কম্পিউটার

কিভাবে একটি Macs স্ক্রীন বন্ধ করতে হয়

এমন কিছু ঘটনা রয়েছে যখন আপনি আপনার ম্যাককে জাগ্রত থাকতে এবং কিছু করতে চাইতে পারেন, তবে স্ক্রিনটি বন্ধ থাকলে পছন্দ করবেন। উদাহরণস্বরূপ, আপনি রাতারাতি একটি দীর্ঘ সফ্টওয়্যার ডাউনলোড চালাচ্ছেন এবং আপনার স্ক্রিনের আলো আপনাকে জাগ্রত রাখতে চান না। বিকল্পভাবে, আপনি আপনার ম্যাকের ডিসপ্লেটিকে একটি টিভিতে মিরর করতে পারেন তবে ঘরের কোণে ছোট পর্দায় একই চিত্রগুলি দেখতে চান না। এই মুহূর্তগুলির জন্য এবং তাদের মতো অন্যদের জন্য, আপনার ম্যাকের স্ক্রীনটি ঘুমোতে না গিয়ে কীভাবে বন্ধ করবেন তা এখানে রয়েছে৷

সহজ পদ্ধতি

সফ্টওয়্যার সেটিংস বা অন্যান্য, আরও জটিল, এই লক্ষ্য অর্জনের উপায় অনুসন্ধান করার আগে, আমরা উপযোগী পদ্ধতির সুপারিশ করি। অনেক ক্ষেত্রেই আপনার স্ক্রীনকে অক্ষম করার সবচেয়ে সহজ উপায় হল উজ্জ্বলতা শূন্যে নামিয়ে আনা। এটি ডিসপ্লেটিকে সম্পূর্ণ অন্ধকার করে তুলবে, তবে আপনি সমস্ত কার্যকারিতা বজায় রাখবেন এবং উজ্জ্বলতা আরও একবার বাড়িয়ে তাত্ক্ষণিকভাবে এটিকে আবার পরিবর্তন করতে পারবেন। আপনার ম্যাকের পর্দার উজ্জ্বলতা কমাতে আপনাকে সম্ভবত F1 কী টিপতে হবে, তবে এটি আপনার ম্যাকের প্রজন্মের উপর নির্ভর করবে। প্রাসঙ্গিক কীটিতে সূর্যের প্রতীক থাকবে।

আপনার যদি একটি ব্যাকলিট কীবোর্ড থাকে, তাহলে কীগুলিকে অন্ধকার করতে একই পদ্ধতি ব্যবহার করুন। এবার চাবিটি সম্ভবত F5।

বুম! স্টিলথ মোড আনলক।

হট কর্নার সহ আপনার ম্যাকের ডিসপ্লে অক্ষম করুন

আপনার ম্যাকের ডিসপ্লেটি বন্ধ করার তাত্ক্ষণিক উপায়ের জন্য, হট কর্নার বৈশিষ্ট্যটি ব্যবহার করা একটি ভাল ধারণা। এখানে কিভাবে:

  1. সিস্টেম পছন্দ খুলুন এবং ডেস্কটপ এবং স্ক্রিন সেভার-এ ক্লিক করুন .

    কিভাবে একটি Macs স্ক্রীন বন্ধ করতে হয়

  2. স্ক্রিন সেভার নির্বাচন করুন ট্যাব, তারপর আপনি হট চিহ্নিত একটি বোতাম দেখতে পাবেন কোণা… প্রধান ফলকের নীচে।

    কিভাবে একটি Macs স্ক্রীন বন্ধ করতে হয়

  3. এতে ক্লিক করুন এবং আপনি প্রতিটি কোণার জন্য ড্রপ-ডাউন মেনু সহ একটি ছোট উইন্ডো দেখতে পাবেন। আপনি দুর্ঘটনাক্রমে ব্যবহার করতে পারেন এমন একটি নির্বাচন করুন এবং এটিকে ঘুমতে প্রদর্শন করুন বরাদ্দ করুন .

    কিভাবে একটি Macs স্ক্রীন বন্ধ করতে হয়

  4. ঠিক আছে ক্লিক করুন এবং আপনি এখন সেই কোণায় মাউস কার্সার সরিয়ে আপনার স্ক্রীন অবিলম্বে নিষ্ক্রিয় করতে সক্ষম হবেন৷
  5. ডিসপ্লেটিকে আরও একবার জাগানোর জন্য, মাউসটি সরান এবং আপনার কীবোর্ডের একটি কী টিপুন৷

বাহ্যিক প্রদর্শনের জন্য ক্ল্যামশেল মোড ব্যবহার করুন

আপনি যদি আপনার MacBook-এর সাথে সংযুক্ত একটি বাহ্যিক ডিসপ্লে ব্যবহার করেন, তাহলে এর স্ক্রীন নিষ্ক্রিয় করার পরিবর্তে আপনি ডেডিকেটেড Clamshell মোড ব্যবহার করতে পারেন যাতে আপনি বহিরাগত প্রদর্শন বন্ধ না করেও ঢাকনাটি বন্ধ করতে পারেন। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য ধাপে ধাপে গাইডের জন্য, ঢাকনা বন্ধ করে ম্যাকবুক কীভাবে ব্যবহার করবেন তা পড়ুন।

আপনি নিম্নলিখিত সহায়কও পেতে পারেন:কীভাবে একটি ম্যাকের সাথে একটি দ্বিতীয় স্ক্রীন ব্যবহার করবেন, কীভাবে একটি ম্যাককে একটি টিভিতে সংযুক্ত করবেন এবং MacBook, প্রো এবং এয়ারের জন্য সেরা USB-C এবং Thunderbolt 3 ডকিং স্টেশন৷


  1. কীভাবে ম্যাকে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

  2. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন

  3. কিভাবে ম্যাকে iMessage বন্ধ করবেন

  4. Windows 10-এ কীভাবে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রীন বন্ধ করবেন?