কম্পিউটার

আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?

ভয়েস কন্ট্রোল প্রযুক্তি অনেক এগিয়েছে এবং এটি আগের চেয়ে অনেক বেশি দক্ষ। আপনার আইফোনে, আপনি ভয়েস কন্ট্রোল কার্যকারিতা ব্যবহার করে আপনার ডিভাইসে কমান্ড বলার মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারেন। এটি আপনাকে আপনার ডিভাইসে বিভিন্ন অ্যাপ চালু করা থেকে শুরু করে ভলিউম সামঞ্জস্য করা এবং আরও অনেক কিছু করতে দেয়। এই অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, আপনার ডিভাইসে iOS সংস্করণ 13 বা তার পরে ইনস্টল থাকতে হবে৷

আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?

এটি দেখা যাচ্ছে যে, বৈশিষ্ট্যটি সঠিকভাবে ব্যবহার করার সময় সত্যিই দরকারী হতে পারে, এমন অনেক ব্যবহারকারী রয়েছে যারা এটিকে পছন্দ করেন না। এটি বেশ কয়েকটি কারণে হতে পারে, যেমন গোপনীয়তা যা এই সত্য থেকে উদ্ভূত হয় যে কমান্ড শোনার সময় আপনার iPhone এর মাইক্রোফোন চালু থাকবে। সৌভাগ্যবশত, যদি এমন হয়, এবং আপনি সত্যিই এই বৈশিষ্ট্যটি পছন্দ করেন না, আপনি সহজেই আপনার আইফোনে ভয়েস নিয়ন্ত্রণ বন্ধ করতে পারেন যাতে বৈশিষ্ট্যটি চালু হওয়ার কারণে আপনার ফোন দুর্ঘটনাক্রমে কিছু না করে।

এটি বলার সাথে সাথে, আসলে দুটি উপায় রয়েছে যা ব্যবহার করে আপনি ভয়েস নিয়ন্ত্রণ বন্ধ করে যেতে পারেন। তবে এটি আপনার আইফোন মডেলের উপর নির্ভর করে। এর কারণ হল আপনার কাছে আইফোন এক্স এবং তার পরের মডেল বা আইফোন 8-এর মতো একটি পুরানো মডেলের উপর নির্ভর করে প্রক্রিয়াটি কিছুটা আলাদা হতে পারে। যেমনটি দেখা যাচ্ছে, আপনি যদি ইতিমধ্যে সচেতন না হন, তবে এটি হোম বোতামের কারণে। iPhone X এবং পরবর্তী মডেলগুলি থেকে সরানো হয়েছে।

পুরানো মডেলগুলিতে, যেমন আইফোন 8 এবং তার আগে, হোম বোতামটি সিরি বা ভয়েস নিয়ন্ত্রণ সক্রিয় করতে ব্যবহার করা যেতে পারে। যাইহোক, নতুন মডেলগুলিতে হোম বোতামটি অপসারণের সাথে, এই কার্যকারিতাটি পাশের বোতামের সাথে প্রতিস্থাপিত হয়েছে। সুতরাং, সাইড বোতামটি আইফোন এক্স এবং পরবর্তীতে সিরি বা ভয়েস কন্ট্রোল সক্রিয় করার জন্য দায়ী। এই পরিবর্তনের কারণে, প্রক্রিয়াটি কিছুটা ভিন্ন তবে এটি এখনও খুব সহজ কারণ এটি এখনও সেটিংস অ্যাপে রয়েছে৷

আমরা উভয় পদ্ধতিই কভার করতে যাচ্ছি যাতে আপনাকে সেই বিট সম্পর্কে চিন্তা করতে হবে না। অতএব, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন শুরু করি এবং দেখাই কিভাবে আপনার iPhone এ ভয়েস কন্ট্রোল বন্ধ করা যায়।

