কম্পিউটার

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

ওয়াই-ফাই প্রতিটি বাড়ির একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে, কারণ আমাদের সমস্ত মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ এবং আরও অনেক কিছুর জন্য কাজ এবং অন্যান্য কাজের জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ তাই, ডেটা স্থানান্তর করার জন্য আপনার সর্বদা একটি শক্তিশালী সংকেত থাকা উচিত।

সর্বোত্তম কভারেজ এবং পারফরম্যান্সের জন্য আমাদের ওয়াইফাই রাউটারটি কোথায় রাখতে হবে সে সম্পর্কে সাধারণত আমাদের শুধুমাত্র একটি ভাল অনুমান থাকে। OS X-এর জন্য Bur NetSpot হল আপনার Wi-Fi নেটওয়ার্ক(গুলি) এর শক্তির কিছু প্রকৃত পরিসংখ্যান পেতে একটি সত্যিই ভাল অ্যাপ, যা আপনাকে দক্ষতার সাথে পরিচালনা করার অনুমতি দেয়৷

তাহলে, NetSpot কি? NetSpot মূলত একটি বিনামূল্যের ইউটিলিটি (একটি প্রো সংস্করণ সহ) যা এটিকে আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের ম্যাপ আউট করা বেশ সহজ করে তোলে এবং আপনার সংকেত কোথায় শক্তিশালী এবং দুর্বল তার একটি খুব নির্ভুল দৃশ্য রয়েছে৷

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

আপনি অ্যাপটিকে একটি সাধারণ ওয়াই-ফাই ডিটেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন (আপনার আশেপাশের বিভিন্ন ওয়াই-ফাই নেটওয়ার্কের সংখ্যা এবং শক্তি শনাক্ত করতে) অথবা আপনার সম্পূর্ণ ওয়্যারলেস নেটওয়ার্ক সিস্টেম সেট আপ ও সাজানোর জন্য একটি অত্যন্ত উন্নত টুল হিসেবে।

যত তাড়াতাড়ি আপনি প্রথমবারের জন্য NetSpot খুলবেন, এটি আপনার আশেপাশের সমস্ত উপলব্ধ Wi-Fi নেটওয়ার্কগুলিকে তালিকাভুক্ত করবে, যেমন নিম্নলিখিত চিত্রটি৷

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

আপনি আপনার বাড়ি/অফিস সেটআপের একটি মৌলিক মানচিত্র তৈরি করতে বিভিন্ন "জরিপ" সেট আপ করতে পারেন। তারপর, NetSpot ব্যবহার করে, আপনি আপনার বাড়ি/অফিসের চারপাশে ঘোরাঘুরি করতে পারেন এবং প্রতিটি পয়েন্টে আপনার Wi-Fi নেটওয়ার্কের শক্তির রিয়েল-টাইম আপডেট পেতে পারেন। এটি তর্কাতীতভাবে নেটস্পটের সর্বশ্রেষ্ঠ বৈশিষ্ট্য অফার করার জন্য। এটি তার ব্যবহারকারীদের জন্য প্রযুক্তিগত দিক থেকে আরও বেশি "ভিজ্যুয়াল" এর উপর ফোকাস করে যা অনেকের কাছে আবেদন করতে পারে।

একবার আপনি একটি সমীক্ষা সেট আপ করার পরে, আপনি যখনই স্ক্রিনের একটি স্থানে ক্লিক করেন, এটি একটি ফাঁকা বা জনবহুল ফ্লোর প্ল্যানই হোক না কেন, NetSpot স্বয়ংক্রিয়ভাবে অন্যান্য উপলব্ধ ওয়্যারলেস নেটওয়ার্কগুলির জন্য এলাকাটি স্ক্যান করবে। একবার হয়ে গেলে, এটি আপনাকে আপনার বাড়ি/অফিসের বিভিন্ন এলাকায় বিভিন্ন সিগন্যাল শক্তি পরিমাপ করার জন্য বিভিন্ন পয়েন্ট চিহ্নিত করতে এলাকার চারপাশে হাঁটতেও অনুরোধ করবে। আপনি যত বেশি দাগ চিহ্নিত করবেন, আপনার ফলাফল তত ভালো হবে। ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য খুব সুন্দর হলেও, এই বৈশিষ্ট্যটি ডেস্কটপ iMac ব্যবহারকারীদের জন্য উপযোগী নয়।

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

আপনার হয়ে গেলে "স্টপ স্ক্যান" বোতামে ক্লিক করার পরে, NetSpot একটি রঙের বর্ণালী আঁকবে যা সবচেয়ে দুর্বল সংকেত থেকে শব্দ অনুপাতকে উপস্থাপন করে। উইন্ডোর নীচে অবস্থিত রঙ নির্দেশিকা আপনাকে গ্রাফের রঙ অনুযায়ী ডিকোড করতে সাহায্য করবে।

NetSpot-এর সাথে, আপনি বিল্ট-ইন স্পিড টেস্ট, একাধিক ওয়্যারলেস নেটওয়ার্কের জন্য সমর্থনও পান যাতে আপনি দেখতে পারেন কীভাবে আপনার Wi-Fi এবং অন্য Wi-Fi নেটওয়ার্ক ওভারল্যাপ (এবং চ্যানেলের হস্তক্ষেপ থাকলে) ইত্যাদি।

সামগ্রিকভাবে, NetSpot একটি খুব আকর্ষণীয় অ্যাপ। এর প্রধান এবং প্রাথমিক বৈশিষ্ট্য – যা আমি সত্যিই পছন্দ করেছি – হল ফ্লোর প্ল্যান আঁকতে এবং আমার বাড়ির চারপাশে আমার ওয়াই-ফাই নেটওয়ার্কের (অথবা যে কোনও ওয়াই-ফাই নেটওয়ার্ক) শক্তি পরিমাপ করার ক্ষমতা, মৃত পয়েন্টগুলি সনাক্ত করা ইত্যাদি এবং অ্যাপটি বিনামূল্যে থাকায়, এটি এর চেয়ে বেশি ভালো হয় না।

OS X এর জন্য NetSpot ব্যবহার করে আপনার ওয়াইফাই নেটওয়ার্ক অপ্টিমাইজ করুন

পেশাদার সংস্করণ (মূল্য $149) এবং এন্টারপ্রাইজ সংস্করণ (মূল্য $449) (এখানে পার্থক্যগুলি দেখুন) তাদের ওয়্যারলেস নেটওয়ার্ক সিস্টেম উন্নত করতে চাইছেন এমন পেশাদার সংস্থাগুলিকে লক্ষ্য করে। গড় ব্যবহারকারীর জন্য বিনামূল্যে সংস্করণ যথেষ্ট বেশী হওয়া উচিত. এবং স্পষ্টতই, যেহেতু অ্যাপটি বিনামূল্যে, আমরা আপনাকে এটি চেষ্টা করার পরামর্শ দিই। কোন ক্ষতি নেই, তাই না?


  1. টাইম মেশিন ব্যবহার করে আপনার ম্যাকের ব্যাকআপ নিন

  2. আরো ভালো পারফরম্যান্সের জন্য কীভাবে আপনার ম্যাক অপ্টিমাইজ করবেন?

  3. এই দুর্দান্ত কৌশলগুলির সাথে গেমিংয়ের জন্য আপনার ম্যাক অপ্টিমাইজ করুন

  4. আপনার গেমিং অপ্টিমাইজ করতে এবং গতি বাড়াতে পিসির জন্য সেরা 9 গেম বুস্টার