কম্পিউটার

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

আপনারা যারা আপনার Mac-এ আপনার উৎপাদনশীলতা বাড়াতে চান, তাদের জন্য HoudahSpot 6-এর চেয়ে আর দেখুন না। এটি একটি শক্তিশালী, বহুমুখী এবং অত্যন্ত কাস্টমাইজযোগ্য ম্যাক সার্চ টুল যা আপনার সমস্ত প্রোজেক্ট ফাইল আনার জন্য বিদ্যমান স্পটলাইট সার্চ টুল থেকে তৈরি করা হয়েছে। একসাথে আজ, আমরা হাউদাহস্পট 6 এর দিকে তাকাই, একটি ম্যাক সার্চ টুল অন্য কোনটির মতো নয়।

দ্রষ্টব্য :এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং হাউদাহ সফ্টওয়্যার দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

HoudahSpot কি?

HoudahSpot হল একটি ম্যাক সার্চ টুল যা প্রচুর কাস্টমাইজযোগ্য বিকল্প অফার করে যা আপনাকে আপনার সমস্ত প্রোজেক্ট ফাইল খুঁজে পেতে এক জায়গায় যেতে দেয়। আপনি আপনার ফাইল, ফোল্ডার, মাউন্ট করা নেটওয়ার্ক ড্রাইভ এবং এমনকি আপনার মেল অ্যাপ থেকে সবকিছু অনুসন্ধান করতে পারেন। এছাড়াও, আপনি তারিখ, লেখক, ফাইলের আকার, চিত্রের মাত্রা এবং অডিও কোডেক অনুসারে ফলাফলগুলি সাজাতে এবং ফিল্টার করতে পারেন৷

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

কেন HoudahSpot?

macOS-এ নির্মিত দুটি ভিন্ন বিকল্প উভয়ই তাদের নিজস্ব কারণে শক্তিশালী। স্পটলাইট সার্চ টুল দ্রুত শীর্ষ ফলাফল খুঁজে পেতে একটি চমৎকার স্থান। যাইহোক, একটি কঠোর ফাইল অনুসন্ধান সরঞ্জামের জন্য, এটি অনেকের মত শক্তিশালী নয়। আপনি বিশেষভাবে যে নথিটি চান তা খুঁজে পেতে আপনাকে খুব নির্দিষ্ট হতে হবে, যেটি খুব কার্যকর নাও হতে পারে যদি আপনার কাছে একটি প্রকল্পের জন্য একটি ফোল্ডারে বেশ কয়েকটি জীবন্ত নথি থাকে যার জন্য কয়েক মাস বা এমনকি বছর লেগেছে।

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

ফাইন্ডার ফাইল অনুসন্ধান সেই সমস্যার উত্তর, তবে এটি একটি নির্দিষ্ট উপায়ে প্রায় খুব ভাল:কোনও ফিল্টারিং নেই। তাই আপনি বিপরীত সমস্যা থেকে একই ফলাফল সম্মুখীন. আপনাকে খুব নির্দিষ্ট হতে হবে, অন্যথায় আপনি একটি অত্যন্ত বড় তালিকা দিয়ে শেষ করবেন। সেখানেই HoudahSpot আসে৷ আপনি আপনার সমস্ত ফাইল এবং ইমেলগুলি একজন ব্যক্তির মতো অনুসন্ধান করতে পারেন, যেখানে আপনি গুরুত্বপূর্ণ বিবরণ মনে রাখেন, তবে সঠিক সুনির্দিষ্ট বিষয়গুলি নয় এবং HoudahSpot আপনি যে ফলাফলগুলি খুঁজছেন তা সরবরাহ করবে৷