iPhone X বা পরবর্তীতে ভয়েস কন্ট্রোল বন্ধ করুন

আপনার যদি iPhone X বা তার পরবর্তী মডেল থাকে, তাহলে ভয়েস কন্ট্রোল বন্ধ করতে আপনি নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, সেটিংস খুলুন আপনার হোম স্ক্রিনে অ্যাপ।
  2. সেটিংস অ্যাপে, নিচে স্ক্রোল করুন এবং তারপরে অ্যাক্সেসিবিলিটি এ আলতো চাপুন বিকল্প আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  3. এর পরে, অ্যাক্সেসিবিলিটি মেনুতে, নিচে স্ক্রোল করুন এবং সাইড বোতামটি সনাক্ত করুন বিকল্প একবার পাওয়া গেলে ট্যাপ করুন। আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  4. এখন, আপনি একবার সাইড বোতাম মেনুতে থাকলে, আপনি বেছে নিতে পারেন যে হোম বোতাম টিপে এবং চেপে ধরে রাখা সিরি বা ভয়েস কন্ট্রোল সক্রিয় করে বা কিছুই না। এই বিকল্পটি বলতে টিপুন এবং ধরে রাখুন-এর অধীনে পাওয়া যাবে . আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  5. আপনি যদি Siri পেতে চান এবং ভয়েস কন্ট্রোল নয় Siri বেছে নিন বিকল্প প্রদান করা হয়। যাইহোক, যদি আপনি সিরি এবং ভয়েস কন্ট্রোল উভয়ই অক্ষম করতে চান, তাহলে আপনি বন্ধ বেছে নিতে পারেন বিকল্প প্রদান করা হয়। আপনি যে বিকল্পটি নির্বাচন করেছেন তার পাশে একটি নীল টিক দেখানো হবে।
  6. এটি করার সাথে সাথে, আপনি সফলভাবে ভয়েস কন্ট্রোল অক্ষম করেছেন৷ যদি আপনি নিকট ভবিষ্যতে আপনার মন পরিবর্তন করেন, আপনি যে কোনো সময়ে এই সেটিং পরিবর্তন করতে পারেন।

আইফোন 8 বা তার আগে ভয়েস কন্ট্রোল বন্ধ করুন

দেখা যাচ্ছে, আপনি যদি আইফোন 8 বা iOS 13 সমর্থন করে এমন একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন, তাহলে ভয়েস কন্ট্রোল বন্ধ করতে নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:

  1. শুরু করতে, সেটিংস খুঁজুন আপনার হোম স্ক্রিনে অ্যাপ এবং তারপরে এটি আলতো চাপুন।
  2. সেটিংস অ্যাপে, সাধারণ-এ যান। আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  3. আপনি একবার সেখানে গেলে, অ্যাক্সেসিবিলিটি-এ আলতো চাপুন বিকল্প প্রদান করা হয়। আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  4. এখন, অ্যাক্সেসিবিলিটি মেনুতে, হোম বোতামে আলতো চাপুন বিকল্প দেওয়া হয়েছে।
  5. এটি হয়ে গেলে, আপনি অবশেষে চয়ন করতে পারেন যে আপনার ফোনে হোম বোতাম টিপে এবং ধরে রাখা ভয়েস কন্ট্রোল, সিরি বা কিছুই সক্রিয় করে কিনা। এটি বলতে টিপুন এবং ধরে রাখুন এর অধীনে দেওয়া হয়েছে৷ .
  6. আপনি যদি Siri এবং ভয়েস কন্ট্রোল ব্যবহার করতে না চান, তাহলে শুধু বন্ধ বেছে নিন বিকল্প এটি আপনার প্রাপ্ত সিরি পরামর্শগুলি থেকেও মুক্তি পাবে। যদি আপনি শুধুমাত্র Siri ব্যবহার করতে চান, তাহলে আপনি প্রদত্ত সিরি বিকল্পটি বেছে নিতে পারেন। একবার আপনি একটি বিকল্প নির্বাচন করলে, আপনার নির্বাচিত বিকল্পের পাশে একটি নীল টিক দেখা যাবে। আইফোনে ভয়েস কন্ট্রোল কীভাবে বন্ধ করবেন?
  7. এই মুহুর্তে, আপনি সফলভাবে আপনার নিজ আইফোনে ভয়েস কন্ট্রোল বন্ধ করে দিয়েছেন। অদূর ভবিষ্যতে আপনার মন পরিবর্তন হলে আপনি যেকোনো সময়ে এই সেটিং পরিবর্তন করতে পারেন।

  1. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  2. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  3. আইফোনে ছদ্মবেশী মোড কীভাবে বন্ধ করবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন