কম্পিউটার

ফটোশপ সহ - মোজাভেতে কাজ করবে না এমন অ্যাপগুলি কীভাবে খুলবেন

যখন আমরা আমাদের Mac এ Mojave ইনস্টল করি তখন আমরা খুব খুশি ছিলাম, যতক্ষণ না আমরা আবিষ্কার করি যে আমরা আর ফটোশপ CS5 ব্যবহার করতে পারি না। নিশ্চিতভাবেই এটি অ্যাপটির একটি খুব পুরানো সংস্করণ, কিন্তু অনেক লোকের মতো আমরা এটি প্রায়শই ব্যবহার করি এবং তাই অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউড সংস্করণে আপগ্রেড করার জন্য একটি মাসিক ফি দেওয়ার প্রয়োজন বোধ করি না (যদিও আমরা নিশ্চিত যে এটি দুর্দান্ত - আপনি করতে পারেন এটি এখানে কিনুন)।

আমরা মোজাভেতে ফটোশপ ব্যবহার করার চেষ্টা করার সময় কী ঘটেছিল এবং কীভাবে আমরা নীচে সমস্যাটি সমাধান করেছি তা আমরা আরও বিশদে ব্যাখ্যা করব, তবে আমাদের পদক্ষেপগুলির একটি সারাংশ নিম্নরূপ:

মোজাভে ফটোশপ ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

  1. ওপেন সিস্টেম পছন্দ
  2. নিরাপত্তা ও গোপনীয়তায় যান
  3. অ্যাক্সেসিবিলিটি ট্যাব খুলুন
  4. লকটিতে ক্লিক করুন এবং আপনার পাসওয়ার্ড লিখুন
  5. Adobe Photoshop CS5 এবং "আপনার কম্পিউটার নিয়ন্ত্রণ করতে নীচের অ্যাপগুলিকে অনুমতি দিন" বার্তাটি সন্ধান করুন৷

ফটোশপ সহ - মোজাভেতে কাজ করবে না এমন অ্যাপগুলি কীভাবে খুলবেন

মোজাভেতে অ্যাপ না খুললে কী করবেন

আপনি যদি পুরানো অ্যাপ ব্যবহার করেন তাহলে সম্ভবত আপনার ক্র্যাশ বা অ্যাপ না খোলার সমস্যা হতে পারে। যদিও অ্যাপল বলেছে যে 32 বিট অ্যাপগুলি মোজাভেতে চলবে, এটি বলেছে যে এটি আপস ছাড়া হবে না, তাই সমস্যা হওয়ার আশা করুন। অবশ্যই আপনি যদি পুরানো অ্যাপ চালাচ্ছেন যা ডেভেলপারের দ্বারা আর আপডেট করা হচ্ছে না, সম্ভবত সবচেয়ে ভালো সমাধান হবে অ্যাপটির নতুন সংস্করণে আপডেট করা। আমাদের এখানে মোজাভেতে কাজ করে না এমন অ্যাপগুলির বিশদ বিবরণ রয়েছে।

আমাদের ক্ষেত্রে এটি ফটোশপের একটি পুরানো সংস্করণ যা মাথাব্যথার কারণ ছিল। এখানে যা ঘটেছে।

যখন আমরা macOS Mojave ইনস্টল করার পরে ফটোশপ চালানোর চেষ্টা করি তখন তা অবিলম্বে ক্র্যাশ হয়ে যায় এবং নীচের ত্রুটির প্রতিবেদন তৈরি করে।

ফটোশপ সহ - মোজাভেতে কাজ করবে না এমন অ্যাপগুলি কীভাবে খুলবেন

প্রাথমিকভাবে আমরা ভাবছিলাম যে এটি প্রোগ্রামটির একটি 32-বিট সংস্করণ কিনা - জেনে যে অ্যাপল জানিয়েছে যে 32-বিট অ্যাপগুলি macOS Mojave-এ চলবে, কিন্তু আপস ছাড়া নয়। কিন্তু ফটোশপ CS5 একটি 64-বিট অ্যাপ্লিকেশন তাই এটির কারণ ছিল না, যদিও এটি অ্যাডোব অ্যাপ্লিকেশন সমর্থনের সাথে সম্পর্কিত হতে পারে কারণ আমরা এটি সম্পর্কিত একটি বার্তা দেখেছি৷

