কম্পিউটার

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

iMac Pro ঘোষণার পর থেকে, লোকেরা হয়তো ভাবছে হ্যাকিনটোশ তাদের দিন সূর্যের মধ্যে দেখেছে, কিন্তু তা নয়! একটি হ্যাকিনটোশ তৈরি করার অন্তত পাঁচটি কারণ রয়েছে, একটি কম্পিউটার যা MacOS এর সাথে "হ্যাক" করা পিসি যন্ত্রাংশ দিয়ে তৈরি।

সফ্টওয়্যার বাগগুলির সমস্যা সমাধানের জন্য আপনার ধৈর্য থাকলে, হ্যাকিনটোশ তৈরি করা আগের চেয়ে সহজ। পুরষ্কার হিসাবে, আপনি একটি নমনীয়, কাস্টমাইজযোগ্য, ডুয়াল-বুটিং গেমিং মেশিন পাবেন যেটির দাম একটি উচ্চ-সম্পদ ম্যাকের চেয়ে অনেক কম - এবং এমনকি বুট করার জন্য আরও ভাল চালাতে পারে৷ এমনকি কোণে নতুন ম্যাক থাকা সত্ত্বেও, 2018 সালে হ্যাকিনটোশ তৈরি করার দুর্দান্ত কারণ রয়েছে৷

1. নমনীয়তা

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

ম্যাক সত্যিই হার্ডওয়্যার নমনীয়তা সম্পর্কে ছিল না. অ্যাপল যা বিক্রি করে তা আপনি পান বা আপনি কিছুই পান না। হ্যাকিনটোশ নির্মাতারা অ্যাপল যা চায় বলে মনে করে তাতে আটকে থাকে না। তাদের থেকে বেছে নেওয়ার জন্য পিসি হার্ডওয়্যারের একটি বিশাল নির্বাচন রয়েছে। আপনি আপনার প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারেন, অ্যাপল মনে করে আপনার থাকা উচিত নয়। এবং যদি তারা হার্ডওয়্যার সহ একটি নতুন ম্যাক প্রকাশ করে যা আপনি পছন্দ করেন না (বা ভয়ানক তাপীয় কর্মক্ষমতা)? আপনি শুধু আপনার নিজের তৈরি করতে পারেন!

অবশ্যই, একটি সহজ হ্যাকিনটোশ বিল্ডের জন্য সঠিক অংশগুলি নির্বাচন করা গুরুত্বপূর্ণ। কিন্তু কিছু সফ্টওয়্যার স্মার্ট এবং দৃঢ়তার সাথে, আপনি কাজ করার জন্য এক টন অস্বাভাবিক হার্ডওয়্যার পেতে পারেন। আপনি যদি জিনিসগুলি সহজ রাখতে চান তবে এনভিডিয়া গ্রাফিক্স কার্ড, গিগাবাইট মাদারবোর্ড এবং ইন্টেল প্রসেসরগুলি দেখুন। একটি স্বীকৃত Hackintosh কনফিগারেশন এবং কেনার টিপসের জন্য TonyMacx86-এর পছন্দের হার্ডওয়্যারের তালিকাটি দেখুন, মাসিক আপডেট করা হয়। হার্ডওয়্যার বিকল্পগুলি ছাড়াও, আপনি সহজেই আপনার সিস্টেমকে ডুয়াল- বা ট্রিপল-বুট করতে পারেন। কাস্টম সবকিছু সহ আপনার সুবিধা এবং ইচ্ছা অনুযায়ী অপারেটিং সিস্টেমের মধ্যে দ্রুত স্থানান্তর করুন।

2. মূল্য

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

একটি ম্যাক ক্রয় সাধারণত একটি গুরুতর মূল্য ট্যাগ সঙ্গে আসে. অবশ্যই, আপনি শুধু হার্ডওয়্যার কিনছেন না। আপনি অ্যাপল সফ্টওয়্যার অভিজ্ঞতা, পণ্যের চেহারা, ওয়ারেন্টি এবং সমর্থনও কিনছেন। কিন্তু আপনি যদি পরেরটি ত্যাগ করতে ইচ্ছুক হন তবে হ্যাকিনটোশ তৈরি করার সময় আপনি আপনার অর্থের জন্য অনেক বেশি ধাক্কা পেতে পারেন। হ্যাকিনটোশ নির্মাতারা নিয়মিতভাবে এমন কর্মক্ষমতা পান যা উল্লেখযোগ্যভাবে কম আর্থিক বিনিয়োগ এবং বৃহত্তর নমনীয়তার সাথে সর্বোচ্চ-সম্পন্ন Apple হার্ডওয়্যারের সাথে মেলে বা অতিক্রম করে। অবশ্যই, তারা তাদের রক্ত, ঘাম এবং অশ্রু দিয়েও অর্থ প্রদান করে, তাই আপনাকে এটিকেও লাইনে রাখতে ইচ্ছুক হতে হবে।

