কম্পিউটার

আইফোনে বার্তাগুলিতে ক্যামেরা ফিল্টারগুলি কীভাবে ব্যবহার করবেন

Apple সেপ্টেম্বর 2018 এ iOS 12 লঞ্চ করেছে, এবং মেসেজ অ্যাপটি মোটামুটি মনোযোগ পেয়েছে। উদাহরণস্বরূপ, চারটি নতুন অ্যানিমোজি যোগ করা হয়েছে, এবং এখন মেমোজি নামে আপনার নিজস্ব কাস্টম অ্যানিমোজি তৈরি করা সম্ভব। এই নিবন্ধে, যাইহোক, আমরা নতুন ক্যামেরা প্রভাব এবং মজাদার ফিল্টারগুলি দেখতে যাচ্ছি যা আপনি বার্তাগুলির মধ্যে থেকে অ্যাক্সেস করতে পারেন এবং কীভাবে আপনার কথোপকথনগুলিকে প্রাণবন্ত করতে এগুলি ব্যবহার করবেন৷

(আসলে অনেক প্রভাব নতুন নয়, কঠোরভাবে বলতে গেলে - সেগুলি আগে ক্লিপ অ্যাপে উপলব্ধ ছিল৷)

প্রভাব যোগ করা

বার্তা অ্যাপটি খুলুন এবং হয় একটি নতুন বার্তা শুরু করুন বা একটি বিদ্যমান থ্রেড খুলুন৷ ক্যামেরা খুলতে বার্তা ক্ষেত্রের বাম দিকে ক্যামেরা আইকনে আলতো চাপুন।

আপনি একটি নতুন আইকন লক্ষ্য করবেন:শাটার বোতামের বাম দিকে একটি পাঁচ-পয়েন্টেড তারা। ইফেক্ট স্ট্রিপ খুলতে এটিতে আলতো চাপুন (এবং যদি আপনি ইতিমধ্যে এটিতে না থাকেন তবে স্বয়ংক্রিয়ভাবে সেলফি মোডে স্যুইচ করুন)।

আপনি আপনার ফটোতে প্রয়োগ করতে পারেন এমন কিছু জিনিস দেখতে বাম এবং ডানদিকে সোয়াইপ করুন৷ মনে রাখবেন যে আপনি একাধিক ধরণের প্রভাব প্রয়োগ করতে পারেন - একটি স্টিকার প্যাক এবং একটি অ্যানিমোজি, উদাহরণস্বরূপ - একই ফটোতে৷

পাঠ্য (নীল অক্ষর) এবং আকারগুলি (লাল স্ক্রাইবল) মোটামুটি স্ব-ব্যাখ্যামূলক, এবং আপনি যা ইনস্টল করেছেন তার উপর নির্ভর করে আপনি অ্যাপ-নির্দিষ্ট স্টিকার এবং প্রভাব প্যাকেজগুলির একটি পরিসরও দেখতে পাবেন। কিন্তু আমরা ফিল্টার প্রথম তাকান চলুন. ফিল্টার আইকনে আলতো চাপুন:ওভারল্যাপ করা লাল, সবুজ এবং নীল বৃত্ত।

আইফোনে বার্তাগুলিতে ক্যামেরা ফিল্টারগুলি কীভাবে ব্যবহার করবেন

ফিল্টার

ফিল্টারগুলিও একটি স্ট্রিপে সাজানো হয়েছে, বাম দিকে আসল (কোন ফিল্টার নেই)। অন্যান্য বিকল্প দেখতে মাধ্যমে সোয়াইপ করুন. এখানে কমিক বই, জলরঙ, মনো বিকল্প, নয়ার এবং আরও অনেক কিছু রয়েছে। আপনার নির্বাচন করুন (বাতিল করতে X এ আলতো চাপুন) এবং তারপর স্বাভাবিক হিসাবে ফটো শুট করুন, এবং আপনার বার্তা পাঠান।

