেটে ফেলবে। যদিও প্রথম গ্রুপটি এখন থেকে Y2K38 পর্যন্ত তাদের কনসোলে আনন্দের সাথে কোড করবে, দ্বিতীয় গ্রুপটি সর্বদা সফ্টওয়্যার বিকাশের সরলতায় নতুন উদ্ভাবনের দাবি করে। এই লোকেরা চতুর প্ল্যাটফর্মের টার্গেট ব্যবহারকারী - সুন্দর এবং কার্যকরী ওয়েব অ্যাপ তৈরি করার একটি আশ্চর্যজনকভাবে সহজ উপায়। শুধুমাত্র একটি উদাহরণ হিসাবে, আপনি একটি এক্সেল স্প্রেডশীট নিতে পারেন এবং কোডের একটি লাইন না লিখে এটিকে আক্ষরিক অর্থে 5 মিনিটের মধ্যে একটি অনুসন্ধানযোগ্য, বাছাইযোগ্য, সম্পাদনাযোগ্য ওয়েব অ্যাপে পরিণত করতে পারেন। ওল্ড-স্কুল হ্যাকার বা না, এটি বেশ চিত্তাকর্ষক।

চটপট প্ল্যাটফর্ম পাওয়া

অ্যাজিল প্ল্যাটফর্ম হল উইন্ডোজ সফ্টওয়্যার, এবং এখানে একটি ইনস্টলার পাওয়া যাবে। এটি লক্ষণীয় যে ইনস্টলার ইনস্টল করার সময় কিছু অতিরিক্ত উপাদান (যেমন IIS বা SQL সার্ভারের অংশ) ডাউনলোড করতে পারে, তাই প্রক্রিয়াটি কিছুটা সময় নিতে পারে।

প্রথম চটপটে অ্যাপ্লিকেশন

সবকিছু ইন্সটল হয়ে গেলে, সার্ভিস স্টুডিও, এজিলের ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট ফায়ার করুন। প্রধান মেনুতে, স্ক্র্যাচ থেকে আপনার নিজের অ্যাপ শুরু করতে বেছে নিন। আপনাকে প্রধান সম্পাদক উইন্ডোতে নামানো হবে।

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

এই মুহূর্তে আপনি একটি খালি টেমপ্লেট পেয়েছেন, ডেটার জন্য অপেক্ষা করছেন৷ আমাদের এখন যা করতে হবে তা হল কিছু ডেটা (এই ক্ষেত্রে, একটি এক্সেল স্প্রেডশীট আকারে)। চতুর তথ্যের ভিত্তিতে একটি ওয়েব সাইট তৈরি করবে।

ডেটা আমদানি করা হচ্ছে

একটি উদাহরণ অনুশীলন হিসাবে, আমরা একটি সাধারণ বাগ ট্র্যাকার/টিকিট সিস্টেম তৈরি করব। প্রক্রিয়াটিকে সহজ করার জন্য, আমি উদাহরণ ডেটা হিসাবে কাজ করার জন্য একটি স্প্রেডশীট তৈরি করেছি, যা এখানে ডাউনলোড করা যেতে পারে।

সার্ভিস স্টুডিওতে, "ইমপোর্ট -> এক্সেল থেকে সত্তা এ ক্লিক করুন ” এবং আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন সেটি বেছে নিন। আপনি যদি ডান হাতের ফলকটি দেখেন তবে আপনি কয়েকটি নতুন এন্ট্রি দেখতে পাবেন। আপনার যে বিভাগটি নিয়ে চিন্তা করতে হবে তা হল সত্তা৷ . সেখানে, আপনি এখন টিকিট নামে একটি নতুন সত্তা দেখতে পাবেন . এই সত্তাটিকে প্যানেল থেকে টেনে আনুন এবং সরাসরি হোমপেজ-এর উপরে রাখুন আইকন

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

আপনার "কাজ" দেখুন

বিশ্বাস করুন বা না করুন, আপনি এখন আমাদের বেসিক বাগ ট্র্যাকারের জন্য যা যা করতে হবে সবই করেছেন। সন্দেহ আছে? আপনি প্রকল্পটি প্রকাশ করে এবং আপনার ব্রাউজারে পূর্বরূপ দেখে নিজের জন্য দেখতে পারেন। বিল্ডিং শুরু করতে স্ক্রিনের শীর্ষে 1-ক্লিক পাবলিশ বোতামে ক্লিক করুন।

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

এটি কমপক্ষে কয়েক সেকেন্ড সময় নেবে এবং আপনি স্ক্রিনের নীচের বাম দিকে বারের সাথে অগ্রগতি দেখতে পারেন। এটি হয়ে গেলে, নীচের ডানদিকে একটি বোতামের মাধ্যমে আপনার ওয়েব ব্রাউজারে প্রকল্পটি দেখার জন্য আপনাকে একটি বিকল্প উপস্থাপন করা হবে। আপনি এখন আপনার ডেটার উপর ভিত্তি করে আপনার জন্য তৈরি করা চতুর পৃষ্ঠাটি দেখতে পাবেন।

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

খুব সুন্দর হাহ?

