কম্পিউটার

কিভাবে সিরিকে আরও ভাল উচ্চারণ করতে শেখানো যায়

আপনি যদি আপনার পরিচিতিগুলির উচ্চারণে সিরির উচ্চারণে ক্লান্ত হয়ে পড়েন, তাহলে এটি কীভাবে পরিবর্তন করবেন তা জানতে পড়তে থাকুন৷

Siri হল একটি অসাধারণ প্রোগ্রাম যা ব্যবহারকারীদের যথেষ্ট পরিমাণে সহায়তা প্রদান করে। যাইহোক, যখন উচ্চারণের কথা আসে, সিরি সর্বদা সেরা হয় না। এর অনেকগুলি কারণ রয়েছে, কিন্তু শেষ পর্যন্ত যখন সিরি আপনার বন্ধুদের সঠিক উচ্চারণ পায় না বা আপনি যা শুনতে চান তা প্রতিফলিত করে না তা বেশ বিরক্তিকর হতে পারে।

ভাল খবর হল যে আপনি এটি সম্পর্কে কিছু করতে পারেন। একটি নির্দিষ্ট শব্দ বা নামের উচ্চারণ পেতে এবং এটি যেভাবে কথা বলে তার উচ্চারণ বা টোন পরিবর্তন করতে আপনি আসলে মাত্র কয়েক মুহূর্তের মধ্যে সিরিকে পুনরায় প্রশিক্ষণ দিতে পারেন।

এটি কিভাবে কাজ করে

হোম বোতাম টিপে বা "হাই সিরি" বলে সাধারণ পদ্ধতিতে সিরি চালু করুন। তারপরে, "উচ্চারণ করতে শিখুন" বলুন এবং তারপরে আপনি যে নামটি সঠিক পেতে চান তা অনুসরণ করুন৷ সিরি আপনাকে নামটি বলার জন্য অনুরোধ করবে এবং তারপরে কয়েকটি চেষ্টা করে এটি ঠিক করার চেষ্টা করবে। আপনি স্ক্রিনে পাওয়া প্লে বোতামগুলি ব্যবহার করতে পারেন বা আপনি চাইলে বিকল্পগুলি বলতে পারেন। শুধুমাত্র সীমাবদ্ধতা হল যে প্রোগ্রামটি শুধুমাত্র যোগাযোগের নামের জন্য এটি করবে।

যদি সিরি এখনও সঠিকভাবে নাম বলতে অক্ষম হয়, যোগাযোগ অ্যাপ সক্রিয় করুন, ব্যক্তি নির্বাচন করুন এবং সম্পাদনা টিপুন। আপনি বিকল্পগুলির তালিকা থেকে ক্ষেত্র যোগ করতে বেছে নিতে পারেন এবং তারপরে ধ্বনিগতভাবে প্রথম, মধ্যম এবং শেষ নামের ক্ষেত্রগুলি যোগ করতে পারেন। মূলত, এটি আপনাকে টাইপ করতে দেয় যে কীভাবে সিরি নামটি বলা উচিত। যদিও এটি একটু বেশি সময় নেয়, সিরি এই বিশেষ পদ্ধতিটি ব্যবহার করে এটি ঠিক করবে৷


  1. আইফোনে কীভাবে একটি ফটো অ্যালবামের নাম পরিবর্তন করবেন

  2. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  3. পিসিতে ফোর্টনাইটকে আরও ভালোভাবে চালানোর টিপস

  4. আপনি পরিবর্তন করতে পারেন কিভাবে সিরি শব্দ উচ্চারণ করে