কম্পিউটার

আপনার ম্যাকে "গুরুত্বপূর্ণ নিরাপত্তা সতর্কতা" থেকে সতর্ক থাকুন

আরও বেশি ব্যবহারকারী সাফারিতে একই ধরনের সমস্যা রিপোর্ট করছেন। একটি "ক্রিটিকাল সিকিউরিটি ওয়ার্নিং" সহ একটি উইন্ডো পপ আপ করে এবং ব্যবহারকারীকে বিশ্বাস করে যে তাদের ম্যাকে কিছু ধরণের সন্দেহজনক কার্যকলাপ ঘটেছে, কম্পিউটারটি ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছে বা আরও খারাপ হয়েছে তবুও কোনোভাবে হাইজ্যাক করা হয়েছে।

সবচেয়ে সাধারণ পপ-আপ এইরকম দেখায়:

গুরুত্বপূর্ণ নিরাপত্তা সতর্কতা! আপনার Mac একটি দূষিত ভাইরাস আক্রমণ দ্বারা সংক্রমিত হয়েছে. অনুগ্রহ করে +1-888-307-2735-এ প্রযুক্তি সহায়তার সাথে যোগাযোগ করুন এবং সন্দেহজনক সংযোগ দ্বারা ট্র্যাক করা আপনার ব্যক্তিগত এবং আর্থিক তথ্যের যে কোনও সম্ভাব্য হুমকি স্ক্যান এবং সমাধান করতে ত্রুটি কোড WBACK7917 প্রদান করুন৷ ফলস্বরূপ, আমরা আক্রমণের উত্স যাচাই করতে অতিরিক্ত নিরাপত্তা পরীক্ষা করছি এবং আপনার সিস্টেম এবং তথ্যের কোনো অতিরিক্ত ক্ষতি রোধ করার জন্য আপনার সমস্ত সিস্টেম সংস্থান বন্ধ করে দিয়েছি।"

আপনার ব্রাউজার (সাফারি, ক্রোম বা এক্সপ্লোরার) প্রতিক্রিয়াশীল হবে না এবং আপনি পপ-আপ থেকে মুক্তি পেতে অক্ষম হবেন৷ এটি অবশ্যই একটি কেলেঙ্কারী।

আপনি যদি একজন অভিজ্ঞ ম্যাক ব্যবহারকারী বা এমনকি কম্পিউটার ব্যবহারকারী না হন, তাহলে অবিলম্বে মনে হচ্ছে আপনার ম্যাক ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে যেটি সমস্ত চেহারায় ধ্বংসাত্মক বলে মনে হচ্ছে এবং অন্তত একটি ব্যয়বহুল সমস্যা মোকাবেলা করতে হবে৷

এটি একটি প্রকৃত ভাইরাস নয়; এটি ভাইরাসের মতো দেখতে একটি জাভা স্ক্রিপ্ট পপ আপ। শান্ত থাকুন এবং মনে রাখবেন আপনার কম্পিউটার আসলে কোনো ধরনের ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়নি। এই ধরনের বার্তা ম্যাক ব্যবহারকারীদের কিছু ভুল বিশ্বাস করার জন্য ভয় দেখানো এবং ভয় দেখানোর উদ্দেশ্যে।

করবেন না:

  • মেসেজে দেওয়া নম্বরে কল করা উচিত নয়। আপনি যদি তা করেন তাহলে আপনাকে একজন টেকনিশিয়ানকে আপনার কম্পিউটার দূরবর্তীভাবে অ্যাক্সেস করার অনুমতি দিতে বলা হবে, অথবা আপনার কাছে ভাইরাস সফ্টওয়্যার "ইনস্টল" করার জন্য অর্থ চাওয়া হতে পারে যা সমস্যাটি বন্ধ করবে।
  • "ঠিক আছে" বোতামে ক্লিক করবেন না

এটি একটি কেলেঙ্কারী যা প্রতিদিনের কম্পিউটার থেকে (বিশেষ করে ম্যাক ব্যবহারকারীদের) থেকে যতটা সম্ভব বেশি টাকা চুরি করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এখানে "নিরাপত্তা সতর্কতা বার্তা" এড়ানোর উপায় আছে

সাফারি ছেড়ে দিতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. একই সময়ে Command-Option-Esc টিপুন
  2. ফোর্স কুইট উইন্ডোতে, Safari নির্বাচন করুন
  3. Force Quit এ ক্লিক করুন

সাফারি পুনরায় চালু করুন (দ্রষ্টব্য:পপ-আপ পুনরায় প্রদর্শিত হতে পারে)

"শিফট" কী চেপে ধরে রাখার সময়, সাফারি চালু করুন। এটি পূর্ববর্তী ব্রাউজিং সেশনগুলিকে পুনরায় খোলা থেকে বিরত রাখবে৷

আপনি যদি এখনও আপনার ব্রাউজারটি নিয়ে "গুরুত্বপূর্ণ সতর্কতা" নিয়ে সমস্যায় পড়ে থাকেন, তাহলে এই পদক্ষেপগুলিও চেষ্টা করুন:

  • জোর করে বেশ সাফারি
  • সাফারি পুনরায় চালু করার সময় শিফট কীটি ধরে রাখুন
  • ওয়াই-ফাই বন্ধ করুন। (আপনার ম্যাকের উপরের বাম দিকে "ওয়্যারলেস" আইকনে ক্লিক করে এটি করুন)
  • ব্রাউজারের ঠিকানায় apple.com এ যান
  • ওয়াই-ফাই আবার চালু করুন

আপনার ম্যাকে একটি "সমালোচনামূলক নিরাপত্তা সতর্কীকরণ" বার্তা পাওয়া একটি স্নায়ু বিপর্যয়কর অভিজ্ঞতা হতে পারে। এটি আপনাকে অভিভূত করতে দেবেন না এবং মনে রাখবেন এটি আসলে ম্যালওয়্যার বা ভাইরাস নয়, এটি একটি স্ক্যাম যা কিছুটা ইন্টারনেট গবেষণার মাধ্যমে এড়ানো যায় এবং আপনাকে ম্যাককে আরও কিছুটা ভাল করে বোঝা যায়।


  1. আপনার ম্যাকের আপটাইম কীভাবে সন্ধান করবেন

  2. আপনার ম্যাকের সাফারিতে ক্যাশে কীভাবে পরিষ্কার করবেন

  3. ম্যাক নিরাপত্তা:অপরিহার্য গাইড

  4. কিভাবে ম্যাককে সুরক্ষিত করবেন:আপনার ম্যাকের নিরাপত্তা শক্ত করুন