কম্পিউটার

অ্যাপল এডুকেশন স্টোরে স্টুডেন্ট ডিসকাউন্ট পান

অ্যাপল এডুকেশন স্টোরে স্টুডেন্ট ডিসকাউন্ট পান

আপনি যদি কখনও অ্যাপলের অনলাইন স্টোর থেকে কোনও পণ্য কিনে থাকেন তবে আপনি অ্যাপলের শিক্ষা স্টোরের কথা শুনে থাকবেন। Apple-এর একটি আলাদা অনলাইন স্টোর রয়েছে যা ছাত্রদের এবং শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্ত যেকোনও ব্যক্তিকে ছাড় দেয়।

এই ছাড় একটি নতুন Mac, Macbook বা iPad ক্রয়ের ক্ষেত্রে প্রযোজ্য৷ আপনি যদি একজন ছাত্র, প্রভাষক, বা শিক্ষক হন বা কোনো শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করেন, তাহলে জানুন কিভাবে আপনি Apple পণ্যের পরবর্তী ক্রয়ের জন্য Apple Education ছাড় পেতে পারেন।

আপনি কি অ্যাপল এডুকেশন ডিসকাউন্টের জন্য যোগ্য?

অ্যাপল এডুকেশন স্টোরটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে পাওয়া যায়। এটি প্রধানত অনলাইনে পাওয়া যায়, তবে নির্দিষ্ট শাখায় দোকানে পাওয়া যেতে পারে। ছাত্ররা ডিসকাউন্টের জন্য যোগ্য হতে সবচেয়ে সুস্পষ্ট গ্রুপ. বেশিরভাগ শিক্ষার্থী অ্যাপল শিক্ষা ছাড়ের জন্য যোগ্যতার মানদণ্ড সম্পর্কে সচেতন নয়। মার্কিন যুক্তরাষ্ট্রে, আপনি যদি K-12-এর বাইরে কোনো ক্লাসে অধ্যয়ন করেন তবে আপনি ছাড়ের জন্য যোগ্য। U.K-তে, শিক্ষার্থীরা যোগ্য যদি তারা গৃহীত হয় বা কোনো তৃতীয় শিক্ষা প্রতিষ্ঠানে যোগ দেয়।

একইভাবে, ডিসকাউন্টটি শিক্ষক, প্রভাষক, যোগ্য শিক্ষার্থীদের অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্ত অন্য যেকোন ব্যক্তির জন্য উপলব্ধ, যতক্ষণ না আপনি আপনার শিক্ষাগত অবস্থা প্রমাণ করতে পারেন।

আপনি যদি যোগ্য না হন, তাহলে আপনি এখনও শিক্ষাগত ছাড় পেতে পারেন এমন কিছু উপায় দেখুন।

আপনার স্টুডেন্ট ডিসকাউন্ট কিভাবে যাচাই করবেন

আপনি যদি ডিসকাউন্টের জন্য যোগ্য হন, আপনি Apple U.S .Education Store বা Apple U.K. Education Store থেকে আপনার ছাড়ের পণ্যগুলি কিনতে পারেন৷ মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য, শিক্ষা স্টোর ব্যবহার করার জন্য কোনো ধরনের লগইন বা আইডির প্রয়োজন হবে না। যাইহোক, Apple যেকোনও সময়ে প্রমাণ দেখার জন্য অনুরোধ করতে পারে যে আপনি একজন ছাত্র প্রমাণ করতে পারেন এবং আপনি যদি তা প্রদান করতে ব্যর্থ হন, তাহলে আপনাকে অতিরিক্ত ফি দিতে হবে।

অন্যদিকে, আপনি যদি U.K. থেকে অর্ডার করেন, তাহলে আপনার শিক্ষাগত অবস্থা যাচাই করার জন্য আপনাকে UNiDAYS পরিষেবা ব্যবহার করতে হবে। আপনার ইমেল ঠিকানা এবং একটি পাসওয়ার্ড, আপনার নাম, প্রতিষ্ঠান, অধ্যয়নের বিষয়, অধ্যয়নের বছর এবং কোর্সের দৈর্ঘ্য লিখুন৷

