কম্পিউটার

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

একটি স্থির চিত্রের পরিবর্তে, ডায়নামিক ওয়ালপেপারগুলি সারা দিন পরিবর্তিত হয়, যার মধ্যে অনেকগুলি দিনের সময়কে প্রতিফলিত করে৷ দুর্ভাগ্যবশত, ডিফল্ট ডায়নামিক ওয়ালপেপারের সংখ্যা তুলনামূলকভাবে কম, তাই আরও খুঁজে পেতে আপনাকে তৃতীয় পক্ষের বিকল্পগুলির মাধ্যমে সাজাতে হবে। আসুন আপনার ম্যাক এবং আইফোন উভয়ের জন্য গতিশীল ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা কয়েকটি ওয়েবসাইট দেখে নেওয়া যাক।

ডাইনামিক ওয়ালপেপার কি?

কোথায় ঝাঁপ দেওয়ার আগে, আসুন কী সম্পর্কে কথা বলি। হিসাবে, একটি গতিশীল ওয়ালপেপার কি? আমরা তিনটি ভিন্ন প্রকার পরীক্ষা করে এটিকে সর্বোত্তমভাবে বর্ণনা করতে পারি:

  1. ভৌগলিক-ভিত্তিক দিনের সময়ের উপর ভিত্তি করে ওয়ালপেপারের চেহারা পরিবর্তন করতে ওয়ালপেপার আপনার অবস্থান ব্যবহার করে। যদি শীতকাল হয়, আপনার ওয়ালপেপার দিনের আলো সঞ্চয়ের জন্য হিসাব করবে এবং দিনের পরের ছবিগুলি সন্ধ্যার আগে চালানো হবে।
  2. সময়-ভিত্তিক গতিশীল ওয়ালপেপারগুলি আপনার সিস্টেম ঘড়ি দ্বারা নির্দেশিত হয় এবং বাইরে কতটা আলো পাওয়া যায় তার উপর ভিত্তি করে পরিবর্তন হয়। সকাল-সন্ধ্যা? ডার্ক ডাইনামিক ওয়ালপেপার। দিনের মাঝখানে? হালকা গতিশীল ওয়ালপেপার.
  3. হালকা এবং অন্ধকার মোড ওয়ালপেপারগুলি আপনার macOS বা iOS সিস্টেম লাইট বা ডার্ক মোড সেটিংস ব্যবহার করছে কিনা তার উপর ভিত্তি করে।

ডিফল্ট ডায়নামিক ওয়ালপেপারে কীভাবে স্যুইচ করবেন

এই নির্দেশাবলী iPhone 6S এবং নতুন মডেলের ক্ষেত্রে প্রযোজ্য।

iPhone এবং iPad

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট
  1. "সেটিংস -> ওয়ালপেপার -> একটি নতুন ওয়ালপেপার চয়ন করুন" এ যান৷
  2. ডাইনামিক (উপরে বাঁদিকে) আলতো চাপুন এবং আগে থেকে ইনস্টল করা ডায়নামিক বিকল্পগুলির মধ্যে একটি থেকে বেছে নিন।
  3. আপনার নির্বাচিত ওয়ালপেপারে "সেট" এ আলতো চাপুন এবং আপনি লক স্ক্রীন এবং হোম স্ক্রীন (উভয় সেট করুন) বা একটি বা অন্যটিতে যোগ করতে চান কিনা তা চয়ন করুন৷

macOS Monterey

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট
  1. মেনু বারের উপরের বাম দিকে Apple লোগোতে ক্লিক করুন এবং "সিস্টেম পছন্দগুলি" নির্বাচন করুন৷
  2. "ডেস্কটপ এবং স্ক্রিন সেভার -> অ্যাপল -> ডেস্কটপ ছবি" নির্বাচন করুন৷
  3. macOS Monterey-এর মধ্যে, মোট আটটি বিকল্প থাকতে হবে। প্রথমটি (উপরে বাম) ইতিমধ্যেই ডাউনলোড করা হয়েছে, বাকি সাতটি ওয়ালপেপার ইনস্টল করতে হবে৷

1. 24 ঘন্টা ওয়ালপেপার (জেটসন ক্রিয়েটিভ দ্বারা)

এটি একটি macOS অ্যাপ এবং একটি ওয়েবসাইট উভয়ই। ওয়েবসাইট এবং অ্যাপকে আপনাকে বিভ্রান্ত করতে দেবেন না - তারা উভয়ই সামান্য ভিন্ন নামে একই ওয়ালপেপার অফার করে।

