কম্পিউটার

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

আপনি কি একই পরিস্থিতির সাথে কাজ করছেন? আপনি যদি ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুরে ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না তা থেকে পরিত্রাণ পেতে উপযুক্ত সমাধান খুঁজছেন, আপনি সঠিক জায়গায় আছেন!

আপনি যদি বেশিরভাগ Mac ব্যবহারকারীদের মত হন, তাহলে আপনি সম্ভবত শেয়ার করতে পছন্দ করেন৷ , এটি ক্লায়েন্টের সাথে একটি নতুন কৌশল, সহকর্মীদের সাথে ডেটার একটি গুরুত্বপূর্ণ অংশ বা বন্ধুর সাথে আকর্ষণীয় কিছু হোক। সৌভাগ্যবশত, ম্যাকোস ব্যবহারকারীদের কয়েকটি ক্লিকে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করার জন্য একটি ঝামেলা-মুক্ত উপায় দেওয়া হয়। এমনকি অ্যাপল ব্যবহারকারীরা ম্যাক, উইন্ডোজ পিসি এবং লিনাক্স অপারেটিং সিস্টেমের মধ্যে ফাইল পাঠাতে/গ্রহণ করতে এসএমবি প্রোটোকল ব্যবহার করতে পারেন।

যাইহোক, ভাঙা ফাইল ভাগ করে নেওয়ার সমস্যাগুলি ইদানীং বেশিরভাগ ম্যাকোস ক্যাটালিনা, মোজাভে এবং বিগ সুর ব্যবহারকারীদের জন্য উপস্থিত হচ্ছে। ঠিক আছে, "ম্যাক ফাইল শেয়ারিং অনুমতি কাজ করছে না" সমস্যাটি দেখা দিতে পারে আপনার সিস্টেমে ডিজিটাল ধ্বংসাবশেষ জমা হচ্ছে, ম্যালওয়্যার অনুপ্রবেশ, দূষিত সিস্টেম ফাইল, অসঙ্গতি সমস্যাগুলি এবং তাই কিন্তু চিন্তা করবেন না, এই নির্দেশিকায়, আমরা একাধিক সমাধান নিয়ে আলোচনা করব যা আপনাকে "ম্যাক ফাইল শেয়ারিং কানেক্টেড নয়" সমস্যা সমাধানে সাহায্য করতে পারে৷

তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, আলোচনা শুরু করা যাক!

বিগ সুরে (2021) ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

ভাঙা ফাইল-শেয়ারিং বা ম্যাক ফাইল শেয়ারিং সংযোগগুলি ঠিক করার জন্য নিম্নলিখিত উপায়গুলি চেষ্টা করুন৷

ওয়ার্করাউন্ড 1 =ফাইল শেয়ারিং পুনরায় সক্ষম করুন

কিছু ব্যবহারকারীর জন্য ডেডিকেটেড সেটিংস পুনরায় সক্রিয় করা তাদের ফাইল ভাগ করার সময় সংযোগ সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করেছে৷ এর জন্য, আপনাকে যা করতে হবে তা হল:

পদক্ষেপ 1 = স্ক্রিনের উপরের-বাম কোণায় অবস্থিত অ্যাপল লোগোতে ক্লিক করুন। ড্রপ-ডাউন মেনু থেকে সিস্টেম পছন্দ নির্বাচন করুন।

পদক্ষেপ 2 = সিস্টেম পছন্দ স্ক্রীন থেকে, শেয়ারিং ট্যাবের দিকে যান এবং আপনার এখন নিম্নলিখিত স্ক্রীনটি দেখতে হবে৷

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

পদক্ষেপ 3 = এখানে আপনাকে বাম-পাশের প্যানেল থেকে ফাইল শেয়ারিংয়ের পাশের বাক্সটি আনচেক করতে হবে এবং কয়েক সেকেন্ডের জন্য অপেক্ষা করতে হবে। আপনি সফলভাবে বৈশিষ্ট্যটি পুনরায় সক্ষম করতে বাক্সটি আবার চেক করতে পারেন৷

আশা করি, ম্যাকোস বিগ সুরে ছোট বা বড় ফাইলগুলি ভাগ করার সময় আপনার কোনও সমস্যার মুখোমুখি হওয়া উচিত নয়। যদি এটি কাজ না করে, পরবর্তী উপায়ে চেষ্টা করুন৷