স্টিকার

আপনি যদি আপনার ফটোতে একটি স্টিকার প্রয়োগ করতে চান, প্রভাব স্ট্রিপে ফিরে যান এবং একটি স্টিকার প্যাক নির্বাচন করুন৷ উপলব্ধ প্যাকগুলি আপনার ইনস্টল করা অ্যাপগুলির উপর নির্ভর করবে৷ (ডব্লিউডব্লিউডিসি কীনোটে প্রদর্শিত প্যাকটি ছিল সাগো মিনি; আমরা সেই প্যাকটি ব্যবহার করতে যাচ্ছি যা বিনামূল্যে আইফোন গেম লিপ ডে-র সাথে এসেছে।)

একটি স্টিকার নির্বাচন করুন এবং আলতো চাপুন এবং এটি ভিউফাইন্ডারে উপস্থিত হবে; আপনি এটিকে পছন্দসই অবস্থানে সরাতে সোয়াইপ করতে পারেন এবং এর আকার পরিবর্তন করতে চিমটি এবং আনপিঞ্চ ব্যবহার করতে পারেন। স্টিকারের অবস্থানটি সেলফিতে আপনার অবস্থানের সাথে লিঙ্ক করা হবে, তাই আপনি যখন ঘোরাফেরা করবেন তখন স্টিকারটিও নড়বে, আপনার মাথায় একই অবস্থানে রেখে বলুন।

আপনি শেষ হয়ে গেলে, সম্পন্ন এ আলতো চাপুন এবং স্বাভাবিক হিসাবে ফটো তুলুন।

আইফোনে বার্তাগুলিতে ক্যামেরা ফিল্টারগুলি কীভাবে ব্যবহার করবেন

অ্যানিমোজি

অ্যানিমোজি (বা মেমোজি) ব্যবহার করার প্রথাগত উপায় হল স্বতন্ত্র 10-সেকেন্ডের ক্লিপ তৈরি করা এবং পাঠানো, কিন্তু iOS 12 আপনাকে স্টিকারের মতো ব্যবহার করতে দেয়।

বার্তা ক্যামেরার প্রভাব স্ট্রিপ থেকে, অ্যানিমোজি নির্বাচন করুন - এটি বানর আইকন। একটি নতুন স্ট্রিপ পপ আপ হবে আপনার আইওএসের ইনস্টল করা সংস্করণে উপলব্ধ সমস্ত অক্ষর, আপনার তৈরি করা এবং সংরক্ষিত যে কোনও মেমোজি সহ। এর যেকোনো একটিতে ট্যাপ করুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মাথায় চাপিয়ে দেওয়া হবে (আবার, ধরে নিচ্ছি আমরা সেলফি মোডে আছি)।

আইফোনে বার্তাগুলিতে ক্যামেরা ফিল্টারগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি প্রস্তুত হলে একটি পোজ স্ট্রাইক করুন এবং শাটার বোতাম টিপুন। পরবর্তী স্ক্রীন থেকে আপনি আরও প্রভাব এবং/অথবা মার্কআপ প্রয়োগ করতে পারেন, অথবা এটি পুনরায় নেওয়া বেছে নিতে পারেন। আপনি খুশি হলে এটি পাঠাতে নীল তীরটিতে আলতো চাপুন৷

ফেসটাইমে ফিল্টার ব্যবহার করা

এটি অন্য সময়ের জন্য একটি বিষয়, সত্যিই, কিন্তু আমরা শুধু সংক্ষেপে যোগ করব যে উপরে আলোচিত ফিল্টার এবং প্রভাবগুলি ফেসটাইমে বাস্তব সময়ে প্রয়োগ করা যেতে পারে। কমিক বুক ফিল্টার সক্রিয় করুন, যেমন, এবং ভিডিও টাইলটি অন্য ব্যবহারকারী (রা) আপনার দেখেন যতক্ষণ পর্যন্ত আপনি এটি চালু রাখবেন ততক্ষণ পর্যন্ত সেই প্রভাব প্রয়োগ করা হবে৷


  1. আইফোন থেকে ফটো সন্নিবেশ করার জন্য কীভাবে ম্যাকওএস-এ ধারাবাহিকতা ক্যামেরা ব্যবহার করবেন

  2. আইফোন ক্যামেরা কিভাবে ব্যবহার করবেন

  3. আইফোন এক্সে অ্যানিমোজি কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন