কম্পিউটার

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

আপনি যদি সবার প্রিয় সিস্টেম ক্লিনার, CCleaner-এর সাথে পরিচিত না হন তবে এটি একটি ফ্রিওয়্যার সিস্টেম অপ্টিমাইজেশান, গোপনীয়তা এবং পরিষ্কার করার সরঞ্জাম৷ এই অ্যাপ্লিকেশনটি আপনার পরে পরিষ্কার করার জন্য একটি খুব সুন্দর কাজ করে, ধরে নিই যে আপনি এটি চালানোর কথা মনে রাখবেন। আজকের দ্রুত-গতির বিশ্বে, আমাদের মধ্যে অনেকেরই ছোটখাটো জিনিস যা করতে হবে সেগুলি মনে রাখার জন্য সময় বা ক্ষমতা নেই। সিস্টেম রক্ষণাবেক্ষণ কোন ব্যতিক্রম নয়।

এই টিউটোরিয়ালে, আমি আপনাকে CCleaner সেট আপ করার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে Windows Vista-এ একটি সময়সূচীতে চালানোর জন্য নিয়ে যেতে যাচ্ছি যাতে আপনি সহজভাবে এটি সেট করতে এবং ভুলে যেতে পারেন।

আপনার বিকল্পগুলি কনফিগার করুন

আপনি যদি এটিকে স্বয়ংক্রিয় করার পরিকল্পনা করেন তবে আপনি CCleaner এর ভিতরে সঠিক বিকল্পগুলি সেট করেছেন তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, আপনি যদি প্রতি রাতে এটি চালানোর সিদ্ধান্ত নেন এবং আপনি এটি আপনার সাম্প্রতিক নথি বা কুকিগুলি পরিষ্কার করার জন্য সেট করেন তবে কী হবে। এটি খুব অল্প সময়ের মধ্যে খুব হতাশাজনক হয়ে উঠতে পারে।

CCleaner খোলার মাধ্যমে শুরু করুন এবং ডিফল্টরূপে খোলা উইন্ডোজ ক্লিনার বিভাগে আপনি যে বিকল্পগুলি চান তা নির্বাচন করুন। আমি আপনাকে বলতে পারি না কোন সেটিংস ব্যবহার করতে হবে কারণ প্রত্যেকের আলাদা প্রয়োজন হবে। আমি আপনাকে শুধু বলতে পারি যে আপনাকে প্রতিটি বিকল্প সম্পর্কে সাবধানে চিন্তা করতে হবে এবং সম্ভাব্য ফলাফলগুলি বিবেচনা করতে হবে।

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

পরবর্তী অংশ যা আপনি দেখতে চান তা হল উন্নত বিকল্প। বিকল্পগুলিতে ক্লিক করুন৷ উইন্ডোর নীচের বাম কোণে বোতাম, তারপর উন্নত ক্লিক করুন . নিশ্চিত করুন যে সব সেটিংস INI ফাইলে সংরক্ষণ করুন চেক করা হয়।

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

নির্ধারিত টাস্ক তৈরি করুন

উইন্ডোজে স্টার্ট মেনু খুলুন, তারপরে সমস্ত প্রোগ্রাম -> আনুষাঙ্গিক -> সিস্টেম টুলস -> টাস্ক শিডিউলার এ যান . যদি উইন্ডোজ আপনাকে বলে যে এটি চালিয়ে যাওয়ার জন্য আপনার অনুমতি প্রয়োজন, তাহলে কেবল চালিয়ে যান ক্লিক করুন বোতাম।

টাস্ক শিডিউল উইন্ডো খোলা হয়ে গেলে, Create Basic Task-এ ক্লিক করুন . প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য একটি নতুন উইজার্ড খুলবে। আপনার টাস্ক একটি অর্থপূর্ণ নাম এবং বিবরণ দিন. আমি নামের জন্য "সিস্টেম ক্লিনআপ" বেছে নিয়েছি এবং "এই টাস্কটি নিয়মিত সিস্টেম ক্লিনআপ করার জন্য CCleaner চালু করে।" পরবর্তী ক্লিক করুন .

