কম্পিউটার

30 দিনের iOS টিপস:ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অক্ষম করুন

30 দিনের iOS টিপস:ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অক্ষম করুন

ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ আমার RSS রিডার, পডকাস্ট এবং iBooks-এর জন্য দারুণ হয়েছে—যে অ্যাপগুলি আমি পটভূমিতে নতুন কন্টেন্ট আনতে চাই—কিন্তু আমার কি সত্যিই YouTube বা অন্যান্য অ্যাপে ব্যাকগ্রাউন্ড আপডেট পেতে হবে যা আমি মাঝে মাঝে iPad এ ব্যবহার করি? আসলেই না।

আর সেই কারণেই অ্যাপল আপনাকে প্রতি-অ্যাপ ভিত্তিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ চালু এবং বন্ধ করতে দেয়। ব্যাকগ্রাউন্ডে কোন অ্যাপ রিফ্রেশ করা যাবে তা সীমিত করলে ব্যাটারি লাইফ বাড়তে পারে এবং ডেটা ব্যবহার সংরক্ষণ করতে সাহায্য করে। আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করে অ্যাপ-বাই-অ্যাপ ভিত্তিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ সামঞ্জস্য করতে পারেন:

  1. সেটিংস অ্যাপটি খুলুন এবং যদি আপনি ইতিমধ্যে সেখানে না থাকেন তবে প্রধান সেটিংস স্ক্রিনে নেভিগেট করুন৷
  2. আপনি যে অ্যাপটি রিফ্রেশ করা বন্ধ করতে চান তা না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন, এবং অ্যাপ-নির্দিষ্ট সেটিংস দেখতে এর নামে ট্যাপ করুন
  3. ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ-এর পাশের সুইচটিতে ট্যাপ করুন এবং এটিকে অফ পজিশনে স্লাইড করুন (এটি সবুজ থেকে সাদা হয়ে যাবে)।

ব্যাকগ্রাউন্ড রিফ্রেশ ব্যবহার করে যে অ্যাপগুলির প্রয়োজন নেই সেগুলি খুঁজে পেতে আপনার প্রতিটি অ্যাপ অন্বেষণ করা উচিত।

আপনি যদি সম্পূর্ণরূপে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ চালু করতে চান তবে মূল সেটিংস স্ক্রিনে ফিরে যান। সাধারণ আলতো চাপুন, তারপরে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ এ আলতো চাপুন , তারপর "ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ" টগলটিকে অফ পজিশনে স্লাইড করুন। আপনি এই স্ক্রীন থেকেও প্রতি-অ্যাপ ভিত্তিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ সেটিংস সামঞ্জস্য করতে পারেন।


  1. 30 দিনের iOS টিপস:অন্যদের সাথে ক্যালেন্ডার শেয়ার করুন

  2. 30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

  3. 30 দিনের iOS টিপস:বিভিন্ন দিনের জন্য একটি আলাদা অ্যালার্ম সেট করুন

  4. 30 দিনের iOS টিপস:আপনার কম্পাস অ্যাপটি একটি স্তর হিসাবে ব্যবহার করুন