কম্পিউটার

অনুরোধ করা ইনস্টলেশন ফাইল পাওয়া যায়নি ত্রুটি সমাধান টিউটোরিয়াল

অনুরোধ করা ইনস্টলেশন ফাইল পাওয়া যায়নি ত্রুটি সমাধান টিউটোরিয়াল

ত্রুটি বার্তা:অনুরোধকৃত ইনস্টলেশন ফাইল পাওয়া যায়নি একটি ত্রুটি যা ঘটে যখন আপনি মাইক্রোসফ্ট আপডেট ওয়েব সাইট থেকে বা অটোআপডেটের জন্য একটি Microsoft Office 2003 প্রোগ্রাম আপডেট করার চেষ্টা করেন। ব্যবহারকারীরা এই ত্রুটিটি রিপোর্ট করেছেন এবং এটি এইরকম হওয়া উচিত:

ইনস্টলেশন ত্রুটি:অনুরোধ করা ইনস্টলেশন ফাইল পাওয়া যায়নি

অথবা

ইনস্টলেশন ত্রুটি:ফাইল পাওয়া যায়নি

ফাইল না পাওয়া ত্রুটির কারণ কি

একটি ত্রুটি বা এই বাছাই সাধারণত নিম্নলিখিত যেকোন একটির কারণে হতে পারে, যা নীচে বর্ণিত হয়েছে:

  • নির্দিষ্ট রেজিস্ট্রি কী ক্ষতিগ্রস্ত হয়েছে
  • Microsoft Office কোনোভাবে দুর্নীতিগ্রস্ত
  • উইন্ডোজ সেটিংস পরিবর্তিত হয়েছে

ফাইল না পাওয়া ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - প্রথমবার ইনস্টল করার জন্য ব্যবহৃত আসল উত্সটি ব্যবহার করুন

আপনি যখন "লক্ষণ" বিভাগে উল্লিখিত ত্রুটির বার্তাটি পান, তখন আপনি প্রোগ্রামটি ইনস্টল করার জন্য যে মূল উত্সটি ব্যবহার করেছিলেন তা প্রদান করতে নিম্নলিখিত পদক্ষেপগুলির মধ্যে একটি সম্পাদন করুন:

  • অরিজিনাল Office 2003 প্রোগ্রামের সিডি ঢোকান যা আপনি Office 2003 ইন্সটল করতে ব্যবহার করেছিলেন, এবং তারপর ক্লিক করুন ঠিক আছে .
  • ব্রাউজ করুন এ ক্লিক করুন , নেটওয়ার্কে Office 2003 প্রোগ্রাম ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন .
এই ফোল্ডারে একটি একক ফাইল রয়েছে যার নাম B21654A.exe ফাইল। B21654A.exe ফাইলটি বের করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
  • B21654A.exe ফাইলটিতে ডাবল ক্লিক করুন।

একটি উইনজিপ সেল্ফ এক্সট্র্যাক্টর সতর্কতা ডায়ালগ বক্স নিম্নলিখিত বার্তা সহ উপস্থিত হয়:

“Microsoft Office OneNote 2003 W32 English OPK v. 11.5510.5606 নিষ্কাশন সম্পূর্ণ হলে সেটআপ শুরু হবে৷ ইন্সটলেশন শেষ হওয়ার পর অনুগ্রহ করে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।"
  • ঠিক আছে ক্লিক করুন।
  • Microsoft Office OneNote 2003 ইনস্টল না করেই ফাইলগুলি বের করতে, আনজিপ করা হয়ে গেলে ওপেন করুন:SETUP.exe সাফ করতে ক্লিক করুন চেক বক্স ডিফল্টরূপে, ফাইলগুলি C:\OneNote2003.temp ফোল্ডারে বের করা হয়। আপনি যদি ফাইলগুলিকে অন্য জায়গায় বের করতে চান তবে অবস্থান পরিবর্তন করুন।
  • আনজিপ এ ক্লিক করুন .
  • যখন নিষ্কাশন সম্পূর্ণ হয়, আপনি নিম্নলিখিত Winzip এক্সট্র্যাক্টর ডায়ালগ বক্স পাবেন: 53 ফাইল(গুলি) সফলভাবে আনজিপ করা হয়েছে
  • ঠিক আছে ক্লিক করুন।
  • বন্ধ করুন ক্লিক করুন WinZip Self-Extractor – B21654A.exe বন্ধ করতে ডায়ালগ বক্স।

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

ফাইল না পাওয়া ত্রুটির একটি বড় কারণ হল আপনার কম্পিউটারের "রেজিস্ট্রি" ডাটাবেসের মাধ্যমে। এটি একটি বড় ডাটাবেস যা আপনার পিসির জন্য অত্যাবশ্যক তথ্য ও সেটিংস সঞ্চয় করে এবং এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি পড়তে উইন্ডোজকে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও রেজিস্ট্রি প্রতিটি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে প্রচুর সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রায়শই দূষিত এবং অপঠনযোগ্য হয়ে উঠবে। এটি অনেক ফাইল খুঁজে পাওয়া ত্রুটির পিছনে কারণ, এবং একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমাধান করা প্রয়োজন৷

এই ধাপটি RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করে সম্পূর্ণ করা হয় , এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোন সমস্যা থাকতে পারে তা পরিষ্কার করতে দেয়।


  1. ফলআউট 3 Ordinal 43 পাওয়া যায়নি ত্রুটি ঠিক করুন

  2. ফাইল সংরক্ষণ না করা পাওয়ারপয়েন্ট ত্রুটি ঠিক করুন

  3. Windows 10-এ এন্ট্রি পয়েন্ট না পাওয়া ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  4. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন