কম্পিউটার

সমাধান করা হয়েছে:ম্যাক কীচেন "স্থানীয় আইটেম" পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে

কীচেন অ্যাক্সেস হল ম্যাকের মধ্যে নির্মিত একটি বৈশিষ্ট্য যা সমস্ত পাসওয়ার্ড সংরক্ষণ করে এবং সংরক্ষণ করে। এটি একটি সিস্টেম পাসওয়ার্ড ম্যানেজার এবং এতে আপনার প্রায় সমস্ত ম্যাক-ভিত্তিক অ্যাপ্লিকেশনের পাসওয়ার্ড রয়েছে যেমন সাফারি থেকে অটো-ফিল পাসওয়ার্ড, SMTP, IMAP, ম্যাক মেল থেকে POP পাসওয়ার্ড ইত্যাদি। কীচেন অ্যাক্সেস একটি ম্যাকের কার্যকারিতার জন্য গুরুত্বপূর্ণ ওএস এবং যদি এটি দূষিত হয় তবে এটি বিরক্তিকর হয়ে উঠতে পারে এবং ম্যাকের ব্যবহার ব্যাহত করতে পারে।

অনেক ব্যবহারকারী স্থানীয় আইটেমগুলির জন্য ব্যবহার করার জন্য পাসওয়ার্ডে কীচেন থেকে কী পর্যন্ত বারবার এবং ক্রমাগত প্রম্পট পাওয়ার কথা জানিয়েছেন। এই সমস্যাটি সাধারণত আপনার OS X আপডেট করার পরে দেখা দেয় এবং কীচেন ক্যাশে নষ্ট হয়ে যায়৷

নীচের পদ্ধতিগুলি অনুসরণ করে সমস্যাটি সমাধান করা যেতে পারে৷

টার্মিনাল থেকে কীচেন সাফ করুন

ফাইন্ডার খুলুন। যান বেছে নিন -> ইউটিলিটি . টার্মিনাল সনাক্ত করুন এবং এটি খুলুন। টার্মিনালে, নিম্নলিখিত কমান্ড টাইপ করুন:

cd ~/Library/Keychains and Press ENTER

তারপর ls  টাইপ করুন এবং ENTER  টিপুন কিচেন-এর বিষয়বস্তু তালিকাভুক্ত করতে ডিরেক্টরি আপনি এলোমেলো সংখ্যা সহ একটি দীর্ঘ স্ট্রিং দেখতে পাবেন।

rm -rf  টাইপ করুন টাইপ, প্রথম, তিন, চিঠি অথবা সংখ্যাগুলি যেমন আপনি দেখছেন এবং TAB টিপুন ফোল্ডারের পুরো নাম পেতে কী। টিপুন. ধাপগুলি পুনরাবৃত্তি করুন, যদি এই ধরনের আরও একটি ফোল্ডার থাকে।

সমাধান করা হয়েছে:ম্যাক কীচেন  স্থানীয় আইটেম  পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে

একবার হয়ে গেলে, আপনার Mac OS পুনরায় বুট করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

iCloud KeyChain রিসেট করুন

যদি উপরের পদ্ধতিটি কাজ না করে, তাহলে ফাইন্ডারে যান -> যাও -> ইউটিলিটি -> কীচেন অ্যাক্সেস। লক  ক্লিক করে কীচেন লক করুন উপরের বাম দিকে অবস্থিত আইকন। তারপরে এটিকে আনলক করতে আবার লকটিতে ক্লিক করুন, যদি একটি পাসওয়ার্ড টাইপ করার জন্য অনুরোধ করা হয়, আপনার OS X অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ডে কী এবং তারপরে My iCloud KeyChain রিসেট করুন বেছে নিন

সমাধান করা হয়েছে:ম্যাক কীচেন  স্থানীয় আইটেম  পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে


  1. Windows 10 লগইন ব্যবহারকারীর পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে, কীভাবে এটি ঠিক করবেন

  2. ফিক্স:অফিস সর্বদা সক্রিয়করণের জন্য জিজ্ঞাসা করে (সমাধান)

  3. FIX:Outlook Windows 10/11-এ পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে।

  4. কিভাবে ম্যাকে কীচেন পাসওয়ার্ড রিসেট করবেন