কম্পিউটার

কিভাবে লাইভ লিসেন ব্যবহার করবেন

iOS 12-এ Apple AirPods-এর সাথে কাজ করার জন্য তার উদ্ভাবনী লাইভ লিসেন বৈশিষ্ট্য আপডেট করেছে। 2014 সাল থেকে, শ্রবণ সমস্যায় ভুগছেন এমন ব্যক্তিরা তাদের শ্রবণ সহায়ক যন্ত্রগুলির সাথে কাজ করতে লাইভ লিসেনকে সক্ষম করতে পারে, আইফোনটিকে একটি মাইক্রোফোনে পরিণত করে যা শ্রোতার কাছে অডিও পাঠায়৷ এখন এই দরকারী ক্ষমতা অ্যাপলের ওয়্যারলেস ইয়ারবাডের সাথে নিযুক্ত করা যেতে পারে।

এই নিবন্ধে আমরা দেখাব কিভাবে লাইভ লিসেন সেট আপ করতে হয় এবং এটি আপনার এয়ারপড এবং আইফোনের সাথে কাজ করে।

লাইভ লিসেন আসলে কি করে?

যখন বৈশিষ্ট্যটি সক্ষম করা হয়, তখন এটি আপনার আইফোনকে একটি দিকনির্দেশক মাইক্রোফোনে পরিণত করে যা সরাসরি আপনার এয়ারপডগুলিতে অডিও ফিড করে বা আইফোন-সামঞ্জস্যপূর্ণ শ্রবণযন্ত্রের জন্য তৈরি৷

এর উদ্দেশ্য হল একটি ব্যস্ত পরিবেশে মানুষ এবং কথোপকথন শুনতে সহজ করা। আপনার আইফোনের কথা বলা ব্যক্তির দিকে নির্দেশ করে আপনি তাদের শব্দগুলিকে ব্যাকগ্রাউন্ড ডিন থেকে আলাদা করতে সক্ষম হবেন যা অন্যথায় তাদের অস্পষ্ট করবে৷

আমি কিভাবে লাইভ লিসেন সক্ষম করব?

প্রথমত, আপনি যদি আপনার AirPods ব্যবহার করতে চান তবে আপনি iOS 12 এ আপডেট করেছেন তা নিশ্চিত করতে হবে। আপনি যদি নিশ্চিত না হন যে আপনার ডিভাইসটি Apple-এর মোবাইল অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা, পড়ুন কোন iPhones এবং iPads iOS 12 পেতে পারে?

যদি এটি তালিকায় থাকে (এবং বিগত কয়েক বছরের বেশিরভাগ ডিভাইস থাকে) তাহলে আপনি নতুন সংস্করণে যাওয়ার জন্য iPhone বা iPad-এ iOS 12 পেতে আমাদের টিউটোরিয়াল অনুসরণ করতে পারেন।

আইওএস 12 এখন আপনার আইফোনে সংযোজিত হওয়ার সাথে সেটিংস> কন্ট্রোল সেন্টার> কাস্টমাইজ কন্ট্রোলে যাওয়ার সময়।

কিভাবে লাইভ লিসেন ব্যবহার করবেন

এখানে আপনি ডিসপ্লের নিচ থেকে উপরের দিকে সোয়াইপ করলে (অথবা আপনার যদি হোম বোতাম না থাকলে আইফোন থাকে তবে উপরে ডান দিক থেকে নিচের দিকে সোয়াইপ করলে) কন্ট্রোল সেন্টারে উপস্থিত বেশ কয়েকটি টুল দেখতে পাবেন।

আরও কন্ট্রোল শিরোনামের তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি শ্রবণ নামক একটি খুঁজে পান। নামের বাম দিকে যোগ আইকনে আলতো চাপুন (এটি একটি সবুজ বৃত্তের ভিতরে + এর মতো দেখাচ্ছে) এবং এটি নিয়ন্ত্রণ কেন্দ্রে শর্টকাটের শীর্ষ তালিকায় চলে যাওয়া উচিত। শেষ করতে, পিছনে ট্যাপ করুন৷

কিভাবে লাইভ লিসেন ব্যবহার করবেন

আমি কিভাবে লাইভ লিসেন ব্যবহার করব?

এখন, যখনই আপনি পরিষেবাটি সক্রিয় করতে চান, কন্ট্রোল সেন্টার খুলুন, শ্রবণ আইকনে আলতো চাপুন, লাইভ লিসেন নির্বাচন করুন এবং অডিও আপনার AirPods বা Made For iPhone হিয়ারিং এইডগুলিতে স্ট্রিমিং শুরু করা উচিত৷

যদি এটি না হয় তবে নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে, আপনার এয়ারপডগুলি চার্জ করা হয়েছে এবং আপনার আইফোনে ভলিউম চালু আছে।

লাইভ লিসেন বন্ধ করতে, শুধুমাত্র কন্ট্রোল সেন্টার খুলুন, হিয়ারিং-এ আলতো চাপুন এবং লাইভ লিসেন সিলেক্ট করুন।

আপনার অ্যাপল স্মার্টফোন থেকে কীভাবে সবচেয়ে বেশি সুবিধা পাবেন সে সম্পর্কে আরও জানতে, আমাদের আইফোন টিপস এবং কৌশল নির্দেশিকা পড়ুন।


  1. হাই সিয়েরাতে ফটোগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. আইফোন বা আইপ্যাডে কীভাবে ভিপিএন ব্যবহার করবেন

  3. অ্যাপল আইডি ছাড়া আইফোন কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে আইফোনে 3D টাচ ব্যবহার করবেন