কম্পিউটার

সাফারিতে অ্যাড্রেস বারটিকে কীভাবে শীর্ষে ফিরিয়ে আনবেন

iOS 15-এর সমস্ত পরিবর্তনের মধ্যে সবচেয়ে লক্ষণীয়, এবং সম্ভাব্য হতাশাজনক, Safari-এর পরিবর্তন এবং বিশেষ করে ঠিকানা বারের স্থানান্তর। আপনি যদি হারিয়ে যান এবং পরিবর্তনের দ্বারা বিভ্রান্ত হন তবে আমরা আপনাকে দেখাব কিভাবে এটিকে আবার শীর্ষে ফিরিয়ে আনতে হয়।

আইওএস 15-এ আইফোনে সাফারি একটি সম্পূর্ণ নতুন ব্রাউজার বলে মনে হয় গ্রুপ ট্যাব এবং পৃষ্ঠাগুলির মধ্যে স্ক্রোল করা সহ প্রচুর নতুন বৈশিষ্ট্যের জন্য ধন্যবাদ, তবে সবচেয়ে বিতর্কিত একটি হল ঠিকানা বারের শীর্ষ থেকে নীচের দিকে স্থানান্তর করা।

আইওএস 15 এর বিকাশের সময় পরীক্ষকরা পরিবর্তন সম্পর্কে অভিযোগ করেছিলেন - এমন পরিমাণে যে সামঞ্জস্য করা হয়েছিল। উদাহরণস্বরূপ, বিটা পরীক্ষার সময় ঠিকানা বার কখনও কখনও বিষয়বস্তুর উপর ঘোরাঘুরি করে এবং কখনও কখনও উইন্ডোর অংশ ছিল - অ্যাপল বিশেষ করে নেতিবাচক প্রতিক্রিয়ার পরে পরবর্তী বিকল্পটি প্রত্যাহার করে নেয়। নতুন সেট আপের ফলে যে ব্যবহারকারীরা সত্যিই বিভ্রান্ত হয়েছেন তাদের জন্য ব্রাউজারটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব করার সিদ্ধান্তও নিয়েছে কোম্পানি৷

কিভাবে পুরানো সাফারি ফিরে পাবেন

সাফারির জন্য অ্যাপলের নতুন লেআউট দ্বারা সম্পূর্ণরূপে বিস্মিত? আপনি জিনিসগুলি যেভাবে ছিল সেভাবে ফিরিয়ে দিতে পারেন। এখানে কি করতে হবে:

  1. সেটিংস খুলুন।
  2. সাফারি বিভাগে স্ক্রোল করুন এবং সেটিতে আলতো চাপুন।
  3. সাফারি সেটিংস পৃষ্ঠায় ট্যাব এলাকা খুঁজুন। iOS 15-এ ডিফল্টরূপে, 'ট্যাব বার' সেটিং সক্রিয় করা হয়, যার অর্থ ঠিকানা বারটি উইন্ডোর নীচে থাকবে৷
  4. অ্যাড্রেস বারটিকে ব্রাউজার উইন্ডোর শীর্ষে নিয়ে যেতে 'একক ট্যাব' বিকল্পে আলতো চাপুন। সাফারিতে অ্যাড্রেস বারটিকে কীভাবে শীর্ষে ফিরিয়ে আনবেন
  5. আপনি যদি আরও একধাপ এগিয়ে যেতে চান এবং iOS 15-এর আগে Safari যেভাবে দেখেছিলেন সেইভাবে ফিরে যেতে চাইলে আপনি 'ওয়েব পৃষ্ঠাগুলির রঙ করার অনুমতি দিন' স্লাইডারটি বন্ধ করতে চাইতে পারেন, তাহলে ট্যাবগুলির চেহারা আর বিষয়বস্তুর সাথে খাপ খাবে না পৃষ্ঠাতেই।

আপনি কেন এটি একটি সুযোগ দিতে হবে...

যাইহোক, আমরা নতুন ফাংশনকে একটি সুযোগ দেওয়ার সুপারিশ করব। বিটা পরীক্ষা করার সময় নতুন লেআউটের সাথে প্রধান সমস্যাগুলি সমাধান করা হয়েছে - উদাহরণস্বরূপ, বারটি আর একটি হাইপারঅ্যাকটিভ ঘাসফড়িং এর মতো উইন্ডোর চারপাশে বাউন্স করে না৷

আমরা দেখতে পাই যে অ্যাড্রেস বার নীচে থাকলে এক হাত দিয়ে অপারেশন করা অনেক বেশি আরামদায়ক কারণ এটি যেকোনো আকারের স্ক্রিনে আপনার থাম্ব দিয়ে পৌঁছানো যায়।

অ্যাপল কেবল সাফারি ইন্টারফেসটিই নবায়ন করেনি, তবে পটভূমিতে কোডটি কিছুটা সংশোধন করেছে। ফলস্বরূপ, এমনকি পুরানো স্মার্টফোনগুলি, যেমন একটি প্রথম প্রজন্মের iPhone SE-তে, ব্রাউজারটি iOS 14-এর তুলনায় iOS 15-এ একটু দ্রুত কাজ করে, যেমনটি আমরা আমাদের গতির তুলনা দেখেছি। পড়ুন:iOS 15 কি আপনার আইফোনের গতি কমিয়ে দেবে?

এই নিবন্ধটি মূলত ম্যাকওয়েল্টে উপস্থিত হয়েছিল। কারেন হাসলামের অনুবাদ।


  1. এন্ড্রয়েডের জন্য Chrome-এ মেনু বারকে নীচের দিকে কীভাবে সরানো যায়

  2. উইন্ডোজ 10 এ ভাষা বারটি কীভাবে ফিরিয়ে আনবেন

  3. কীভাবে আমি আমার টাস্কবারকে স্ক্রীনের নীচে নিয়ে যেতে পারি?

  4. কীভাবে Chrome অ্যাড্রেস বারকে আপনার স্ক্রিনের নীচে সরান