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

24 ঘন্টা ওয়ালপেপার অ্যাপে, $9.99 আপনি 83টি গতিশীল 24-ঘন্টা ওয়ালপেপার পাবেন, যার প্রতিটিতে 28 থেকে 36টি চিত্র রয়েছে৷ আপনি যদি অ্যাপটি এড়িয়ে যেতে চান, আপনি জেটসন ক্রিয়েটিভ ওয়েবসাইটে যেতে পারেন এবং 32টি ওয়ালপেপার থেকে বেছে নিতে পারেন যা 16টি চিত্র সহ আসে, প্রতিটি 5K রেজোলিউশনে। প্রতিটির দাম $1.29, আপনি নিরাপদে AutoPay দিয়ে অর্থপ্রদান করতে পারেন বা $14.99 এর বর্তমান বিক্রয় মূল্যে 32টি ডেস্কটপের সবকটিই নিতে পারেন।

কিছু অসামান্য বিকল্পগুলির মধ্যে রয়েছে জোশুয়া ট্রি, মালিবু, গ্লেসিয়ার ন্যাশনাল পার্ক, প্যারিস, সান ফ্রান্সিসকো, টোকিও এবং আরও অনেক কিছু। অনেক ছবি স্থির ক্যামেরা অ্যাঙ্গেল হিসাবে উপলব্ধ, নিয়ন্ত্রণের একটি পরিমাপ প্রদান করে যাতে আপনি দিন বা রাতের দৃশ্য চান কিনা তা চয়ন করতে পারেন। আপনি অ্যাপ বা ওয়েবসাইট চয়ন করুন না কেন, আপনি ডাউনলোডের জন্য উপলব্ধ ডায়নামিক ওয়ালপেপারগুলির একটি দুর্দান্ত পছন্দ পাবেন৷

আলাদাভাবে, জেটসন ক্রিয়েটিভ আইফোন এবং আইপ্যাডের জন্য ডায়নামিক ওয়ালপেপারগুলির একটি নির্বাচনও অন্তর্ভুক্ত করে। পূর্ববর্তী ডিফল্ট macOS ওয়ালপেপার থেকে রূপান্তরিত অন্য চারটি সহ শুধুমাত্র আটটি নতুন ওয়ালপেপার উপলব্ধ রয়েছে৷ এটি মোট 12টি গতিশীল বিকল্প পর্যন্ত যোগ করে।

2. Dynwalls

আপনি যদি ডায়নামিক ওয়ালপেপার খোঁজার জন্য যেকোন সময় ব্যয় করে থাকেন, তাহলে Dynwalls হতে পারে ম্যাকওএস-এর জন্য আপনি যে প্রথম হোঁচট খেয়েছেন। সাইটের ব্যবহার করার জন্য ছয়টি বিনামূল্যের গতিশীল ওয়ালপেপার রয়েছে, যা স্থান-ভিত্তিক চিত্র থেকে পৃথিবীর শহর পর্যন্ত।

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

সাইটের নির্মাতার একটি Patreon অ্যাকাউন্ট রয়েছে যা তারা বলে যে তাদের আরও ওয়ালপেপার তৈরি করার অনুমতি দেবে। আপনি যদি সাইটে যা দেখেন তা পছন্দ করেন তবে আপনার অবদান বিবেচনা করা উচিত।

3. ডায়নামিক ওয়ালপেপার ক্লাব

ডাইনামিক ওয়ালপেপার ক্লাব হল ডাইনামিক ওয়ালপেপারের একটি অনন্য মোড়। যেহেতু এই ছবিগুলি ব্যবহারকারীদের আপলোড করা হয়েছে, আপনি সমস্ত ছবিতে শিল্পীর অনন্য বাঁক আশা করতে পারেন৷

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

আপনাকে গ্যালারির চারপাশে কিছু খনন করতে হবে, তবে আপনার ম্যাকের জন্য বাস্তব-বিশ্বের ফটোগ্রাফি থেকে শুরু করে ভিডিও গেম, সিটিস্কেপ, প্রাণী এবং আরও অনেক কিছুর শিল্পীর উপস্থাপনা পর্যন্ত আপনার কাছে বিস্তৃত বিকল্প থাকবে। এই তালিকায় থাকা সমস্ত ডায়নামিক ওয়ালপেপার ওয়েবসাইটগুলির মধ্যে, আপনি যদি সাধারণ নির্বাচনের বাইরে কিছু খুঁজছেন তবে ডায়নামিক ওয়ালপেপার ক্লাবের কাছে সবচেয়ে অনন্য বিকল্পগুলির একটি ভাল সুযোগ রয়েছে৷