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

টাস্ক ট্রিগার উইন্ডোটি যেখানে আপনি নির্ধারণ করেন যে টাস্কটি চালানোর কারণ কী। আমাদের ক্ষেত্রে, আমরা ট্রিগার হতে একটি সময়কাল চাই। আমি ব্যক্তিগতভাবে সাপ্তাহিককে যথেষ্ট বলে মনে করি, কিন্তু আপনি আপনার ব্যক্তিগত চাহিদার উপর নির্ভর করে দৈনিক বা মাসিক বেছে নিতে পারেন। আপনি আপনার ট্রিগার নির্বাচন করার পরে, পরবর্তী ক্লিক করুন

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

এখন শিডিউলারের জন্য আপনাকে সপ্তাহের দিন এবং টাস্কটি চালানোর সময় নির্বাচন করে একটু বেশি দানাদার পেতে হবে। এই পছন্দটি খুবই গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, আপনি যদি রাতে আপনার পিসি বন্ধ করেন, তাহলে আপনি মাঝরাতে কাজটি চালাতে চান না। আপনি কম্পিউটার ব্যবহার করার মাঝখানে থাকার সম্ভাবনা থাকলে কাজটি চালানোর জন্যও আপনি চান না। একবার আপনি সূক্ষ্ম বিবরণ সম্পর্কে সিদ্ধান্ত নিলে, পরবর্তী এ ক্লিক করুন .

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

এখন আপনি এটি করতে চান ঠিক ঠিক কি নির্ধারণকারীকে বলার সময়। এটি ডিফল্ট একটি প্রোগ্রাম শুরু করুন , তাই শুধু পরবর্তী ক্লিক করুন . ব্রাউজ করুন এ ক্লিক করুন বোতাম এবং CCleaner.exe প্রোগ্রাম ফাইলটি সনাক্ত করুন। ডিফল্ট অবস্থান হল:

C:Program FilesCCleanerCCleaner.exe

আর্গুমেন্ট যোগ করুন-এ বিভাগে, /AUTO যোগ করুন সুইচ এটি CCleaner কে ব্যবহারকারীর ইনপুটের জন্য অপেক্ষা না করে স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য বলে। পরবর্তী ক্লিক করুন সারাংশে পেতে পর্দা যখন আমি শেষ ক্লিক করি তখন এই কাজের জন্য বৈশিষ্ট্য ডায়ালগ খুলুন এর পাশের বাক্সটি চেক করুন এবং সমাপ্তি ক্লিক করুন বোতাম।

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

বৈশিষ্ট্য উইন্ডোতে, সর্বোচ্চ সুবিধার সাথে চালান এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন . এটি প্রয়োজনীয় যাতে কাজটি প্রশাসকের বিশেষাধিকারের জন্য আপনাকে অনুরোধ না করেই চলতে পারে। এরপর শর্তাবলী-এ ক্লিক করুন ট্যাব করুন এবং এই কাজটি চালানোর জন্য কম্পিউটারকে জাগিয়ে দিন এর পাশের বাক্সটি চেক করুন৷ . পাওয়ার সেভার সেটিংস এটিকে স্লিপ করার ক্ষেত্রে এটি আপনার কম্পিউটারকে স্লিপ মোড থেকে বের করে আনবে। ঠিক আছে ক্লিক করুন প্রক্রিয়াটি শেষ করতে।

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

আপনার নতুন টাস্কে ডান-ক্লিক করে এবং চালান নির্বাচন করে সবকিছু সঠিকভাবে কনফিগার করা হয়েছে তা নিশ্চিত করতে আপনি টাস্কটি চেষ্টা করে দেখতে পারেন। .

কিভাবে CCleaner দিয়ে Windows Vista অটো-ক্লিন করবেন

সবকিছু ঠিক থাকলে, আপনার সিস্টেম ট্রেতে CCleaner আইকনটি প্রদর্শিত হবে।

আপনি CCleaner সম্পর্কে আরও তথ্য পেতে পারেন CCleaner ওয়েবসাইট থেকে, অথবা আমাদের সুবিধাজনক ওয়াকথ্রু থেকে।


  1. কিভাবে বুট ক্যাম্প সহ একটি ম্যাকে উইন্ডোজ ইনস্টল করবেন

  2. উইন্ডোজে টাস্ক শিডিউলার (0x1) ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 11 কীভাবে ডিব্লোট করবেন

  4. উইন্ডোজ 11 কীভাবে মেরামত করবেন