কম্পিউটার

আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরি শেখান কিভাবে

সিরি একটি মিশ্র ব্যাগের কিছু, যদি আমরা সৎ হই। Apple-এর ডিজিটাল সহকারী যে কমান্ডগুলি কার্যকর করতে পারে তার পরিসর খুবই চিত্তাকর্ষক, তবে আপনি যা বলছেন তা বুঝতে পারলেই তা হয়৷

নামগুলি বিশেষত সমস্যাযুক্ত হতে পারে, প্রধানত অদ্ভুত বানানগুলির কারণে যা সিরির সঠিকভাবে শোনার এবং উচ্চারণ করার প্রচেষ্টাকে বোকা বানিয়ে দেয়। সৌভাগ্যক্রমে এটিকে শেখানোর একটি সহজ উপায় রয়েছে, যাতে পরের বার আপনি যখন সিওবান সিরিকে টেক্সট করতে চান তখন বিভ্রান্ত অবস্থায় আপনার দিকে ফিরে তাকাবেন না বা আপাতদৃষ্টিতে এলোমেলো উত্তর দেবেন না।

এই নিবন্ধে আমরা আপনাকে দেখাই যে কীভাবে সিরিকে কথা বলার সঠিক উপায় শেখানো যায়। তাই আসুন, প্রফেসর হিগিন্স, কাজ করতে হবে।

(সিরি কী করতে পারে তা আরও গভীরভাবে দেখার জন্য, আপনাকে আমাদের আইফোন গাইডে কীভাবে সিরি ব্যবহার করবেন তা পড়ার চেষ্টা করা উচিত।)

Siri দিয়ে নামকরণ

যদি এমন কোনো নির্দিষ্ট নাম থাকে যার সাথে সিরির সমস্যা হয়, তা আপনার নিজের বা আপনার পরিচিতিগুলির মধ্যে অন্য যেকোনই হোক, আপনি AI কে বলে এটি ঠিক করতে পারেন যে এটি সঠিকভাবে উচ্চারণ করছে না৷

এই লঞ্চ Siri করতে, হোম বোতাম (অথবা iPhone X-এর পাশের বোতাম) চেপে ধরে বা "Hey Siri" বলে, এবং এটিকে প্রশ্নযুক্ত পরিচিতি আনতে বলুন। এটি পূর্বনাম বা উপাধি ব্যবহার করে অর্জন করা যেতে পারে।

উদাহরণস্বরূপ, যদি সিরি থিবাউট রেমি নামের সাথে লড়াই করে, তাহলে বলুন "রেমির সাথে আমাকে যোগাযোগ দেখান"। এটি রেমি অন্তর্ভুক্ত যেকোন পরিচিতি আনবে। যদি বেশ কয়েকটি থাকে তবে সিরি একটি তালিকা উপস্থাপন করবে এবং আপনাকে সঠিকটি নির্বাচন করতে বলবে।

আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরি শেখান কিভাবে

একবার আপনি এটি করে ফেললে, হয় স্ক্রিনের নীচে Siri আইকনে আলতো চাপুন বা "Hey Siri" এর পরে "আপনি এটি ভুল উচ্চারণ করছেন" বলুন।

সিরি তখন পূর্বনামটি কীভাবে বলা উচিত তা জিজ্ঞাসা করে এবং মাইক্রোফোন চালু করে যাতে আপনি আপনার আশ্চর্যজনক উচ্চারণ দক্ষতার সাথে এটিকে চমকে দিতে পারেন।

আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরি শেখান কিভাবে

একবার আপনি নামটি বলার পরে, সিরি এখন সঠিক উচ্চারণটি কেমন শব্দের মতো বুঝতে পারে তার বিভিন্ন বিকল্পের একটি সংখ্যা অফার করবে। আপনি প্রতিটি বিকল্পের বামদিকে প্লে বোতামে ট্যাপ করে তাদের শুনতে পারেন।

আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরি শেখান কিভাবে

যদি কোনোটিই সঠিক না হয় তবে আপনি আবার টেল সিরিতে ট্যাপ করতে পারেন। অন্যথায় সেরা উচ্চারণের পাশে নির্বাচন করুন বিকল্পে ট্যাপ করুন।

সিরি এখন উপাধির জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করবে, তাই শুধুমাত্র উপরের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং শীঘ্রই আপনার পরিচিতিগুলি যেমন হওয়া উচিত ঠিক তেমনই শোনাবে৷

প্রক্রিয়াটি শেষ হলে সিরি পুরো নামটি পড়বে এবং এই সংশোধিত তথ্যটি ডিভাইসে সংরক্ষণ করবে। আমাদের পরীক্ষায়, সিরি আমাদের iPad এবং iPhone এর মধ্যে এই তথ্যগুলি ভাগ করেনি, তাই আপনাকে আলাদাভাবে আপনার iOS ডিভাইসগুলি শেখাতে হতে পারে৷

আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরি শেখান কিভাবে

এটাই. এখন আপনি সিরি সৌদি আরবে ফ্লাইট বুক করার চেষ্টা না করে বা আপনার সমস্ত অ্যালার্ম রিসেট না করে আপনার বন্ধুদের টেক্সট করতে বা কল করতে সক্ষম হবেন। সুখের দিন।


  1. আপনার YouTube চ্যানেলের নাম কীভাবে পরিবর্তন করবেন

  2. কিভাবে আপনার Windows 10 PC এর নাম পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  4. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন