কম্পিউটার

31 দিনের OS X টিপস:ফাইন্ডার সাইডবারের নিয়ন্ত্রণ নিন

31 দিনের OS X টিপস:ফাইন্ডার সাইডবারের নিয়ন্ত্রণ নিন

আমাদের পাঠকদের মধ্যে অনেকেই দীর্ঘদিনের Mac ব্যবহারকারী যারা সব ধরনের শর্টকাট এবং আরও দ্রুত কাজ করার উপায় শিখেছেন। আপনি যদি ম্যাকে মোটামুটি নতুন হন (ক্লাবে স্বাগতম!), আপনি এই সমস্ত কৌশলগুলির জন্য ততটা গোপনীয় নাও হতে পারেন। এবং আপনার ম্যাককে আরও ভালভাবে নেভিগেট করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল ফাইন্ডারের সাইডবারটি কাস্টমাইজ করা এবং এটিকে আপনার প্রয়োজনের সাথে মানানসই করা। এটি করা সত্যিই সহজ, এমনকি যদি এটি প্রথম নজরে স্পষ্ট না হয়।

প্রিসেট সাইডবার আইটেম বাছাই

ফাইন্ডারের কিছু অন্তর্নির্মিত প্রিসেট রয়েছে যা আপনি ফাইন্ডার সাইডবারে অন্তর্ভুক্ত করতে বেছে নিতে পারেন, যার মধ্যে ফোল্ডার, ডিস্ক, ট্যাগ এবং আরও অনেক কিছু রয়েছে। ফাইন্ডার মেনু খুলুন এবং পছন্দগুলি… নির্বাচন করুন৷ , তারপর সাইডবার নির্বাচন করুন . এরপরে, আপনি যে ফোল্ডার এবং স্থানগুলিতে দ্রুত অ্যাক্সেস চান তার পাশের বাক্সগুলিতে টিক চিহ্ন দিয়ে সাইডবারে আপনি কোন আইটেমগুলি চান তা চয়ন করুন এবং চয়ন করুন৷ আপনি যেগুলি চান না বা প্রয়োজন সেগুলি আনচেক করুন। এগুলোর সাথে খেলুন এবং দেখুন কোনটি আপনার কাছে বোধগম্য।

অন্যান্য ফোল্ডার যোগ করুন

আপনি সহজেই সাইডবারে অন্যান্য ফোল্ডার যোগ করতে পারেন—উদাহরণস্বরূপ, আপনি সর্বদা আপনার ড্রপবক্সে এক-ক্লিক অ্যাক্সেস চান। সহজ:সাইডবারে আপনি যে ফোল্ডারগুলিতে দ্রুত অ্যাক্সেস চান সেগুলিকে কেবল টেনে আনুন, তারপরে সেগুলিকে সেখানে "ড্রপ করুন"৷ একটি ফোল্ডারের আইকন সাইডবারের চারপাশে টেনে আনুন যাতে আপনি উপযুক্ত মনে করেন সেগুলিকে পুনরায় সাজাতে৷

31 দিনের OS X টিপস:ফাইন্ডার সাইডবারের নিয়ন্ত্রণ নিন
টেনে আনা সাইডবারে ইউটিলিটি ফোল্ডার।

আপনি যদি সাইডবার থেকে কোনো ফোল্ডার অপসারণ করতে চান, তাহলে সেটিকে সাইডবার থেকে টেনে আনুন, ধোঁয়ার মেঘ সহ একটি মাউস তীর প্রদর্শিত হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন এবং মাউস বোতামটি ছেড়ে দিন:ফোল্ডারের শর্টকাট আইকনটি এক ধাক্কায় অদৃশ্য হয়ে যাবে ধোঁয়া (অবশ্যই ফোল্ডারটি এখনও সেখানে আছে, কিন্তু এটি আর সাইডবারে তালিকাভুক্ত হবে না।)

পুনঃবিন্যাস করুন এবং বিভাগ লুকান

বিভাগগুলিকে পুনর্বিন্যাস করা সাইডবারে ফোল্ডারগুলিকে পুনর্বিন্যাস করার মতো একইভাবে কাজ করে — যতক্ষণ না আপনি আপনার জন্য কাজ করে এমন একটি ব্যবস্থা খুঁজে না পাওয়া পর্যন্ত সাইডবারের চারপাশে বিভাগের শিরোনামগুলিকে টেনে আনুন৷ আপনি যদি একটি বিভাগ ভেঙে ফেলতে চান, একটি বিভাগের শিরোনাম শিরোনামের উপর মাউস রাখুন, তারপর লুকান এ ক্লিক করুন .


  1. 30 দিনের iOS টিপস:সম্পূর্ণ তালিকা

  2. 30 দিনের iOS টিপস:সাফারিতে একটি ওয়েবসাইটের ডেস্কটপ সংস্করণ দেখার অনুরোধ

  3. 30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

  4. ম্যাকে ফাইন্ডার থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য 20 টি টিপস