4. GenoApps

ডাউনলোড করার জন্য মাত্র দুটি ইমেজ পাওয়া গেলে, GenoApps অবশ্যই এই তালিকার সবচেয়ে শক্তিশালী উৎস নয়। যাইহোক, আপনি যদি আপনার Mac এ যোগ করার জন্য পৃথিবীর স্পেস শট খুঁজছেন, তাহলে আপনি এর থেকে ভালো কিছু পাবেন না।

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

পৃথিবীর দুটি স্যাটেলাইট ভিউ সহ, ওয়ালপেপারের উভয় সেটই আমেরিকান প্রশান্ত মহাসাগরীয় সময়ের উপর ভিত্তি করে তৈরি তাই বিশ্বের অন্য কোথাও এটি ব্যবহার করার চেষ্টা করা হতাশাজনক হতে পারে। এতে বলা হয়েছে, যদি আপনার কাছে পৃথিবীর গ্রহের একটি সুন্দর চিত্র থাকে তবে উপলব্ধ দুটি চিত্রই সন্তোষজনক।

5. বেনভেসি

আইফোন মালিকরা যে ডায়নামিক ওয়ালপেপারগুলি খুঁজছেন যেগুলি সত্যিই অনন্য, তারা BenVessey.com এর চেয়ে আর বেশি দেখা উচিত নয়৷ এই ওয়ালপেপারগুলি শুধুমাত্র গতিশীল নয় যে তারা দিনের সময়ের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়, এগুলি আপনাকে বলার জন্য নির্দিষ্ট যে আপনার আইফোনের ব্যাটারি কতটা পূর্ণ৷

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

শর্টকাট অটোমেশন ব্যবহার করে, আপনার আইফোন লকস্ক্রিন একটি বিশাল ব্যাটারি নির্দেশক হয়ে ওঠে। চারটি ভিন্ন প্যাকে ডাইনামিক ওয়ালপেপারের মোট তিনটি সেট প্রায় চার ডলারে পাওয়া যায়।

6. এটি পরবর্তী

এই তালিকার চূড়ান্ত সাইটে শুধুমাত্র একটি ওয়ালপেপার উপলব্ধ আছে, কিন্তু সৌভাগ্যবশত, এটি একটি খুব ভাল। অ্যাপলের ডায়নামিক ওয়ালপেপারগুলি কীভাবে কাজ করে তা বর্ণনা করে এটি একটি সিরিজের নিবন্ধ থেকে আসে৷

Mac এবং iPhone এর জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা সাইট

এই macOS ওয়ালপেপার পৃথিবীর একটি একক দৃশ্য দেখায়, অন্ধকার থেকে শুরু হয়, আলোর মধ্য দিয়ে যায় এবং অন্ধকারে ফিরে আসে। হ্যাঁ, এটি মহাকাশ থেকে পৃথিবীর আরেকটি দৃশ্য, তবে এটি যথেষ্ট অত্যাশ্চর্য যে এটি অবশ্যই আপনার সংগ্রহে যোগ করার মতো।

আপনার নিজস্ব ডায়নামিক ওয়ালপেপার তৈরি করুন

উপরের ওয়েবসাইটগুলি ডাউনলোড করার জন্য আপনাকে প্রচুর গতিশীল ওয়ালপেপার দেবে, তবে সেগুলি আপনার জন্য না হলে কী হবে? যদি তা হয় তবে আপনার নিজের তৈরি করা আশ্চর্যজনকভাবে সহজ। আপনার যা দরকার তা হল Dynaper নামে একটি অ্যাপ৷

অ্যাপটি ডায়নামিক ওয়ালপেপারের জন্য অ্যাপল ব্যবহার করে HEIC ফর্ম্যাটে ওয়ালপেপার তৈরি করতে ছবিগুলিকে টেনে আনতে এবং ফেলে দিতে দেয়। এটি ফাইলের নাম থেকে তারিখ এবং সময় ব্যবহার করবে বা ফটো EXIF ​​ডেটাতে স্বয়ংক্রিয়ভাবে সুপারিশ করবে কোন ছবিগুলি দিনের কোন সময়ে ম্যাপ করা উচিত৷