আপনার পৃষ্ঠা এবং ডেটা সম্পাদনা করা

আপনি অবশ্যই একবার আপনার সিস্টেমে ডেটা পরিবর্তন করতে সক্ষম হবেন। আমাদের পৃষ্ঠার টিকিট নম্বরটিকে একটি লিঙ্কে পরিণত করে শুরু করা যাক, যা ব্যবহারকারীদের একটি “টিকিট সম্পাদনা করুন-এ নিয়ে যাবে "পৃষ্ঠা। প্রধান ফ্লো স্ক্রিনে, “টিকিট_লিস্ট লেবেলযুক্ত সিলভার স্কোয়ারে ডাবল ক্লিক করুন " এটি একটি WYSIWYG সম্পাদক খুলবে যেখানে আপনি ইন্টারেক্টিভভাবে আপনার পৃষ্ঠার আইটেমগুলি পরিচালনা করতে পারেন৷

উপরে প্রদর্শিত টিকিট নম্বরে ডান ক্লিক করুন এবং “নতুন টিকিট_এডিট ওয়েব স্ক্রীনে লিঙ্ক করুন নির্বাচন করুন " এটি একটি নতুন পৃষ্ঠা তৈরি করবে যেখানে আপনি সহজেই তালিকাভুক্ত সমস্ত ডেটা সম্পাদনা করতে পারবেন। এগিয়ে যান, আবার প্রকাশ করুন এবং নিজের জন্য দেখুন।

চটপট:আশ্চর্যজনকভাবে সহজ উপায়ে ওয়েব অ্যাপ তৈরি করুন

আরো তথ্য

এই প্ল্যাটফর্মের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে তারা আপনাকে প্রশিক্ষণের উপকরণগুলির একটি অত্যন্ত বিস্তৃত সেট সরবরাহ করে যাতে আপনি যা জানতে চান তা শিখতে পারেন। এটা সব এখানে উপলব্ধ.

উপসংহার

আমি সবেমাত্র চটপটির পৃষ্ঠটি স্ক্র্যাচ করেছি এবং সত্যই, আমি ইতিমধ্যেই বেশ উড়িয়ে দিয়েছি। এটি বিরল যে আমি সফ্টওয়্যার দ্বারা সত্যিই প্রভাবিত হয়েছি। সত্যিই মুগ্ধ হিসাবে, কিন্তু চটপটে একটি পণ্য এক হেক. এই নির্দেশিকাটিতে আমরা যা করেছি তা এই প্ল্যাটফর্মটি যা করতে পারে তার একটি ক্ষুদ্র অংশ, কিন্তু এমনকি সেই ক্ষুদ্র বিটটি দেখায় যে এটি একটি আশ্চর্যজনকভাবে ডিজাইন করা সিস্টেম কী। আমার কাছে, অ্যাজিল প্ল্যাটফর্মের সবচেয়ে বড় ত্রুটি হল উইন্ডোজ লাইব্রেরি এবং অ্যাপ্লিকেশনগুলির উপর নির্ভরতা। এটি একটি খারাপ নয়৷ ঠিক জিনিসটা, প্ল্যাটফর্মটি আমার উইন্ডোজ 7 পরীক্ষা মেশিনে বেশ ভাল কাজ করছে বলে মনে হচ্ছে, তবে বহনযোগ্যতা এটিকে একটি বাস্তব হত্যাকারী অ্যাপ তৈরি করবে। এটি বলেছিল, আমি একবারে উইন্ডোজ বুট করতে ইচ্ছুক হব যদি এর অর্থ আমি একটি অলস বিকেলে সুন্দর, কার্যকরী এবং শক্তিশালী ওয়েব অ্যাপ্লিকেশন বিকাশ করতে পারি।


  1. সনি VAIO রিকভারি ডিস্ক তৈরি করার সবচেয়ে সহজ উপায়

  2. একটি বুটেবল উইন্ডোজ পিই ইউএসবি ড্রাইভ তৈরি করার সবচেয়ে সহজ উপায়

  3. পাসওয়ার্ড তৈরি করার সহজ উপায় Windows 8.1 রিসেট ডিস্ক

  4. LiFi – আলো হল যোগাযোগের নতুন উপায়