কম্পিউটার

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

আপনি আজকাল যে বেশিরভাগ Mac মেশিনগুলি কিনছেন সেগুলি একটি রেটিনা ডিসপ্লের সাথে আসে যা দেখায় যে স্ক্রিনে থাকা বিষয়বস্তু একটি সাধারণ ডিসপ্লের চেয়ে অনেক বেশি তীক্ষ্ণ এবং ক্রিস্পার। এর কারণ রেটিনা ডিসপ্লেতে পিক্সেল-প্রতি-ইঞ্চির পরিমাণ বেশি থাকে, তাই আপনি আপনার স্ক্রিনে যা দেখছেন তা সত্যিই খুব খাস্তা এবং কোনো ঝাপসা ছাড়াই।

যদিও এটি আপনার ম্যাকের অনেক অ্যাপের জন্য সত্যিই একটি ভাল জিনিস, আপনার মেশিনে এমন কিছু অ্যাপ থাকতে পারে যা আপনি রেটিনা ডিসপ্লে অফার করার পরিবর্তে কম রেজোলিউশনে লঞ্চ করতে চান। আপনি কেন এটি করতে চান তার বিভিন্ন কারণ থাকতে পারে, যেমন আপনার একটি বাহ্যিক স্ক্রীন সেটআপ আছে এবং আপনি চান যে একটি অ্যাপ সেই স্ক্রিনে কম-রেজোলিউশনে লঞ্চ হোক, কারণ এটির জন্য রেটিনা মোডে লঞ্চ করা আবশ্যক নয়৷ পি>

কম রেজোলিউশনে অ্যাপ্লিকেশানগুলি চালানোর ফলে GPU-তে কাজের চাপও কম হয় এবং এটি অবশ্যই আপনাকে GPU থেকে আরও বেশি জীবন পেতে সাহায্য করবে।

আপনি কীভাবে আপনার Mac-এ কম রেজোলিউশনে একটি অ্যাপ চালু করতে পারেন তা এখানে।

একটি রেটিনা ম্যাকে কম রেজোলিউশনে অ্যাপ চালু করুন

কম রেজোলিউশন মোডে একটি অ্যাপ লঞ্চ করতে সাহায্য করার জন্য Mac OS X বৈশিষ্ট্যটি নিয়ে আসে, তাই কাজটি করার জন্য আপনার তৃতীয় পক্ষের অ্যাপের প্রয়োজন নেই।

1. অ্যাপটি যেখানেই আছে সেখানে যান, সম্ভবত অ্যাপ্লিকেশন ফোল্ডারে।

2. আপনি যে অ্যাপটি কম রেজোলিউশন মোডে খুলতে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং অ্যাপটির জন্য তথ্য ডায়ালগ বক্স আনতে "তথ্য পান" নির্বাচন করুন৷

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

3. যখন তথ্য পান ডায়ালগ বক্স খোলে, তখন আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা বলে "লো রেজোলিউশনে খুলুন।"

আপনাকে এখানে যা করতে হবে তা হল বিকল্পের পাশের বাক্সে চেকমার্ক করুন।

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

4. আপনি বিকল্পটি চেকমার্ক করার পরে তথ্য পান ডায়ালগ বক্সটি বন্ধ করুন৷

5. এখন, অ্যাপটি চালু করতে ডাবল-ক্লিক করুন। আপনি অবিলম্বে লক্ষ্য করবেন যে এটি কম রেজোলিউশনে চালু হয়েছে, কারণ অ্যাপে থাকা ছবি এবং পাঠ্য আগের তুলনায় কম তীক্ষ্ণ দেখাবে।

এখানে, আপনি নীচের প্রথম চিত্রটি কম রেজোলিউশনে নেওয়া হয়েছে, এবং দ্বিতীয়টি রেটিনা রেজোলিউশনে নেওয়া হয়েছে। পার্থক্য স্পষ্ট।

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

আপনার রেটিনা ম্যাকে কীভাবে কম রেজোলিউশনে অ্যাপস চালু করবেন

সবচেয়ে স্পষ্ট পার্থক্য পাঠ্যের মধ্যে। শুধু দুটি ছবিতেই টেক্সট দেখুন এবং আপনি লক্ষ্য করবেন যে রেটিনার একটিতে ক্রিস্পার টেক্সট রয়েছে, যেখানে অন্যটির টেক্সটটি একটু ঝাপসা দেখাচ্ছে। পার্থক্যটি চিত্রের বিভিন্ন আকারের কোণেও দৃশ্যমান।

যদিও মোডটি সমস্ত অ্যাপের জন্য ভাল কাজ করবে না, তবে এটি অবশ্যই আপনার নির্বাচিত অ্যাপগুলির জন্য ভাল কাজ করবে যেগুলি আপনি মনে করেন যে উচ্চতর রেজোলিউশনের প্রয়োজন নেই৷

উপসংহার

যদি আপনার ম্যাকে এমন কিছু অ্যাপ থাকে যা আপনি বিশ্বাস করেন যে রেটিনা রেজোলিউশন ছাড়াও ভাল কাজ করতে পারে, তাহলে আপনি সেগুলিকে কম রেজোলিউশনে চালু করতে পারেন যাতে সেগুলি আপনার মেশিনের গ্রাফিক্স কার্ডে ভারী না হয়৷


  1. আপনার সমস্ত ম্যাকের ডিফল্ট অ্যাপগুলি কীভাবে পরিবর্তন করবেন

  2. আপনার ম্যাকের বিভিন্ন অ্যাপে একটি ফাইল কীভাবে খুলবেন

  3. আপনার ম্যাকের নিষ্ক্রিয়তার পরে অ্যাপগুলি কীভাবে স্বয়ংক্রিয়ভাবে প্রস্থান করবেন বা লুকাবেন

  4. কিভাবে আপনার ম্যাকে 32-বিট অ্যাপগুলি সন্ধান ও আপগ্রেড করবেন