কম্পিউটার

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

অনলাইনে ছবি পোস্ট করা ঝুঁকি নিয়ে আসে। আপনার ফটোতে সংবেদনশীল তথ্য বা এমন একজনের ছবি থাকতে পারে যা আপনি অন্যদের দেখতে চান না। ভাল খবর হল যে আপনি ছবিগুলি অনলাইনে পোস্ট করার আগে সহজেই ঝাপসা করতে পারেন৷ এটি সম্পন্ন করার জন্য কয়েক ডজন উপলব্ধ ম্যাক অ্যাপ রয়েছে। স্কিচ বা বিল্ট-ইন ফটো অ্যাপ ব্যবহার করে কীভাবে আপনি আপনার Mac-এ ছবিগুলিকে সহজে এবং দ্রুত ঝাপসা করতে পারেন তা আমরা এখানে তুলে ধরছি৷

স্কিচের সাহায্যে ছবি ব্লার করুন

পণ্যের জনপ্রিয় Evernote পরিবারের অংশ, Skitch হল একটি চমৎকার পণ্য যা প্রত্যেকের কম্পিউটারে থাকা উচিত।

1. স্কিচ চালু করার মাধ্যমে শুরু করুন যদি আপনি এটি ইতিমধ্যেই ডাউনলোড করে থাকেন বা ম্যাক অ্যাপ স্টোর থেকে এটি গ্রহণ করেন।

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

2. Skitch ইনস্টল করার পরে, আপনি যে JPG বা PNG ফাইল সম্পাদনা করতে চান তা টেনে আনুন এবং ফেলে দিন। বিকল্পভাবে, "ফাইল -> খুলুন" ক্লিক করুন এবং অ্যাপ উইন্ডোতে ছবিটি লোড করুন।

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

3. "Pixelate" এর জন্য উল্লম্ব টুলবারে অ্যাপের বাম দিকে দেখুন, দ্বিতীয় থেকে শেষ বিকল্প। আপনি এটির আইকন দ্বারা এটি সনাক্ত করতে পারেন যা ঝাপসা বা পিক্সেলেড৷

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

4. আপনি যে জায়গাটিকে অস্পষ্ট করতে চান তার চারপাশে কার্সার টেনে আনতে আপনার মাউস ব্যবহার করুন৷ এটি একটি বর্গক্ষেত্র বা আয়তক্ষেত্র হিসাবে কাজ করে এবং আপনি প্রতিটি অস্পষ্ট এলাকায় কয়েকবার ফিরে যেতে পারেন শুধুমাত্র 100 শতাংশ নিশ্চিত হওয়ার জন্য যে কিছুই দৃশ্যমান নয়৷

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

5. একবার আপনি ফটোর সমস্ত এলাকা অস্পষ্ট করে ফেললে আপনি যেগুলি লুকাতে চান, আপনার কাজ দুটি উপায়ের মধ্যে একটিতে সংরক্ষণ করুন:

  • "ফাইল -> রপ্তানি" তারপর বেছে নিন আপনার ম্যাকের হার্ড ড্রাইভে কোথায় আপনি ছবিটি সংরক্ষণ করতে চান৷
  • স্কিচ অ্যাপের নীচের মাঝখানে দেখুন যেখানে একটি ট্যাবের মতো বিকল্প রয়েছে। এই এলাকায় ক্লিক করুন এবং একটি ফাইল ফোল্ডারে, ডেস্কটপ বা যে কোনো জায়গায় আপনি ছবিটি সংরক্ষণ করতে চান টেনে আনুন এবং ফেলে দিন।
একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

উভয় উপায়ই ঠিক একইভাবে কাজ করে, তাই আপনি যদি একটি পদ্ধতির উপর অন্যটি ব্যবহার করেন তবে ছবিটি আলাদাভাবে প্রদর্শিত হবে না।

স্কিচের সাহায্যে, ম্যাকের ছবিগুলিকে অস্পষ্ট করা সত্যিই সহজ। যাইহোক, যদি একটি পৃথক অ্যাপ ডাউনলোড করা আপনার জন্য না হয়, তবে অন্য একটি পদ্ধতি রয়েছে যা ফটো অ্যাপের সাথে কাজ করে যা আগে থেকে ইনস্টল করা হয়।