3. কাস্টমাইজেশন

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

পিসি ইকোসিস্টেমের বৃহত্তর নমনীয়তার জন্য ধন্যবাদ, হ্যাকিনটোস কাস্টমাইজেশনের জন্য অনেক সুযোগ অফার করে। বিস্তৃত জল-কুলিং সিস্টেম থেকে কাস্টম-মেশিন কেস পর্যন্ত, আকাশ সীমা। এটি অনেকটা ম্যাক নান্দনিকতার ঠিক বিপরীত, কিন্তু চরম পিসি কাস্টমাইজেশনে প্রচুর ফ্যান রয়েছে (এলইডি সহ এবং ছাড়া)।

4. গেমিং

যেহেতু হ্যাকিনটোশগুলি পিসি হার্ডওয়্যার ব্যবহার করে তৈরি করা হয়েছে, সেগুলি দুর্দান্ত গেমিং পারফরম্যান্সের জন্য নির্দিষ্ট করা যেতে পারে। উইন্ডোজের সাথে আপনার সিস্টেমকে ডুয়াল-বুট করুন এবং আপনি দেখতে পাবেন যে আপনি প্রায় কোনও আপস ছাড়াই একটি শক্তিশালী গেমিং মেশিন তৈরি করতে পারেন। এটি macOS-এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করার জন্য আপনাকে আপনার হার্ডওয়্যার নির্বাচনের ক্ষেত্রে একটু সতর্কতা অবলম্বন করতে হবে, সেখানে প্রচুর প্লাগ-এন্ড-প্লে বিকল্প রয়েছে যা হ্যাকিনটোশের জন্য কাজ করবে৷

5. মজা!

5টি কারণ কেন আপনার একটি নতুন ম্যাক কেনার পরিবর্তে একটি হ্যাকিনটোশ তৈরি করা উচিত

আপনি যদি কম্পিউটারের সাথে কাজ করতে পছন্দ করেন তবে হ্যাকিনটোশ তৈরি করাও অনেক মজার হতে পারে! আমি জানি, অস্পষ্ট সফ্টওয়্যার বাগগুলি ট্র্যাক করা এবং স্কোয়াশ করা খুব কমই রোমাঞ্চকর মনে হয়৷ কিন্তু যতক্ষণ না আপনার Hackintosh আপনার প্রধান মেশিন না হয়, ততক্ষণ আপনি সবকিছু ঠিকঠাকভাবে কাজ করার জন্য বেশ কিছুটা সন্তুষ্টি পেতে পারেন।

উপসংহার

অবশ্যই, হ্যাকিনটোশ তৈরি করা ম্যাক কেনার মতো সহজ নয়। এটি একটি পিসি তৈরির মতো সহজ নয়। প্রথম বুটে যাওয়া হয় একটি কেকওয়াক বা দুঃস্বপ্ন হতে পারে, এমনকি একটি "অনুমোদিত" কনফিগারেশন সহ। অ্যাপ স্টোর এবং বার্তাগুলি সঠিকভাবে কাজ করার মতো কিছু মূল কার্যকারিতা পাওয়া কখনও কখনও অসম্ভব হতে পারে। জিনিসগুলি কোনও কারণ ছাড়াই ভেঙে যায়, আপডেট করা একটি কাজ, এবং যেহেতু আপনি একটি অসমর্থিত কনফিগারেশনে রয়েছেন, আপনি কোনও উপায় ছাড়াই OS বৈশিষ্ট্যগুলি থেকে নিজেকে লক আউট করতে পারেন৷ কিন্তু হ্যাকিনটোশ নির্মাতাদের জন্য, পুরষ্কারগুলি ঝামেলার মূল্য।

পরামর্শের একটি শব্দ:আপনি যদি আপনার প্রথম হ্যাকিনটোশ তৈরি করেন তবে এটিকে আপনার প্রধান মেশিনে পরিণত করবেন না। এটি ধূসর চুলের একটি ছোট রাস্তা।

ইমেজ ক্রেডিট:
হ্যাকিং শুরু হোক, হ্যাকিনটোশ, লেট নাইট সুপার পাওয়ারফুল হ্যাকিনটোশ, মাই ডেল মিনি 9 হ্যাকিনটোশ, ফ্রান্সে তৈরি ওভারক্লকিং


  1. আপনি কেন একটি ম্যাকে Chrome এর পরিবর্তে Safari ব্যবহার করবেন

  2. Ryver:কেন আপনার স্ল্যাকের পরিবর্তে এটি ব্যবহার করা উচিত

  3. যে কারণে আপনার সম্ভবত iPhone XS কেনা উচিত নয়

  4. কারণ কেন আপনার ম্যাক কেনা উচিত বা করা উচিত নয়