HoudahSpot 6-এ একটি ঘনিষ্ঠ নজর

HoudahSpot কীভাবে কাজ করে তা গভীরভাবে দেখার জন্য ডাইভিং করুন, ইন্টারফেসটি আপনি যা আশা করবেন সে সম্পর্কে। শীর্ষে একটি অনুসন্ধান বার রয়েছে, বাম দিকে অনুসন্ধান পরামিতি বিকল্পগুলি এবং একটি বড় ফাঁকা এলাকা যেখানে অনুসন্ধান ফলাফলগুলি প্রদর্শিত হবে৷ এটি একটি সহজ, পরিষ্কার ব্যবহারকারী ইন্টারফেস যা ম্যাকওএস বিগ সুর থিমের সাথে ভালভাবে মিশে যায় এবং একত্রিত করে।

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

আপনার প্রথম অনুসন্ধান সম্পাদন করা আপনি যে ফাইলটি খুঁজছেন সেটিতে টাইপ করার মতোই সহজ, তবে আপনি যতটা চান জিনিসগুলি কাস্টমাইজ করতে পারেন৷ নীচের স্ক্রিনশটটিতে, আপনি দেখতে পাচ্ছেন যে আপনি এতটাই সুনির্দিষ্টভাবে পেতে পারেন যে আপনি 512 পিক্সেল প্রস্থের ছবিগুলি সন্ধান করতে পারেন যেগুলির নামে "আইকন" রয়েছে এবং এছাড়াও "HoudahSpot" বা "HoudahGeo" রয়েছে৷ এটি আপনার পছন্দের মাত্র 4টি ফাইল নিয়ে আসে, যেখানে আপনি যদি ফাইন্ডারে "আইকন" অনুসন্ধান করেন তবে আপনি হাজার হাজার হিট পেতে পারেন।

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

তাছাড়া, আপনি আপনার সিস্টেমে বিভিন্ন অবস্থান যোগ (বা বাদ) করতে পারেন। এর ইউনিক্স জিনের কারণে, macOS আপনার কম্পিউটারে প্রতিটি স্টোরেজ অবস্থানকে একটি ফাইল হিসাবে বিবেচনা করে। আপনার হার্ড ড্রাইভ, বাহ্যিক USB হার্ড ড্রাইভ এবং নেটওয়ার্ক শেয়ারগুলি ফাইলগুলির মতোই পাওয়া যায়, তাই HoudahSpot-এর মতো ফাইল অনুসন্ধান সরঞ্জামে সেগুলি অন্তর্ভুক্ত করা বা উপেক্ষা করা খুব সহজ৷ আপনি আপনার সিস্টেমের সাথে সংযুক্ত USB হার্ড ড্রাইভ ছাড়া প্রতিটি অবস্থান বাদ দিতে পারেন, আপনার সিস্টেমে মাউন্ট করা নেটওয়ার্ক-শেয়ারড ড্রাইভগুলি বাদ দিতে পারেন, অথবা আপনার কাছে থাকা নথিগুলির সমুদ্রের মধ্যে শুধুমাত্র আপনার "ডকুমেন্টস" ফোল্ডারের মধ্যে দেখতে পারেন৷

আপনি এখানে HoudahSpot এর শক্তি উন্মোচন শুরু করতে দেখতে পারেন, যেখানে আপনি আপনার সিস্টেমে আপনার ফাইলগুলির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনি নির্দিষ্টভাবে একটি প্রদত্ত ট্যাগ দ্বারা চিহ্নিত ফাইলগুলিকে অন্তর্ভুক্ত বা বাদ দিতে পারেন, যা তাদের জন্য সহায়ক যারা তাদের ফাইলগুলিকে ট্যাগ করে এবং বৈশিষ্ট্যগুলিকে প্যারামিটার হিসাবে সেট করে, যেমন সেগুলিতে পাঠ্য সামগ্রী রয়েছে কিনা।