ওয়ার্করাউন্ড 2 =নিশ্চিত করুন যে আপনি অতিথি ব্যবহারকারীকে সক্ষম করেছেন

ফাইল শেয়ারিং ক্ষমতা সক্রিয় করা যথেষ্ট নয়, আপনাকে অতিথি ব্যবহারকারীদের শেয়ার করা ফোল্ডারে সংযোগ করার অনুমতি দিতে হবে। এটি আপনাকে এবং অন্যদেরকে কোনো হেঁচকি ছাড়াই ফাইল অ্যাক্সেস করতে সাহায্য করে৷ আপনাকে যা করতে হবে তা হল:

পদক্ষেপ 1 = স্ক্রিনের উপরের-বাম কোণায় অবস্থিত অ্যাপল লোগোতে ক্লিক করুন। ড্রপ-ডাউন মেনু থেকে সিস্টেম পছন্দ নির্বাচন করুন।

পদক্ষেপ 2 = সিস্টেম পছন্দ স্ক্রীন থেকে, ব্যবহারকারী ও গোষ্ঠী বিকল্পের দিকে যান। এখানে আপনাকে প্যাডলক ক্লিক করতে হবে "অতিথি ব্যবহারকারীদের শেয়ার করা ফোল্ডারে সংযোগ করার অনুমতি দিন"। বিকল্পটি স্ক্রিনের নীচে-ডান কোণে পাওয়া যাবে।

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

পদক্ষেপ 3 = এই মুহুর্তে, আপনাকে বাম প্যানেল থেকে অতিথি ব্যবহারকারী নির্বাচন করতে হবে।

নিশ্চিত করুন যে আপনি লগ অফ করেছেন এবং এই পরিবর্তনগুলি করার পরে উভয় ম্যাকে আবার লগ ইন করেছেন!

ওয়ার্করাউন্ড 3 =অবাঞ্ছিত ডেটা মুছুন

বেশ কয়েকবার জাঙ্ক ফাইল, ডুপ্লিকেট ডেটা, বড়/অকেজো ফাইল এবং অন্যান্য অপ্রয়োজনীয় ডেটা ফাইল শেয়ারিং প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে পারে। অতএব, কর্মক্ষমতা পুনরুজ্জীবিত করতে এবং অপ্রয়োজনীয় দখলকৃত স্টোরেজ স্পেস খালি করতে আপনার ম্যাক পরিষ্কার এবং অপ্টিমাইজ করার কথা বিবেচনা করা উচিত। আমরা CleanMyMac ব্যবহার করার পরামর্শ দিই এই উদ্দেশ্যে. এটি জাঙ্ক ফাইল, ক্যাশে, কুকিজ, টেম্প ফাইল, ডুপ্লিকেট ডেটা, পুরানো ডাউনলোড, বড়/অব্যবহৃত সংযুক্তি, ট্র্যাশ আইটেম এবং আরও অনেক কিছুর আকারে অপ্রয়োজনীয় জমে থাকা ডিজিটাল ধ্বংসাবশেষ সনাক্ত করতে উন্নত ক্লিনআপ প্রযুক্তিকে সংহত করে। এর একক স্ক্যান আপনাকে কয়েকটি ক্লিকে উল্লেখযোগ্য পরিমাণ সঞ্চয়স্থান পুনরুদ্ধার করতে সহায়তা করবে। এমনকি এটি আপনার ম্যাককে সুন্দর ও পরিপাটি রাখতে এর অবশিষ্ট ফাইলগুলির পাশাপাশি অবাঞ্ছিত অ্যাপ্লিকেশনগুলিকে সরিয়ে দেওয়ার জন্য একটি ডেডিকেটেড আনইনস্টলেশন ইউটিলিটি নিয়ে আসে৷

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

শুধু তাই নয়, অ্যাপ্লিকেশনটি বিভিন্ন সুরক্ষা সরঞ্জামের সাথে আসে যা নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলির লোডের যত্ন নেয়। শুধু সুরক্ষা ট্যাবের দিকে যান এবং স্ক্যান শুরু করুন, CleanMyMac সন্দেহজনক আইটেম এবং কার্যকলাপের জন্য পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করবে৷

ক্যাটালিনা এবং মোজাভে (2021) এ আমরা কীভাবে ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না তা এখানে ঠিক করেছি

