কম্পিউটার

কিছু মুছে না দিয়ে কীভাবে আইক্লাউড ফটোগুলি বন্ধ করবেন

আইক্লাউড ফটো লাইব্রেরি হল আপনার আইফোনে ক্যাপচার করা ছবিগুলির ব্যাক আপ করার একটি দুর্দান্ত উপায়৷ কিন্তু আপনার আইক্লাউড স্টোরেজে বা প্রকৃতপক্ষে আপনার ডিভাইসে যদি আপনার বেশি জায়গা অবশিষ্ট না থাকে, তাহলে আপনি বৈশিষ্ট্যটি বন্ধ করার কথা ভাবতে পারেন। বড় প্রশ্ন হল আপনি কীভাবে আপনার মূল্যবান ফটোগুলি না হারিয়ে তা করতে পারেন?

এই প্রবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে অন্য ফটো স্টোরেজ বিকল্পে স্যুইচ করতে হয় ভুলবশত আপনার কোনো ছবি মুছে না দিয়ে।

আপনি শুরু করার আগে ব্যাক আপ করুন

এটি প্রায় বলার অপেক্ষা রাখে না, কিন্তু আমরা সবসময় এই ধরনের একটি প্রক্রিয়া শুরু করার আগে আপনার সামগ্রীর একটি সম্পূর্ণ ব্যাকআপ করার পরামর্শ দিই। অবশ্যই আইক্লাউড ফটোগুলি নিজেই এক ধরণের ব্যাকআপ, তবে আপনি যদি পরিষেবাটি ব্যবহার করা বন্ধ করতে চান তবে আপনাকে আমাদের আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার পদ্ধতিটি পড়তে হবে৷

পিসি ছাড়াই আপনার ফটো ব্যাক আপ করার আরেকটি উপায় হল গুগল ফটো অ্যাপ ডাউনলোড এবং সেট আপ করা। এটি আপনার ফোন থেকে ছবিগুলিকে Google ফটো সার্ভারে বিনামূল্যে স্থানান্তর করবে, একটি নির্দিষ্ট আকারের নীচের ছবির জন্য সীমাহীন স্টোরেজ সহ৷

আরও বিশদ বিবরণের জন্য আমাদের Apple Photos বনাম Google Photos এবং Google Photos নিবন্ধগুলি সম্পর্কে আপনার যা জানা দরকার তা দেখুন৷

আপনার iPhone বা iPad এ স্থান ফুরিয়ে গেলে কি করবেন

যদি সব ভুল হয় যে আপনি আপনার iOS ডিভাইসে স্থান ফুরিয়ে যাচ্ছে, তাহলে আপনি এখনও iCloud ফটোগুলি ছেড়ে দিতে হবে না। সেটিংস-এ আপনি এমন একটি বিকল্প পাবেন যা ফটো তোলার স্থান কমাতে পারে।

সেটিংস-এ যান , আপনার অ্যাকাউন্টের নামের উপর আলতো চাপুন, তারপর iCloud> Photos , এবং অপ্টিমাইজ iPhone স্টোরেজ চেক করুন নির্বাচিত. যদি তা না হয়, তাহলে এটি চালু করুন এবং অ্যাপটি এখন আপনার ডিভাইসে ফটোর একটি থাম্বনেইল ইমেজ সংরক্ষণ করবে, আসলটি ক্লাউডে রেখে।

কিছু মুছে না দিয়ে কীভাবে আইক্লাউড ফটোগুলি বন্ধ করবেন

আইক্লাউড ফটোগুলি বন্ধ করে আপনি কী হারাবেন?

আইক্লাউড ফটো পরিষেবা ছেড়ে যাওয়াটা একটু দুঃসাহসিক হতে পারে, কারণ উদ্বেগের বিষয় হল কিছু স্মরণীয় ইভেন্টের ছবি হঠাৎ করে অদৃশ্য হয়ে যাবে৷

তাহলে, অফ বোতামে আঘাত করলে কি হবে?

