কম্পিউটার

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

বহুমুখী প্রিভিউ অ্যাপটি সব ধরনের ফাইল ফরম্যাটকে সমর্থন করতে সক্ষম বলে মনে হচ্ছে, শুধুমাত্র আপনি যখন এতে একটি GIF ইমেজ খুলবেন তখনই ব্যর্থ হবে। এটি একটি চিত্র বিন্যাস যা এটি সঠিকভাবে পরিচালনা করতে পারে না। আপনি যা দেখতে পাবেন তা হল আসল অ্যানিমেশনের পরিবর্তে ছবির সমস্ত ফ্রেম। আপনি যদি আপনার Mac-এ অ্যানিমেটেড GIF দেখতে চান, তাহলে ম্যাক-এ GIF অ্যানিমেশন সহজে দেখার কিছু উপায় এখানে দেওয়া হল৷

একটি অ্যানিমেটেড GIF চালাতে স্পেসবার ব্যবহার করুন

আপনি যদি একটি অ্যানিমেটেড GIF ছবি দেখতে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করতে পছন্দ না করেন, তাহলে স্পেসবার পদ্ধতি হল ছবি দেখার সবচেয়ে সহজ উপায়।

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

1. আপনি আপনার Mac এ যে চিত্রটি দেখতে চান সেটি সনাক্ত করুন৷

2. এটিতে একক ক্লিক করুন এবং স্পেসবার টিপুন একবার আপনার কীবোর্ডে। আপনি উইন্ডো থেকে প্রস্থান না করা পর্যন্ত GIF একটি অন্তহীন লুপে বাজতে থাকবে৷

3. ছবি দেখা শেষ হলে, স্পেসবার ছেড়ে দিন , এবং ইমেজ ভিউয়ার বন্ধ হয়ে যাবে।

4. আপনি যদি পূর্ণ স্ক্রীন মোডে GIF খুলতে চান, বিকল্প টিপুন + স্পেসবার এটিকে পূর্ণ স্ক্রিনে খুলতে আপনার ম্যাক কীবোর্ডে।

এই পদ্ধতিটি GIF ছবি দেখার জন্য আরও উপযুক্ত বলে মনে হয় তবে আপনাকে স্পেসবার চেপে ধরে রাখতে হবে .

অ্যানিমেটেড GIF দেখতে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করুন

প্রায় সব ওয়েব ব্রাউজার GIF ইমেজ সমর্থন করে, এবং আপনি একটি অ্যানিমেটেড GIF দেখতে আপনার Mac এ উপলব্ধ যেকোনো ওয়েব ব্রাউজার ব্যবহার করতে পারেন।

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

1. আপনার Mac এ ফাইন্ডারে GIF চিত্রটি সনাক্ত করুন৷

2. এটিতে রাইট-ক্লিক করুন এবং আপনার ব্রাউজারের নাম অনুসরণ করে "ওপেন উইথ" নির্বাচন করুন। এটি Chrome, Firefox, Safari বা GIF সমর্থন করে এমন অন্য কোনো ব্রাউজার হতে পারে৷

3. আপনি আপনার স্ক্রিনে ব্রাউজারে GIF ইমেজ বাজানো দেখতে সক্ষম হবেন। নিম্নলিখিত উদাহরণে, আমি সাফারিতে জিআইএফ চিত্রটি খুললাম। এটা ঠিক কাজ করেছে।

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন

Pixea-এর মতো একটি থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করা আপনাকে শুধুমাত্র আপনার Mac-এ GIF দেখার অনুমতি দেবে না কিন্তু কিছু অতিরিক্ত বৈশিষ্ট্যও সক্ষম করবে।

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

ন্যূনতম ইন্টারফেসটি আপনার পথের বাইরে চলে যায় যা আপনাকে শুধুমাত্র জুম ইন/আউট করার, ফোল্ডারে পরবর্তী ছবিতে সামনে বা পিছনে যাওয়ার বা Pixea ভিউয়ারের সামগ্রিক আকার বৃদ্ধি/কমানোর কয়েকটি বিকল্পের সাথে রেখে যায়। তার উপরে, একটি জিআইএফ খোলা ততটা সহজ যতটা অ্যাপটি আপনাকে জিআইএফকে অ্যাপে টেনে আনতে বলে। এটা যে সহজ.

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

কীবোর্ড শর্টকাটগুলি হল Pixea-এর সেরা অংশ, কারণ আপনি জুম ইন এবং আউট করতে পারেন, স্ক্রিনে ফিট করতে পারেন, প্রকৃত আকার তৈরি করতে পারেন বা GIF-এর মাধ্যমে স্ক্রোল করতে পারেন৷ আপনি কি জিআইএফ ভিউয়ারের সাথে এই বৈশিষ্ট্যগুলির বেশিরভাগ ব্যবহার করবেন? সম্ভবত না, কিন্তু তাদের একটি বিনামূল্যের, তৃতীয় পক্ষের অ্যাপের সাথে থাকা যাতে বিশাল বৈচিত্র্যের ইমেজ ফরম্যাটের জন্য সমর্থন অন্তর্ভুক্ত থাকে তা কেকের উপর আইসিং করে। শ্লেষ উদ্দেশ্য.

কীভাবে আপনার ম্যাকে অ্যানিমেটেড জিআইএফ খেলবেন

র্যাপিং আপ

প্রিভিউ অ্যাপ হিসেবে, অ্যাপলের ইমেজ দেখার দীর্ঘস্থায়ী ডিফল্ট পছন্দ, আপনার ম্যাকে অ্যানিমেটেড GIF দেখতে আপনাকে সাহায্য করতে পারে না, আপনার Mac এ GIF দেখার জন্য আপনার কাছে এখনও অনেক উপায় রয়েছে। আপনি কীভাবে আপনার ডিভাইসে GIF চিত্রগুলি তৈরি এবং সংশোধন করতে পারেন তা শিখতে পড়া চালিয়ে যান৷


  1. কীভাবে আপনার ম্যাকে উল্লম্বভাবে বা অনুভূমিকভাবে চিত্রগুলিতে যোগদান করবেন

  2. কিভাবে Gboard ব্যবহার করে আপনার নিজের অ্যানিমেটেড GIF তৈরি করবেন

  3. আপনার ম্যাকে চিত্র ক্যাপচার কীভাবে সন্ধান করবেন

  4. কীভাবে ম্যাকে জিআইএফগুলি সংরক্ষণ করবেন