পুরোনো macOS সংস্করণ ব্যবহারকারীদের জন্য, ম্যাক ফাইল শেয়ারিং অনুমতি কাজ করছে না তা মোকাবেলা করতে নীচে শেয়ার করা নির্দেশাবলী অনুসরণ করুন৷

ওয়ার্করাউন্ড 1 =ম্যাকে ভাঙা ফাইল শেয়ারিং সমস্যা ঠিক করতে টার্মিনাল ব্যবহার করুন

কিছু ব্যবহারকারী একটি ডেডিকেটেড কমান্ড লাইন চালানোর জন্য টার্মিনাল অ্যাপ থেকে সাহায্য নিয়েছেন যা ভাঙা ফাইল শেয়ারিং সমস্যা সমাধানে সাহায্য করতে পারে।

পদক্ষেপ 1 = ইউটিলিটি ফোল্ডারে নেভিগেট করুন এবং টার্মিনাল অ্যাপ্লিকেশন চালু করুন।

পদক্ষেপ 2 = টার্মিনাল উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান এবং রিটার্ন চেপে ধরে রাখুন।

sudo /usr/libexec/configureLocalKDC

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

পদক্ষেপ 3 = এই মুহুর্তে, আপনাকে অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড প্রবেশ করতে বলা হবে৷

কমান্ড লাইন চালানোর জন্য রিটার্ন বোতাম টিপুন এবং টার্মিনাল অ্যাপ বন্ধ করুন। কমান্ডটি সফলভাবে কার্যকর হওয়ার সাথে সাথে, ফাইল শেয়ারিং কার্যকারিতা আবার কোনো হেঁচকি ছাড়াই কাজ করবে।

Workaround 2 =iCloud এর সাহায্য নিন

ঠিক আছে, আপনি যদি এখনও "ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না" নিয়ে লড়াই করে থাকেন, তবে সম্ভবত এটি আপনার মেশিন থেকে অন্যান্য ডিভাইসে ফাইলগুলি ভাগ করার জন্য অন্যান্য কার্যকর মাধ্যমগুলি ব্যবহার করার সময়। সৌভাগ্যক্রমে, অ্যাপল আইক্লাউডের আকারে সেই বিকল্প উপায়টি সরবরাহ করে, যা ফাইলগুলি প্রেরণ/গ্রহণ করার একটি সহজ পথ সরবরাহ করে। এইভাবে আপনি iCloud ড্রাইভের মাধ্যমে ফোল্ডার শেয়ার করতে পারেন:

পদক্ষেপ 1 = ফাইন্ডারে যান এবং সাইডবার থেকে iCloud ড্রাইভ নির্বাচন করুন৷

পদক্ষেপ 2 = আপনি যে ফোল্ডারগুলি পাঠাতে চান তা নির্বাচন করুন এবং শেয়ার বোতাম টিপুন৷

পদক্ষেপ 3 = এখন আপনাকে Add People অপশনটি নির্বাচন করতে হবে। এখানে, শেয়ার করা ডেটার জন্য আপনি কীভাবে আমন্ত্রণ পাঠাতে চান তার বিকল্পটি বেছে নিতে হবে। আপনি মেল, বার্তা, কপি লিঙ্ক, এয়ারড্রপ ইত্যাদি থেকে নির্বাচন করতে পারেন।

স্থির:ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না (ক্যাটালিনা, মোজাভে বা বিগ সুর ব্যবহারকারী)

নিশ্চিত করুন যে আপনি অ্যাক্সেস সেটিংস সম্পাদনা করেছেন এবং অনুমতিগুলি পরিচালনা করছেন৷ হয়ে গেলে শেয়ার অপশনে ক্লিক করুন। Mac, iPhone, iPad-এ iCloud ড্রাইভ কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও তথ্যের জন্য, এখানে ক্লিক করুন !

আশা করি, আপনি ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছেন৷ আপনার যদি পরামর্শ দেওয়ার জন্য অন্য কোনও সমাধান থাকে তবে নীচের মন্তব্য বিভাগে সেগুলি নির্দ্বিধায় উল্লেখ করুন!

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:ম্যাক ফাইল শেয়ারিং সংযুক্ত নয় (2021)

প্রশ্ন 1. আমি কিভাবে Mac এ ফাইল শেয়ারিং সক্ষম করব?

