কম্পিউটার

অ্যান্ড্রয়েডে কোন ব্যাটারি শতাংশ নেই? এখানে একটি নো-রুট ফিক্স

আপনি কি ব্যাটারি শতাংশ সক্ষম করার উপায় খুঁজে না পেয়ে আপনার অ্যান্ড্রয়েড ফোনের সেটিংসে সার্চ করেছেন? যেহেতু অ্যান্ড্রয়েডের প্রতিটি হার্ডওয়্যার নির্মাতার সংস্করণ আলাদা, কিছু ফোন ডিফল্টরূপে এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারে, যখন স্টক অ্যান্ড্রয়েড এটিকে অনুমতি দেয় না।

আপনি যদি আপনার ডিভাইসটি রুট করে থাকেন তবে এটি Xposed বা একটি কাস্টম রম ব্যবহার করে একটি সহজ সমাধান৷ যাইহোক, রুট না করেই একটি সহজ পরিবর্তন রয়েছে আপনি কিটক্যাট (4.4) বা তার উপরে চলমান যেকোনো ডিভাইসে পারফর্ম করতে পারবেন।

গুগল প্লে স্টোরে যান এবং ব্যাটারি শতাংশ সক্ষমকারী ডাউনলোড করুন। অ্যাপটি চালান, আপনি চাইলে এর সংক্ষিপ্ত ব্যাখ্যাটি পড়ুন এবং তারপরে কেবল বাক্সটি চেক করুন এবং আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন। এখন আপনি ব্যাটারি আইকনের ভিতরে আপনার ফোনের সঠিক ব্যাটারি শতাংশ প্রদর্শিত হবে!

KitKat-এ, আপনি লক্ষ্য করবেন যে আপনি ব্যাটারির শতাংশ দেখতে পাবেন না যদি না এটি 40% বা তার নিচে না হয় কারণ একটি UX সিদ্ধান্তের হেড-স্ক্র্যাচারের কারণে; কেউ ব্যাটারি ফিল রঙের সাথে পাঠ্যের রঙকে অভিন্ন করেছে৷ অ্যাপটির বিকাশকারী এটি ঠিক করতে পারে না কারণ এটি একটি সিস্টেম ফাইলে হার্ড-কোড করা হয়েছে, যার জন্য রুট অ্যাক্সেসের প্রয়োজন হবে৷ Lollipop (5.x), তারা এটি সামঞ্জস্য করেছে এবং আপনি 99% থেকে শুরু হওয়া ব্যাটারির শতাংশ দেখতে পাচ্ছেন৷

একবার আপনি রিবুট হয়ে গেলে, আপনার ফোন থেকে অ্যাপটি অপসারণ করতে নির্দ্বিধায়৷ আপনার এটির প্রয়োজন নেই যদি না আপনি শতাংশ মুছে ফেলতে চান, সেক্ষেত্রে আপনাকে পুনরায় ইনস্টল করতে হবে, বাক্সটি আনচেক করতে হবে এবং তারপরে আবার রিবুট করতে হবে।

এখন আপনি এটি নিরীক্ষণ করতে পারেন, নিশ্চিত হন যে আপনি আপনার ব্যাটারির আয়ু সর্বাধিক করছেন!

আপনার Android ডিভাইস কি আপনাকে ব্যাটারির শতাংশ দেখাতে দেয়? নীচে এই সমস্যার আপনার সমাধান আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে MC_Noppadol


  1. Android-এ ক্র্যাশ হওয়া হোয়াটসঅ্যাপকে ঠিক করুন

  2. অ্যান্ড্রয়েডে স্লিং টিভি ডাউন ঠিক করুন

  3. অ্যান্ড্রয়েডে Wyze ত্রুটি 07 ঠিক করুন

  4. Android ব্যাটারি নিষ্কাশনের সমস্যাগুলির জন্য দ্রুত সমাধান