এটি নির্ভর করে আইক্লাউড ফটোগুলি শুধুমাত্র আপনার আইফোনে চলছে কিনা। যদি তাই হয়, তাহলে আপনি যা ডাউনলোড করেননি বা অন্য পরিষেবাতে স্থানান্তর করেননি তা সম্ভবত হারিয়ে যাবে৷ Apple এগুলিকে iCloud সার্ভারে 30 দিনের জন্য সংরক্ষণ করবে, কিন্তু তারপরে সেগুলি মুছে ফেলা হবে৷

আপনি যদি এই রুটে যাচ্ছেন, তাহলে আবারও আমরা আপনাকে উপরে তালিকাভুক্ত ব্যাকআপ বিকল্পগুলির দিকে নির্দেশ করব৷ ব্যাকআপ করার আগে একটি জিনিস নিশ্চিত করতে হবে তা হল আপনার যদি অপ্টিমাইজ আইফোন স্টোরেজ থাকে সেটিং চালু হয়েছে, তারপর এটিকে ডাউনলোড করুন এবং মূল রাখুন-এ স্যুইচ করতে ভুলবেন না পরিবর্তে. এইভাবে আপনি জানতে পারবেন আপনার কাছে সম্পূর্ণ ছবি আছে।

আপনার যদি আইক্লাউড ফটোগুলি একাধিক ডিভাইসে চলমান থাকে, যেমন আপনার iPad বা Mac, তাহলে আপনি যতক্ষণ পর্যন্ত স্টোরেজের জন্য অর্থ প্রদান করতে থাকবেন (অথবা আপনি বিনামূল্যে পাবেন 5GB এর মধ্যে আটকে থাকবেন) ততক্ষণ আপনি ছবিগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। পি>

কিভাবে iCloud ফটো লাইব্রেরি বন্ধ করবেন

আপনার iOS ডিভাইসে সেটিংস এ যান , আপনার অ্যাকাউন্টের নাম, iCloud> Photos আলতো চাপুন , তারপর iCloud ফটো লাইব্রেরির জন্য সুইচ বন্ধ করুন .

কিছু মুছে না দিয়ে কীভাবে আইক্লাউড ফটোগুলি বন্ধ করবেন

আপনি যদি ম্যাক ব্যবহার করেন তবে আপনাকে সিস্টেম পছন্দগুলি> iCloud-এ যেতে হবে , তারপর বিকল্প-এ ক্লিক করুন ফটো-এর ডানদিকে বোতাম . প্রদর্শিত পৃষ্ঠায়, iCloud ফটো লাইব্রেরি-এর বাক্সে টিক চিহ্ন মুক্ত করুন৷ .

কিছু মুছে না দিয়ে কীভাবে আইক্লাউড ফটোগুলি বন্ধ করবেন

Apple TV মালিকদের সেটিংস> অ্যাকাউন্ট> iCloud এ যেতে হবে , তারপর ফটো বিভাগে নির্বাচন টিপুন iCloud ফটো লাইব্রেরি বন্ধ করতে।

এটাই. আমরা যেমন বলেছি, অ্যাপল আপনার সামগ্রী তার সার্ভারে 30 দিনের জন্য ধরে রাখবে, তাই আপনি যদি সিদ্ধান্ত নেন যে এটি ভুল সিদ্ধান্ত ছিল তবে উপরের নির্দেশগুলি উল্টে দিন এবং আপনি যেখানে ছিলেন সেখান থেকে নিতে সক্ষম হবেন।

আপনি যদি আপনার আইক্লাউড ফটো লাইব্রেরির ব্যাকআপ নিতে চান তবে এটি পড়ুন:কীভাবে আপনার ফটো লাইব্রেরি (এবং আইক্লাউড ফটো লাইব্রেরি) একটি বাহ্যিক ড্রাইভে সরানো যায়। এবং জীবনের একটি দুর্দান্ত প্রশ্নের উত্তর শুনে আপনি আকর্ষণীয় হতে পারেন:একটি আইফোন থেকে ফটো মুছে দিলে কি iCloud থেকে মুছে যায়?


  1. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন

  2. কিভাবে ম্যাকে iMessage বন্ধ করবেন

  3. আইক্লাউড কীভাবে বন্ধ করবেন এবং আপনি যদি এটি করেন তবে এর অর্থ কী

  4. উইন্ডোজে ফটো অ্যাপে স্বয়ংক্রিয় বর্ধিতকরণগুলি কীভাবে বন্ধ করবেন