অ্যাপল এডুকেশন স্টোরে স্টুডেন্ট ডিসকাউন্ট পান

আপনার ইউনিভার্সিটি নেটওয়ার্ক ব্যবহার করে অ্যাপলের ওয়েবসাইটে লগ ইন করার পরামর্শ দেওয়া হয় যদি আপনি পারেন এবং অ্যাপলের প্রয়োজন হলে কোনো ধরনের অফিসিয়াল শনাক্তকরণে অ্যাক্সেস থাকে। এর জন্য সর্বোত্তম বিকল্প হল আপনার ছাত্র আইডি হাতে থাকা, যা সহজেই আপনার শিক্ষাগত অবস্থা প্রমাণ করবে।

আপনি যদি মাধ্যমিক-পরবর্তী শিক্ষায় যোগদান করেন, বা পোস্ট-সেকেন্ডারি প্রতিষ্ঠানে ভর্তি হন, তাহলে আপনি ছাড়ের জন্য যোগ্য। মাধ্যমিক-পরবর্তী শিক্ষা বলতে বেশিরভাগ দেশে বিশ্ববিদ্যালয় শিক্ষাকে বোঝায়।

ইউকেতে কিভাবে একটি .edu ইমেল ঠিকানা পাবেন

ইউনিডে এর যাচাইকরণ প্রক্রিয়া খেলার জন্য সহজ নয়। আপনার নিজের .edu ডোমেনের জন্য নিবন্ধন করা আপনাকে খুব বেশি দূর পাবে না। ইউনিডেস যাচাইকরণ প্রক্রিয়ার বেশিরভাগই স্টুডেন্ট পোর্টালের মাধ্যমে হয়।

অ্যাপল এডুকেশন স্টোরে স্টুডেন্ট ডিসকাউন্ট পান

যদিও কিছু গাইড অনলাইনে দাবি করে যে আপনি নির্দিষ্ট কিছু কমিউনিটি কলেজে আবেদন করার মাধ্যমে একটি .edu ইমেল ঠিকানা পেতে পারেন, আমরা এমন কোনোটি খুঁজে পাইনি যা আসলে কাজ করে। সব সম্ভাবনায়, এই গাইডগুলি এক পর্যায়ে কাজ করেছিল, কিন্তু কলেজগুলি বুঝতে পেরেছিল যে তারা শুধুমাত্র ইমেল ঠিকানাগুলির জন্য প্রচুর সংখ্যক স্প্যাম অ্যাপ্লিকেশন পাচ্ছে এবং সিস্টেমটি পরিবর্তন করেছে৷

কমিউনিটি কলেজগুলি এখনও ইমেল ঠিকানাগুলির একটি বৈধ উৎস৷ যাইহোক, আপনাকে এমন একটি খুঁজে বের করতে হবে যা একটি বিনামূল্যের আবেদন জমা দেওয়ার পরে একটি .edu ঠিকানা তৈরি করে। যেহেতু অনলাইনে শিক্ষার্থীদের জন্য উপলব্ধ ডিসকাউন্টের সংখ্যা বেড়েছে, তাই এটি খুঁজে পাওয়া কঠিন হচ্ছে।

একটি .edu ইমেল ঠিকানা থাকার সর্বোত্তম উপায় হল একটি কলেজের সাথে অধিভুক্ত হওয়া। আপনি সস্তা কোর্সের জন্য আপনার স্থানীয় কমিউনিটি কলেজে নিবন্ধন করতে পারেন, যা আপনাকে একটি .edu ইমেল ঠিকানা পেতে পারে, তবে আপনি অর্থপ্রদান করার আগে নিশ্চিত হন। কলেজ গ্র্যাজুয়েটরা তাদের আলমা ম্যাটারের প্রাক্তন ছাত্র বিভাগকে একটি .edu ইমেল ঠিকানার জন্য জিজ্ঞাসা করতে পারে, যা বেশিরভাগ স্কুল নিশ্চিত গ্র্যাজুয়েটদের সরবরাহ করতে পেরে খুশি।

