কম্পিউটার

FYI:না, সমস্ত খোলা অ্যাপ ত্যাগ করলে আপনার iPhone ব্যাটারির আয়ু বৃদ্ধি পাবে না

FYI:না, সমস্ত খোলা অ্যাপ ত্যাগ করলে আপনার iPhone ব্যাটারির আয়ু বৃদ্ধি পাবে না

যখন থেকে Apple iOS 4-এর সাথে মাল্টিটাস্কিং চালু করেছে, তখন থেকে কিছু iOS ব্যবহারকারী ধারণা করছেন যে নিষ্ক্রিয় অ্যাপগুলি ছেড়ে দেওয়া ব্যাটারির আয়ু বাঁচাতে এবং কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে৷ আমি সবসময় এই দাবির ব্যাপারে সন্দিহান ছিলাম, এবং এটা দেখা যাচ্ছে যে আমার সংশয় সঠিক ছিল।

প্রাক্তন অ্যাপল জিনিয়াস বার টেক স্কটি লাভলেস তার ব্লগে ব্যাখ্যা করেছেন যে অ্যাপগুলি বন্ধ করা এবং তারপরে প্রয়োজন অনুসারে সেগুলি পুনরায় চালু করা আসলে আপনার আইফোনের ব্যাটারির জীবনকে আরও খারাপ করে দেয়। এর কারণ হল সমস্ত বন্ধ হওয়া অ্যাপগুলিকে আপনার আইফোনের র‍্যাম থেকে সরিয়ে দেয়, তাই আপনি যখন সেগুলি আবার খুলবেন, তখন আপনার আইফোনকে আপনার মেমরিতে স্থান পুনঃনির্ধারণ করতে হবে এবং এটি করার জন্য অবশ্যই অতিরিক্ত সংস্থান ব্যবহার করতে হবে, যার ফলে আপনার ব্যাটারির জীবন আরও খারাপ হবে৷

এটিও লক্ষণীয় যে, লাভলেস অনুসারে, আপনার আইফোন এবং আইপ্যাড স্বয়ংক্রিয়ভাবে অ্যাপগুলি বন্ধ করে দেবে যখন এটির বেশি মেমরির প্রয়োজন হয়, তাই এই প্রক্রিয়াটিতে হস্তক্ষেপ করার দরকার নেই। ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ চালু থাকলে বা কোনও অ্যাপ মিউজিক বাজানো, অডিও রেকর্ড করা, লোকেশনের তথ্য গ্রহন করা বা VOIP কলের জন্য চেক করা থাকলেই একটি অ্যাপ আসলেই ব্যাকগ্রাউন্ডে চলতে পারে।

বন্ধুরা, আপনার আইফোনকে ব্যস্ত কাজ করতে দিন।

লাইফহ্যাকারের মাধ্যমে


  1. মঙ্গলবার টিপ:আপনার ডকে একটি স্ক্রোল সহ সমস্ত খোলা উইন্ডোজ দেখুন

  2. আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

  3. কিভাবে আপনার iPhone, iPad এবং MacBook এর ব্যাটারি লাইফ বজায় রাখবেন

  4. শীর্ষ 9 ব্যাটারি বুস্টার এবং সেভার আইফোন অ্যাপস:একটি ট্যাপে ব্যাটারি লাইফ বাড়ান!