ফটোশপ সহ - মোজাভেতে কাজ করবে না এমন অ্যাপগুলি কীভাবে খুলবেন

একদিন পরে আমরা সিস্টেম পছন্দগুলির নিরাপত্তা এবং গোপনীয়তা সেটিংসে ছিলাম যখন আমরা অ্যাক্সেসিবিলিটি ট্যাবে হোঁচট খেয়েছিলাম এবং দেখতে পাই যে Adobe Photoshop CS5 সেখানে সামান্য সম্পর্কিত বার্তা সহ তালিকাভুক্ত ছিল:"নিচের অ্যাপগুলিকে আপনার কম্পিউটার নিয়ন্ত্রণ করার অনুমতি দিন"৷

অনুমান করে যে সেখানে কিছু ঘটছে না, আমরা বাক্সে টিক দিলাম, এবং হুররে, ফটোশপ এখন মোজাভেতে কাজ করে।

ফটোশপ সহ - মোজাভেতে কাজ করবে না এমন অ্যাপগুলি কীভাবে খুলবেন

এখনও পর্যন্ত আমরা এমন অন্য কোনো অ্যাপ খুঁজে পাইনি যা Mojave-এ আমাদের জন্য কাজ করছে না, কিন্তু এই পদ্ধতিটি আবার কাজ করবে তা সম্ভব।

আমরা ভাবছি যে এই সমস্যাটি কোনওভাবে সেটিংসের সাথে সম্পর্কিত যা ম্যাক ব্যবহারকারীদের "অপরিচিত বিকাশকারীদের" থেকে অ্যাপ খুলতে নিষেধ করে। এই পরিস্থিতিতে আপনার কাছে সিস্টেম পছন্দগুলি> সুরক্ষা এবং গোপনীয়তা> সাধারণ এ যাওয়ার বিকল্প রয়েছে এবং আপনি যে অ্যাপটি ডাউনলোড করেছেন এবং খোলার চেষ্টা করেছেন সেটির নাম বিভাগ থেকে ডাউনলোড করা অ্যাপগুলিকে অনুমতি দিন নীচে উপস্থিত হওয়া উচিত, যেমন আমরা এখানে ব্যাখ্যা করি:কীভাবে খুলবেন একটি অজ্ঞাত ডেভেলপার থেকে একটি অ্যাপ্লিকেশন. বিকল্পভাবে আপনি আপনার Mac এ MacOS-এর দুটি সংস্করণ চালানোর কথা বিবেচনা করতে পারেন।

এটি এখনও 32 বনাম 64-বিট সমস্যার সাথে সম্পর্কিত হতে পারে, প্রোগ্রামের কিছু উপাদান সম্ভবত একটি 32-বিট টুলের উপর নির্ভর করে।

Mojave সম্পর্কে আরও তথ্যের জন্য আমাদের Mojave পর্যালোচনা পড়ুন।

ম্যাকে ফটোশপ কিভাবে পেতে হয় তা পড়ুন


  1. অ্যান্ড্রয়েড ফোনগুলি আপনাকে আনইনস্টল করতে দেয় না এমন অ্যাপগুলি কীভাবে সরিয়ে ফেলবেন?

  2. ম্যাকের অ্যাপগুলি কীভাবে মুছবেন যা মুছবে না?

  3. কিভাবে সমাধান করবেন GeForce অভিজ্ঞতা সমস্যা খুলবে না

  4. যে ফাইলগুলি মুছে যাবে না তা কীভাবে মুছবেন