HBOGo এবং Netflix এর মতই, আপনার বন্ধু এবং পরিবারকে হিট করুন। যে কেউ বর্তমানে কলেজে আছেন তিনি একটি .edu ইমেল ঠিকানার উৎস। কলেজের বেশিরভাগ কর্মচারীর অফিসিয়াল যোগাযোগের জন্য একটি .edu ইমেল ঠিকানাও রয়েছে। আরও ভাল, তারা সাধারণত স্টুডেন্ট ডিসকাউন্টের জন্য নিবন্ধন করবে না, তাই তারা আপনাকে এটি করতে দেওয়ার জন্য আরও উপযুক্ত হতে পারে।

একবার আপনি Unidays-এর সাথে যাচাই করা হয়ে গেলে, আপনি প্রায় 150টি অন্যান্য ব্র্যান্ডের সাথে স্টুডেন্ট ডিসকাউন্টের জন্যও যোগ্য হবেন। আপনি স্বয়ংক্রিয়ভাবে শিক্ষার স্থিতি যাচাইকরণের জন্য Unidays ব্যবহার করে এমন অন্য যেকোনো ব্র্যান্ড থেকে শিক্ষার্থী ছাড়ের জন্য যোগ্য হবেন। ব্র্যান্ডের উপর নির্ভর করে ডিসকাউন্ট সাধারণত 10 থেকে 20 শতাংশের মধ্যে হয়। অংশীদারি ব্র্যান্ডগুলির সম্পূর্ণ তালিকা দেখুন৷

অ্যাপল এডুকেশন স্টোর কত ডিসকাউন্ট অফার করে?

অ্যাপল তার পণ্যগুলিতে সর্বজনীন ছাড় দেয় না তবে প্রতিটি পণ্যের পরিসরের জন্য মূল্য পরিবর্তিত হয়। বর্তমানে ম্যাক কম্পিউটার এবং আইপ্যাডের জন্য ডিসকাউন্ট এবং $50-$150 থেকে রেঞ্জ - অন্যান্য Apple পণ্যগুলির জন্য কোন বিশেষ ছাড় নেই৷

শিক্ষার্থীদের জন্য অ্যাপল মিউজিক ডিসকাউন্ট

অ্যাপল তার অ্যাপল মিউজিক পরিষেবাতে স্টুডেন্ট ডিসকাউন্টও দেয়। সমস্ত ছাত্ররা 50 শতাংশ সাবস্ক্রিপশন ডিসকাউন্ট পেতে পারে যখন তারা প্রমাণ করতে পারে যে তারা একটি যোগ্য বিশ্ববিদ্যালয় বা কলেজে নথিভুক্ত হয়েছে।

আপনি যদি একজন ছাত্র হন এবং আপনার আইফোন বা আইপ্যাডে অ্যাপল মিউজিকের জন্য সাইন আপ করেন, তাহলে যেখানে লেখা আছে "আপনি কি বিশ্ববিদ্যালয়ের ছাত্র?" এবং আপনাকে একটি যাচাইকরণ সিস্টেমে নির্দেশিত করা হবে। আপনার কলেজ বা বিশ্ববিদ্যালয় যোগ্য হলে, আপনি হ্রাসকৃত সাবস্ক্রিপশন রেট পাবেন।

উপরে বর্ণিত পদ্ধতিগুলি ব্যবহার করে, আপনি অ্যাপলের বিভিন্ন পণ্য কেনার জন্য শিক্ষা ছাড় পেতে পারেন এবং প্রক্রিয়াটিতে কিছু অর্থ সঞ্চয় করতে পারেন৷

এখন যেহেতু আপনি অ্যাপল এডুকেশন স্টোর থেকে আপনার ছাড়ের ম্যাকবুক কিনেছেন, আপনি যদি ভুলবশত এতে জল ছিটিয়ে দেন তবে কী করবেন সে সম্পর্কে আমাদের সমস্ত-গুরুত্বপূর্ণ গাইড এখানে রয়েছে। ম্যাকের জন্য আমাদের সহজ অঙ্কন অ্যাপের তালিকা থেকে শিক্ষার্থীরাও উপকৃত হতে পারে।


  1. সিডিয়া অ্যাপ স্টোর কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  2. 6টি অ্যাপল পেন্সিল টিপস এর থেকে সর্বাধিক পেতে

  3. Google Play Store – 2022 সালের সবচেয়ে বিনোদনমূলক অ্যাপ

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন