কম্পিউটার

কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন?

অনেক লোক একমত হবেন যে ম্যাক ওএস এক্স ডেস্কটপ এবং ভিস্তা ডেস্কটপ ইন্টারফেসকে আলাদা করে এমন একটি জিনিস হল ডক। যারা ডকটি জানেন না তাদের জন্য, এটি মূলত ডেস্কটপের নীচে আইকনগুলির একটি সারি এবং আপনি যখন এটির উপরে আপনার মাউস রাখবেন, তখন আইকনটি অ্যানিমেট হবে, একটি দুর্দান্ত আই-ক্যান্ডি প্রভাব দেবে৷

ফ্রিওয়্যার রকেটডকের সাহায্যে এখন আপনার ভিস্তা ডেস্কটপে আপনার নিজস্ব ম্যাক ওএস ডক থাকতে পারে। রকেট ডক থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন এবং আপনার ডেস্কটপে ইনস্টলারটি চালান। যেহেতু টাস্কবারটি স্ক্রিনের নীচে অবস্থিত, রকেট ডক ডিফল্ট শীর্ষে থাকে। ম্যাক ওএস-স্টাইল হতে আপনাকে এটি কনফিগার করতে হবে।

এখানে ধাপগুলো আছে:

  1. টাস্কবারে রাইট ক্লিক করুন এবং "লক দ্য টাস্কবার" আনচেক করুন
  2. টাস্কবারটিকে ডেস্কটপের শীর্ষে টেনে আনুন।
  3. টাস্কবারে ডান-ক্লিক করুন এবং "প্রপার্টি" এ ক্লিক করুন। টাস্কবার ট্যাবের অধীনে, "টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকান" চেক করুন।
  4. রকেট ডকে, "ডক সেটিংস..." আইকনে ক্লিক করুন (একটি হাতুড়ি এবং একটি হলুদ দণ্ড সহ)।
  5. "সাধারণ" মেনুতে, "স্টার্টআপে চালান", "ডকে উইন্ডোজ ছোট করুন" এবং "রানিং অ্যাপ্লিকেশন ইন্ডিকেটর" চেক করুন (এটি যেকোনো সক্রিয় প্রোগ্রামের নীচে একটি ছোট কালো ত্রিভুজ দেখাবে)।
  6. বাম দিকে "পজিশন" ট্যাবটি নির্বাচন করুন। স্ক্রীন পজিশনে, "নীচে"
  7. নির্বাচন করতে নিচে স্ক্রোল করুন
  8. বাম দিকে "আচরণ" ট্যাবটি নির্বাচন করুন৷ "অটোহাইড" চেক করুন এবং অটোহাইডের সময়কাল 100ms এ পরিবর্তন করুন।
  9. ঠিক আছে টিপুন।

আপনার ভিস্তা ডেস্কটপে এখন একটি সুন্দর ম্যাক-স্টাইল ডক রয়েছে৷

আইকন যোগ করতে, কেবল এক্সপ্লোরার খুলুন, প্রোগ্রাম ফোল্ডারে নেভিগেট করুন এবং ফাইল(গুলি) ডকে টেনে আনুন।

রকেট ডক সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য। আপনি ব্যাকগ্রাউন্ড থিম পরিবর্তন করতে পারেন, আইকন সেট পরিবর্তন করতে পারেন এবং জুম প্রভাব পরিবর্তন করতে পারেন। আপনার স্ক্রীন রেজোলিউশনের উপর নির্ভর করে, আপনি আপনার ডেস্কটপের সাথে মানানসই আইকনের আকার পরিবর্তন করতে চাইতে পারেন।

এখানে কিছু স্ক্রিনশট রয়েছে:

কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন? কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন? কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন? কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন?

কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন? কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন? কিভাবে আপনার ভিস্তাতে আপনার নিজস্ব Mac OS X ডক রাখবেন?


  1. আপনার ম্যাকের ডেস্কটপে কীভাবে একটি ট্র্যাশ আইকন যুক্ত করবেন

  2. ম্যাকে অদৃশ্য হয়ে যাওয়া ডেস্কটপ ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ ফাইলগুলি ম্যাকে স্থানান্তর করবেন

  4. Windows 11 এ কিভাবে আপনার MAC ঠিকানা খুঁজে পাবেন