ফাইল শেয়ারিং বৈশিষ্ট্য সক্রিয় করতে আপনাকে যা করতে হবে তা এখানে:

  • অ্যাপল মেনুতে ক্লিক করুন এবং সিস্টেম পছন্দগুলি চাপুন।
  • শেয়ারিং-এ ক্লিক করুন এবং ফাইল শেয়ারিং-এর পাশের বাক্সটি চেক করুন।
  • ভাগ করার জন্য নির্দিষ্ট ফোল্ডার নির্বাচন করতে, শুধু যোগ বোতাম টিপুন। এটি স্ক্রিনের নীচে, শেয়ার্ড ফোল্ডার হেডারের নীচে অবস্থিত৷
  • আপনি যে ফোল্ডারটি পাঠাতে চান সেটি বেছে নিন এবং যোগ করুন!

আরও সহায়তার জন্য, আপনি অ্যাপল সমর্থন পৃষ্ঠাতে নেভিগেট করতে পারেন!

প্রশ্ন 2। কেন আমার ফাইল শেয়ারিং কাজ করছে না?

ঠিক আছে, "ম্যাক ফাইল শেয়ারিং অনুমতি কাজ করছে না" সমস্যাটি দেখা দিতে পারে আপনার সিস্টেমে ডিজিটাল ধ্বংসাবশেষ জমা হচ্ছে, ম্যালওয়্যার অনুপ্রবেশ, দূষিত সিস্টেম ফাইল, অসঙ্গতি সমস্যাগুলি ইত্যাদি।

প্রশ্ন ৩. কেন আমার স্ক্রীন শেয়ারিং আমার Mac এ কাজ করছে না?

স্ক্রিন শেয়ারিং যথাযথভাবে কাজ করার জন্য, নিশ্চিত করুন যে সিস্টেম-ব্যাপী স্ক্রীন শেয়ারিং কার্যকারিতা অন্যান্য ডিভাইসে আপনার ডেস্কটপের স্ক্রীন দেখতে সক্ষম করা আছে। স্ক্রীন শেয়ারিং সক্ষম/পুনঃ-সক্ষম করতে, আপনাকে যা করতে হবে তা হল:

  • অ্যাপল মেনুতে ক্লিক করুন এবং সিস্টেম পছন্দগুলি চাপুন।
  • শেয়ারিং-এ ক্লিক করুন এবং স্ক্রিন শেয়ারিং-এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন।
  • অন্যান্য ডিভাইসে স্ক্রিন দেখতে সমস্যা হলে, বক্সটি থেকে টিক চিহ্ন সরিয়ে দিন, কয়েক মিনিট অপেক্ষা করুন এবং ফিচারটি সফলভাবে পুনরায় চালু করতে আবার চেক করুন।

প্রশ্ন ৪। কেন আমার Mac আমাকে আমার ফাইলগুলি অ্যাক্সেস করতে দেবে না?

আপনি যদি আপনার মেশিনে কোনো ডকুমেন্ট, ফোল্ডার বা অ্যাপ অ্যাক্সেস করতে না পারেন, তাহলে আপনাকে সেই আইটেমের অনুমতি সেটিংস চেক করতে হতে পারে। আপনি যদি আপনার ম্যাক অন্য ব্যক্তির সাথে শেয়ার করেন, নেটওয়ার্ক প্রশাসকের সাথে সমন্বয় করার চেষ্টা করুন। ফাইল, ফোল্ডার বা ডিস্কগুলির জন্য অনুমতিগুলি পরিচালনা করা সম্পর্কে সংক্ষিপ্তভাবে জানতে আপনি অফিসিয়াল অ্যাপল সমর্থন পৃষ্ঠাটি পরীক্ষা করতে পারেন .

পরবর্তী পড়ুন:

  • ম্যাকের জন্য সেরা অ্যাপ রিমুভার কোনটি?
  • ম্যাকের জন্য 6টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার (প্রদেয় এবং বিনামূল্যে) 2021
  • 2021 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 10টি সেরা ফটো এডিটিং অ্যাপ (ফ্রি ও পেইড)
  • 9 সেরা ফ্রি ইমেল ক্লায়েন্ট ম্যাকের জন্য (2021)

  1. মন্টেরি/বিগ সুর/ক্যাটালিনায় ম্যাক ফাইল শেয়ারিং কাজ করছে না তা ঠিক করুন

  2. ম্যাক মন্টেরি/বিগ সুর/ক্যাটালিনায় অ্যাপ স্টোর কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 ফাইল শেয়ারিং কাজ করছে না ঠিক করুন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না