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

এছাড়াও কিছু সার্চ প্যারামিটার টেমপ্লেট রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন। সবচেয়ে দরকারী একটি হল "Apple Mail Messages," যা HoudahSpot কনফিগার করবে শুধুমাত্র Apple Mail থেকে আপনার ইমেলগুলি অনুসন্ধান করতে৷ এছাড়াও "লং লস্ট ফাইল" রয়েছে যা বিশেষভাবে পাঁচ বছরের বেশি পুরানো ফাইলগুলিকে দেখে এবং পরিবর্তনের তারিখ অনুসারে বাছাই করে৷ এছাড়াও, আপনি পরে ব্যবহার করার জন্য আপনার নিজস্ব টেমপ্লেট তৈরি করতে পারেন, তাই আপনি যদি শুধুমাত্র একটি ফাইল সার্ভার অনুসন্ধান করতে চান যার সাথে আপনি একটি নির্দিষ্ট ধরণের ফাইলের জন্য সংযুক্ত আছেন, আপনিও এটি তৈরি করতে পারেন।

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

আরেকটি জিনিস যা আমি পছন্দ করি তা হল যে আপনি সঠিক নথিগুলি তা নিশ্চিত করার জন্য একবারে একবার খুলতে হবে না। সামঞ্জস্যপূর্ণ নথির ধরন প্রদর্শনের জন্য ডান সাইডবারে নথির পূর্বরূপ রয়েছে৷ আপনি মূল্যবান সময় বা সিস্টেম সংস্থান না খেয়ে আপনার নথিগুলি সরাসরি দেখতে পারেন এবং আপনি কী খুঁজছেন তা দেখতে পারেন। এমনকি আপনি শেল স্ক্রিপ্টগুলিও দেখতে পারেন, যা প্রশাসক, বিজ্ঞানী বা অন্যান্য শক্তি ব্যবহারকারীদের জন্য অমূল্য হতে পারে যারা সেই নির্দিষ্ট মুহূর্তের জন্য ব্যাশ স্ক্রিপ্ট খুঁজছেন।

সেই সাইডবারে আপনার অনুসন্ধানের ফলাফলের ফাইলগুলি বা আপনি ফাইন্ডার থেকে টেনে আনেন এবং ড্রপ করেন এমন ফাইলগুলি সম্পর্কে মেটাডেটাও রয়েছে, যা আপনি আপনার ফলাফলগুলিকে আরও ফিল্টার করতে ব্যবহার করতে পারেন৷

HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয় HoudahSpot 6 পর্যালোচনা:একটি ম্যাক অনুসন্ধান টুল অন্য কোনটির মতো নয়

কার HoudahSpot 6 ব্যবহার করা উচিত?

ম্যাকের মালিক প্রত্যেকেরই HoudahSpot 6 ব্যবহার করা উচিত। এটি বিশেষভাবে সত্য যদি আপনি আপনার Mac এ সত্যিকারের কাজ করেন বা আপনার Mac এর হার্ড ড্রাইভ পরিষ্কার রাখার জন্য বিশেষ যত্ন না নেন। একটি নির্দিষ্ট সিস্টেম ব্যবহার করে নথিগুলি বহু বছর ধরে তৈরি করতে পারে এবং HoudahSpot নথিগুলির একটি অসংগঠিত ফোল্ডার নিতে পারে এবং আপনার জন্য এটির মাথা এবং লেজ তৈরি করতে পারে।

HoudahSpot আপনার Mac-এ আপনার সমস্ত প্রোজেক্ট এবং ব্যক্তিগত নথির ট্র্যাক রাখা সহজ করে দেয়, এবং প্রধান সংস্করণ আপগ্রেডের জন্য $19 সহ একজন একক ব্যবহারকারীর জন্য $34, আমি বলব যে আপনি যে সময় বাঁচান তা সময়ের সাথে সাথে সেই খরচের চেয়ে বেশি হবে। .


  1. কিভাবে ম্যাকের কন্টেইনারে অন্যান্য ভলিউম সরাতে হয়

  2. How to Remove SearchbBaron.com from Mac (2022)

  3. টার্মিনাল ব্যবহার না করেই আপনার ম্যাককে পরিবর্তন করুন

  4. Parallels Toolbox পর্যালোচনা:দ্রুত আপনার Mac অপ্টিমাইজ করুন