অ্যাপটির জন্য আপনাকে একটি পয়সাও দিতে হবে না, তবে আপনি এটি না কিনলে এটি একটি ওয়াটারমার্ক যোগ করবে। ওয়াটারমার্ক অপসারণের মূল্য হল $12, তবে আপনি সহজেই ওয়ালপেপার তৈরি করতে বিনামূল্যের সংস্করণ ব্যবহার করতে পারেন যতক্ষণ না আপনি নিশ্চিত হন যে আপনি খুশি হবেন।

যে কেউ তাদের ওয়ালপেপারগুলি পরিবর্তন করতে এবং জিনিসগুলিকে তাজা রাখতে পছন্দ করে, Mac এর জন্য গতিশীল ওয়ালপেপারগুলি ডেস্কটপ ব্যক্তিগতকরণের একটি নতুন স্তর যুক্ত করে৷ যাইহোক, যদি আপনি পরিবর্তে অ্যানিমেটেড ওয়ালপেপার পছন্দ করেন, তাহলে ম্যাকের ওয়ালপেপার হিসেবে অ্যানিমেটেড GIF সেট করতে এই পদ্ধতিটি ব্যবহার করে দেখুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. আইওএস এবং আইপ্যাডে লাইভ এবং ডাইনামিক ওয়ালপেপারের মধ্যে পার্থক্য কী?

লাইভ ওয়ালপেপার একটি লাইভ ছবির মত। আপনার স্ক্রীনকে জোর করে স্পর্শ করুন এবং এটি অ্যানিমেট হবে। ডায়নামিক ওয়ালপেপার লক স্ক্রিনে এবং আপনার iPhone বা iPad আইকনগুলির পিছনে স্প্রিংবোর্ডেও অ্যানিমেটেড।

2. আপনি কি ডায়নামিক ওয়ালপেপার দিয়ে অ্যাপ ডাউনলোড করতে পারবেন?

হ্যাঁ, ডাউনলোডের জন্য অ্যাপ স্টোরে প্রচুর তৃতীয় পক্ষের অ্যাপ পাওয়া যায়। কিছু আসলে গতিশীল ওয়ালপেপার ধারণ করে এবং অন্যগুলি লাইভ ওয়ালপেপার যা ডায়নামিক বিকল্পগুলির জন্য ভুল হয়৷

3. গতিশীল ওয়ালপেপারগুলি কি ম্যাকোস বা আইওএস ব্যাটারি লাইফকে প্রভাবিত করবে?

যেকোনো অ্যানিমেশন ম্যাকওএস এবং আইওএস উভয় ক্ষেত্রেই ব্যাটারি লাইফকে প্রভাবিত করতে পারে। এটি অসম্ভাব্য যে এই অ্যানিমেশনগুলি উল্লেখযোগ্য নিষ্কাশনের কারণ হবে তবে ফোন বা কম্পিউটারের যেকোন অতিরিক্ত কাজ ব্যাটারি লাইফকে কাজে লাগাবে।

র্যাপিং আপ

গতিশীল ওয়ালপেপার এখনও সবার জন্য নয়। বেশিরভাগ লোকেরা তাদের ওয়ালপেপার পছন্দ নিয়ে ততটা উদ্বিগ্ন নয় যতটা তারা যারা গতিশীল কিছু ব্যবহার করতে চান। যাইহোক, আপনি যদি পরবর্তী ক্যাম্পে থাকেন এবং এমন কিছু উপভোগ করেন যা হালকা বা অন্ধকার মোড বা দিনের সময়ের সাথে পরিবর্তিত হয়, তবে সময়ে সময়ে আপনার কাছে নতুন কিছু আছে তা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত বিকল্প রয়েছে।

কিভাবে Android-এ লাইভ এবং ভিডিও ওয়ালপেপার তৈরি করতে হয় এবং উইন্ডোজে অ্যানিমেটেড এবং লাইভ ওয়ালপেপার ব্যবহার করতে হয় তা শিখতে পড়ুন।


  1. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  2. ম্যাকস মোজাভের জন্য ডাইনামিক ওয়ালপেপার ডাউনলোড করার জন্য সেরা ওয়েবসাইট

  3. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  4. Windows 10 8 এবং 7 এর জন্য 5 সেরা ডাউনলোড ম্যানেজার