কম্পিউটার

এটি সহজ:আপনার অ্যাপল আইডির জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করা

এটি সহজ:আপনার অ্যাপল আইডির জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করা

গত এক বছরে ওয়েব নিরাপত্তা বৃদ্ধির সাথে, আরও বেশি সংখ্যক কোম্পানি তাদের ওয়েব পরিষেবাগুলিতে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ যোগ করছে। দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ মূলত একটি স্ট্যান্ডার্ড পাসওয়ার্ডের উপর নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর। Apple এবং তাদের iOS ডিভাইসের ক্ষেত্রে, দুই-ফ্যাক্টর প্রমাণীকরণের জন্য ব্যবহারকারীদের তাদের পাসওয়ার্ড এবং একটি সময়-সংবেদনশীল পিন উভয়ই টাইপ করতে হবে যা একটি সংশ্লিষ্ট iOS ডিভাইসে পাঠানো হয়।

দ্রষ্টব্য:এই টিউটোরিয়ালটি শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার iOS ডিভাইসে আমার আইফোন খুঁজুন সক্ষম করা আছে।

এটি সহজ:আপনার অ্যাপল আইডির জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করা

আপনার অ্যাপল আইডিতে দ্বি-ফ্যাক্টর নিরাপত্তা সক্ষম করা বেশ সহজ। অ্যাপলের মাই অ্যাপল আইডি পৃষ্ঠায় যান এবং সাইন ইন করুন। তারপর, পৃষ্ঠার বাম দিকে তাকান এবং “পাসওয়ার্ড এবং নিরাপত্তা” লেবেলযুক্ত বোতামটিতে ক্লিক করুন .

"দুই-পদক্ষেপ যাচাইকরণ" লেবেলযুক্ত শিরোনামের নীচে দেখুন৷ এবং “শুরু করুন”-এ ক্লিক করুন বোতাম তারপরে আপনাকে আপনার অ্যাপল আইডির সাথে যুক্ত ডিভাইসগুলি দেখানো হবে। যদি এইগুলি আপনার ডিভাইস হয়, তাহলে "যাচাই করুন" এ ক্লিক করুন৷ একটি চার-সংখ্যার নম্বর পাঠানোর জন্য বোতাম৷

আপনাকে এখন একটি চার-সংখ্যার পুনরুদ্ধার কী তৈরি করতে উন্নীত করা হবে। এই কীটি হারাবেন না, কারণ যদি আপনার iOS ডিভাইসগুলি একটি পিন দিয়ে পিং করতে অক্ষম হয় তবে আপনার অ্যাপল আইডি অ্যাক্সেস করার অন্য কোনও উপায় থাকবে না। আপনি এখন "টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন" ক্লিক করতে পারেন৷ এবং আপনার পথে থাকুন।

এখন যেহেতু আপনি দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করেছেন, আপনি যখনই আইটিউনস, আইবুকস্টোর বা অ্যাপ স্টোরে কিছু কিনতে যান, তখন আপনাকে আপনার পাসওয়ার্ড এবং একটি পিন উভয়ই প্রবেশ করতে বলা হবে যা আপনার সংশ্লিষ্ট iOSগুলির একটিতে প্রদর্শিত হবে ডিভাইস।

ফিচার ইমেজ সোর্স:DavidBleasdale


  1. আপনার টু-ফ্যাক্টর প্রমাণীকরণ কোডগুলি কীভাবে ব্যাক আপ করবেন

  2. ম্যাকের জন্য অ্যাপল ম্যাপ থেকে আপনার আইফোনে কীভাবে দিকনির্দেশ পাঠাবেন

  3. আপনার অ্যাপল ওয়াচের জন্য সেরা অ্যাপস

  4. টু-ফ্যাক্টর প্রমাণীকরণের মাধ্যমে আপনার Instagram অ্যাকাউন্ট সুরক্ষিত করুন