কম্পিউটার

কীভাবে আপনার ম্যাকের ব্যাটারি লাইফ দ্রুত দ্বিগুণ করবেন

আপনার ম্যাকের বর্তমান ব্যাটারির আয়ু বাড়ানোর অনেক উপায় আছে। আপনি প্রায়শই যে টিপটি শুনতে পান তা হল একই সময়ে আপনার খোলা অ্যাপ এবং ব্রাউজার ট্যাবের সংখ্যা হ্রাস করা - যা একটি ভাল পরামর্শ৷

কিন্তু একটি টিপ যা আমি খুব কমই শুনি তা হল:

আপনার Mac স্ক্রিনের উজ্জ্বলতা কমিয়ে দিন!

কীভাবে আপনার ম্যাকের ব্যাটারি লাইফ দ্রুত দ্বিগুণ করবেন আপনি F1 এবং F2 কীগুলির সাহায্যে আপনার Mac এর উজ্জ্বলতা উপরে এবং নীচে সামঞ্জস্য করতে পারেন৷

আপনার স্ক্রিনের উজ্জ্বলতা কমানো হল ব্যাটারির আয়ু বাড়ানোর সবচেয়ে কার্যকর উপায়। কোন তুলনা নেই। বিদ্যুৎকে আলোতে রূপান্তর করা ব্যয়বহুল! আপনার স্ক্রীনটি 10% ডিম করলে আপনি 30-60 মিনিট বেশি ব্যাটারি লাইফ দিতে পারেন (প্রসঙ্গের উপর নির্ভর করে)।

যদি আপনার স্ক্রিনের উজ্জ্বলতা এখনই 100% হয়, তাহলে শুরুর জন্য এটি প্রায় 10% কমানোর চেষ্টা করুন। আপনি যদি বেশিরভাগ লোকের মতো চরম উজ্জ্বল স্ক্রীনে অভ্যস্ত হয়ে থাকেন, তাহলে আপনি সম্ভবত পর্দাটি এখন কেমন দেখাচ্ছে তা ঘৃণা করবেন — তবে এটি বন্ধ করার আগে অপেক্ষা করুন!

ব্যাপারটি হল, আপনার চোখ দ্রুত উজ্জ্বলতা হ্রাসের সাথে সামঞ্জস্য করবে। কয়েক মিনিটের মধ্যে, আপনি এটি লক্ষ্যও করবেন না।

এবং তারপরে, আপনি এটিকে আরও 10% কমানোর চেষ্টা করতে পারেন এবং পুনরাবৃত্তি করতে পারেন।

যেহেতু আমি এটি করতে অভ্যস্ত, আমি সহজেই 50% উজ্জ্বলতার নিচে যেতে পারি এবং এখনও আমার ম্যাকে বেশিরভাগ জিনিস যেমন লেখা, পড়া বা ভিডিও দেখা করতে পারি। প্রকৃতপক্ষে, এই জিনিসগুলি করা প্রায়শই একটি ম্লান আলোর সাথে আপনার চোখে আরও আরামদায়ক - বিশেষ করে যদি আপনার পরিবেশ অন্ধকার হয় (বা সূর্যাস্তের পরে)।

একটি ব্যতিক্রম যেখানে এই টিপটি ভালভাবে কাজ করে না তা হল আপনি যদি বাইরে বসে থাকেন, এবং সূর্য জ্বলছে।


  1. Windows 11 এ কিভাবে ব্যাটারি লাইফ উন্নত করা যায়

  2. কিভাবে আপনার ম্যাক থেকে দ্রুত স্কাইপ আনইনস্টল করবেন

  3. Windows 10 এ কিভাবে ব্যাটারি লাইফ বাড়ানো যায়

  4. কিভাবে আপনার ল্যাপটপের ব্যাটারি লাইফ অপ্টিমাইজ করবেন