কম্পিউটার

কিভাবে FaceTime একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে কল করবেন

ফিরে আসার পর থেকে, ফেসটাইম একটি কট্টর অ্যাপল-কেবল প্ল্যাটফর্ম। এর মানে হল যে আপনি যদি Android বা Windows চালিত ডিভাইস ব্যবহার করেন এমন বন্ধুদের কল করতে চান, তাহলে আপনাকে Zoom, Skype বা উপলব্ধ অন্য যেকোন ভিডিও কলিং অ্যাপ ব্যবহার করতে হবে।

সৌভাগ্যক্রমে, iOS 15-এর প্রবর্তনের সাথে, অ্যাপল বিশ্বের তার অদৃশ্য দৃষ্টিভঙ্গিতে কিছু সমন্বয় করেছে এবং একটি বৈশিষ্ট্য যুক্ত করেছে যা অবশেষে Google এবং Microsoft-এর অনুরাগীদের ঠান্ডা থেকে মুক্তি দেয়।

ফেসটাইমে আপনার অ্যান্ড্রয়েড-টোটিং বন্ধুদের কীভাবে কল করবেন তা এখানে।

ফেসটাইমে কীভাবে একটি লিঙ্ক তৈরি করবেন

আইফোনের বিপরীতে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের একটি কলে যোগদানের জন্য আপনাকে একটি লিঙ্ক তৈরি করতে হবে এবং তাদের কাছে পাঠাতে হবে৷ এটি সেই বিষয়ে জুমের অনুরূপ নীতি।

নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, আপনাকে প্রথমে আপনার আইফোনটি iOS 15-এ চলমান থাকতে হবে। আপনি যদি এখনও লাফ না করে থাকেন, তাহলে আপনি আমাদের iOS 15 কীভাবে পেতে হবে তা জানতে হবে।

সবকিছু ঠিক রেখে, এখানে অনুসরণ করার জন্য ধাপগুলি রয়েছে:

  • আপনার iPhone বা iPad এ FaceTime খুলুন।
  • লিঙ্ক তৈরি করুন আলতো চাপুন স্ক্রিনের উপরের-বাম কোণে বোতাম।
  • আপনি যদি কলটিকে একটি শিরোনাম দিতে চান (পরিকল্পনা মিটিং, বলুন) তাহলে নাম যোগ করুন এ আলতো চাপুন FaceTime Link-এর অধীনে বিকল্প .
  • লিঙ্কটি ভাগ করতে, আপনি হয় পর্দায় প্রদর্শিত তালিকা থেকে একজন ব্যক্তিকে নির্বাচন করতে পারেন, অনুলিপি নির্বাচন করুন একটি ইমেল বা বার্তা পেস্ট করার বিকল্প (আপনি যদি উইন্ডোজ ব্যবহারকারীদেরও আমন্ত্রণ জানাতে চান তবে এটিই যেতে হবে), অথবা বার্তাগুলিতে আলতো চাপুন এবং সেখান থেকে লিঙ্কটি পাঠান৷ কিভাবে FaceTime একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে কল করবেন
  • অবশেষে, FaceTime লিঙ্কে আলতো চাপুন কল শুরু করতে এবং যোগদান করুন নির্বাচন করতে এখন ফেসটাইম হোম স্ক্রিনে প্রদর্শিত বিকল্পটি প্রবেশ করতে. কিভাবে FaceTime একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে কল করবেন

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে কীভাবে ফেসটাইম কলে যোগদান করবেন

প্রাপকের অ্যান্ড্রয়েড ডিভাইসে তারা আপনার ফেসটাইম লিঙ্ক সহ বার্তাটি পাবে। তাদের যা করতে হবে তা এখানে:

  • যখন তারা বার্তাটিতে ট্যাপ করে তাদের নাম লিখতে বলা হবে, তারপরে চালিয়ে যান এ আলতো চাপুন .
  • পরবর্তীতে যোগদান করুন আলতো চাপুন বোতাম এবং সেই ব্যক্তির জন্য অপেক্ষা করুন যিনি আপনাকে কল করতে দিতে ফেসটাইম লিঙ্ক তৈরি করেছেন৷

কিভাবে FaceTime একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে কল করবেন

কিভাবে একজন Android ব্যবহারকারীকে আপনার FaceTime কলে যোগ দিতে দেওয়া যায়

আপনার বন্ধু আপনার পাঠানো লিঙ্কে ক্লিক করলে আপনি একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন যে আপনাকে বলছে যে তারা যোগ দিতে চায়। তাদের কলে আসতে দিতে শুধু টিক-এ আলতো চাপুন এবং আপনার বিভিন্ন প্রযুক্তিগত আনুগত্য থাকা সত্ত্বেও আপনি চ্যাট করতে সক্ষম হবেন।

কিভাবে FaceTime একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে কল করবেন

আপনি যদি অ্যাপলের আইফোন সফ্টওয়্যারের নতুন সংস্করণে অফারে থাকা সমস্ত কিছু পেতে আগ্রহী হন তবে iOS 15 বনাম iOS 14 পড়তে ভুলবেন না:আপনার কি আপনার আইফোন আপডেট করা উচিত?, কোন আইফোনগুলি iOS 15 পেতে পারে? এবং কোন iOS 15 বৈশিষ্ট্যগুলি আমার iPhone এ কাজ করবে?

আপনি যদি আগে থেকে একটি FaceTime কল কীভাবে সেট আপ করবেন তা জানতে চান তাহলে পড়ুন:কীভাবে একটি FaceTime কলের সময় নির্ধারণ করবেন৷


  1. কীভাবে একটি গ্রুপ ফেসটাইম কল শুরু করবেন

  2. অ্যান্ড্রয়েডে কল ফরওয়ার্ডিং কীভাবে সেট আপ করবেন

  3. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?