কম্পিউটার

কোন ম্যাক অ্যাপগুলির আপনার ডেটাতে অ্যাক্সেস রয়েছে তা কীভাবে দেখুন

আপনার গোপনীয়তা রক্ষা করার প্রচুর উপায় রয়েছে, অ্যাপগুলিকে লোকেশন ডেটা অ্যাক্সেস করা বন্ধ করা থেকে শুরু করে আপনার পরিচিতিতে অ্যাপগুলির অ্যাক্সেস অস্বীকার করা। একজন ম্যাক ব্যবহারকারী হিসেবে, আপনার Mac ল্যাপটপ বা কম্পিউটারকে আরও সুরক্ষিত করার জন্য আপনার কাছে কয়েকটি সহজ বিকল্প রয়েছে।

কোন ম্যাক অ্যাপগুলির আপনার ডেটাতে অ্যাক্সেস রয়েছে তা কীভাবে দেখুন

আপনার ম্যাক গোপনীয়তার জন্য শুরু করার একটি সহজ জায়গা হল অ্যাপ অনুমতি, যা আপনি সহজেই আপনার কম্পিউটারের সেটিংস থেকে পরিবর্তন করতে পারেন৷ আপনি কোন অ্যাপগুলিকে আপনার ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিয়েছেন তা খুঁজে বের করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. সিস্টেম পছন্দ খুলুন এবং নিরাপত্তা এবং গোপনীয়তা এ যান .
  2. গোপনীয়তা-এ ক্লিক করুন ট্যাব
  3. আপনি ম্যাক অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারে এমন ছয়টি বিভাগের ডেটা দেখতে পাবেন:অবস্থানের তথ্য, পরিচিতি, ক্যালেন্ডার, অনুস্মারক, ফটো এবং ম্যাক বিশ্লেষণ৷ এছাড়াও একটি অ্যাক্সেসিবিলিটি ট্যাব তালিকাভুক্ত অ্যাপ রয়েছে যা আপনি আপনার কম্পিউটার নিয়ন্ত্রণ করার অনুমতি দিয়েছেন৷
  4. আপনার ডেটাতে কোন অ্যাপের অ্যাক্সেস আছে তা দেখতে প্রতিটি বিভাগে ক্লিক করুন। যদি কোনও অ্যাপের আপনার ডেটাতে অ্যাক্সেস থাকে তবে অ্যাক্সেস অক্ষম করতে অ্যাপের নামের পাশের চেকবক্সে ক্লিক করুন।

অ্যাপল ব্যবহারকারীদের তার অপারেটিং সিস্টেমের সর্বশেষ পুনরাবৃত্তিতে অ্যাপগুলি যে ধরণের ডেটা অ্যাক্সেস করতে পারে তার উপর আরও নিয়ন্ত্রণ দেবে:মোজাভে। কোন অ্যাপগুলি আপনার ম্যাক ক্যামেরা এবং মাইক্রোফোন অ্যাক্সেস করতে পারে তার উপর আপডেটটি নিয়ন্ত্রণ যোগ করবে৷

একাধিক কম্পিউটার আছে? Windows 10 ব্যবহারকারীদের কাছে তাদের গোপনীয়তা সেটিংস নিয়ন্ত্রণ করার বিকল্পও রয়েছে যখন Linux ব্যবহারকারীরাও তাদের গোপনীয়তা রক্ষা করার জন্য প্রচুর সতর্কতা অবলম্বন করতে পারে।


  1. অ্যান্ড্রয়েডে আপনার অবস্থানে কোন অ্যাপগুলির অ্যাক্সেস আছে তা কীভাবে খুঁজে বের করবেন

  2. কিভাবে আপনার ম্যাকে 32-বিট অ্যাপগুলি সন্ধান ও আপগ্রেড করবেন

  3. Windows 10 এ কোন অ্যাপগুলি আপনার ওয়েবক্যাম ব্যবহার করছে তা কীভাবে দেখবেন

  4. কিভাবে আপনার ম্যাকে অভিভাবকীয় নিয়ন্ত্রণ সেট আপ করবেন