ফটো অ্যাপ ব্যবহার করে ছবি ব্লার করুন

স্বচ্ছ হওয়ার জন্য (শ্লেষের উদ্দেশ্যে!), ফটো অ্যাপ ব্যবহার করলে স্কিচ পদ্ধতি যেভাবে একটি ছবিকে "ব্লার" করবে না। পরিবর্তে, ফটো অ্যাপের মাধ্যমে উপলব্ধ সম্পাদনা বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে, আপনি একটি চিত্রকে "রিটাচ" করতে পারেন এবং যেকোনো সংবেদনশীল বা অবাঞ্ছিত তথ্য মুছে ফেলতে পারেন। চলুন শুরু করা যাক।

1. আপনার Mac-এ প্রি-ইনস্টল করা ফটো অ্যাপ খুলে শুরু করুন। অ্যাপটি আপনার ডেকে থাকা উচিত বা F4 টিপে মিশন কন্ট্রোলের মাধ্যমে উপলব্ধ হওয়া উচিত আপনার কীবোর্ডে৷

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

2. "ফাইল -> ইম্পোর্ট" এ গিয়ে আপনি যে অ্যাপটি সম্পাদনা করতে বা একটি নতুন ফটো যোগ করতে চান সেটিতে একটি ফটো সনাক্ত করুন৷ বিকল্পভাবে, আপনি সরাসরি অ্যাপে আপনার হার্ড ড্রাইভ থেকে যেকোনো ফটো টেনে আনতে এবং ফেলে দিতে পারেন।

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

3. ছবিটিতে ডাবল-ক্লিক করুন যাতে সম্পাদনার উপরের ডানদিকে "সম্পাদনা" বোতামটি উপস্থিত হয়। যখন সম্পাদনা স্ক্রীন পপ আপ হয়, তখন অ্যাপের ডান দিকে প্রায় অর্ধেক নিচে "রিটাচ" বিকল্পটি সন্ধান করুন।

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

4. রিটাচ টুল ব্যবহার করে, আপনি যে ছবি লুকাতে চান তার যেকোনো অংশে মাউস আইকনটি টেনে আনুন। আপনি একটি ইমেজ কম বা কম কভার করতে সাহায্য করার জন্য পয়েন্টারের আকার বাড়াতে বা কমাতে পারেন। যেখানে স্কিচ আসলে তার বৈশিষ্ট্য ব্যবহার করে ঝাপসা করে, সেখানে রিটাচ বিকল্পটি আরও বেশি ধোঁয়াটে।

একটি ম্যাকে ছবিগুলিকে কীভাবে ঝাপসা করা যায়

আপনি যদি সত্যিই একটি চিত্র থেকে কিছু সরাতে চান, Skitch সম্ভবত আরো পছন্দের বিকল্প। যাইহোক, সেই ফটোগুলিও বিনামূল্যে এবং অবিলম্বে আপনার Mac কম্পিউটারে উপলব্ধ, এটি কাজটি সম্পন্ন করার একটি সহজ পছন্দ করে তোলে৷

র্যাপিং আপ

আপনি দেখতে পাচ্ছেন, ম্যাকের ছবিগুলি অস্পষ্ট করা বেশ সহজ। যদি স্কিচ আপনার পছন্দের অ্যাপ না হয় এবং ফটো অ্যাপ এমন কিছু না হয় যা আপনি ব্যবহার করতে চান, তাহলে SnagIt-এর মতো অ্যাপগুলি খুব অনুরূপ কাজ করতে পারে। আপনি যদি পরিবর্তে ভিডিওগুলি সম্পাদনা করতে চান তবে এখানে Mac এর জন্য সেরা কিছু ভিডিও সম্পাদক দেখুন৷


  1. HEIC থেকে JPG - কীভাবে একটি ম্যাকে চিত্রগুলি রূপান্তর করা যায়

  2. গুণমান হারানো ছাড়া ম্যাকে চিত্রগুলি কীভাবে পুনরায় আকার দেওয়া যায়

  3. একটি সাধারণ ব্লার ফটো এডিটর ব্যবহার করে কীভাবে ম্যাকে ছবিগুলি অস্পষ্ট করা যায়

  4. উইন্ডোজ এবং ম্যাকে ছবিগুলি কীভাবে ঝাপসা করা যায়