কম্পিউটার

ওয়েট্রান্সফার ভাইরাস কি?

আপনি যদি মনে করেন যে ইমেলগুলি ভাইরাস দ্বারা সংক্রামিত হওয়ার ঝুঁকি ছাড়াই যোগাযোগের সবচেয়ে নিরাপদ পদ্ধতি, তবে দুবার চিন্তা করুন! বিপরীতে, ইমেলগুলি দূষিত সামগ্রী বিতরণের জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত চ্যানেলগুলির মধ্যে একটি। একটি হল ওয়েট্রান্সফার ভাইরাস।

ওয়েট্রান্সফার ভাইরাস একটি প্রচারাভিযান যা দূষিত প্রোগ্রাম বিতরণ করতে ইমেল প্ল্যাটফর্ম ব্যবহার করে। প্রচারাভিযানে একটি ইমেল বিজ্ঞপ্তি দেখানোর সাথে জড়িত যা ক্রিপ্টিক ট্রোজানের ইনস্টলেশনকে ট্রিগার করে এমন লিঙ্ক এবং ফাইল সংযুক্তিগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে৷ অস্বাভাবিক ব্যবহারকারীদের দূষিত বিষয়বস্তু অ্যাক্সেস করার জন্য সন্তুষ্ট করার প্রয়াসে, ইমেলগুলি ক্রয়ের বিবরণ বা কোম্পানির চিঠি হিসাবে আসে যাতে চুক্তি, আইনি বা আর্থিক নথির মতো সংবেদনশীল নথি রয়েছে বলে দাবি করা হয়। ব্যবহারকারী যাতে সন্দেহজনক না হয় তা নিশ্চিত করার জন্য ব্যবহৃত ইমেল শিরোনামগুলি সাধারণ৷

যে লিঙ্কটি অনুমিতভাবে ব্যবহারকারীকে বান্ডেল করা গোপনীয় নথিতে নিয়ে যাওয়ার জন্য বোঝানো হয় সেটি একটি সংক্রামক ডাউনলোড লিঙ্ক তৈরি করে যার শিরোনাম ‘আমাদের কোম্পানি প্রোফাইল অনুরোধ করা হয়েছে।’ অন্যান্য ব্যবহারকারীদের ক্রয় আদেশ_PDF.cab-এর ডাউনলোড লিঙ্কে নিয়ে যাওয়া হয়। সন্দেহাতীত ব্যবহারকারীরা ডাউনলোড শুরু করে না জেনেও যে ফাইলটি এক্সিকিউটেবল এবং দূষিত কন্টেন্টে লোড হয়েছে।

ওয়েট্রান্সফার সম্পর্কে

Wetransfer পরিষেবাটি বৈধ এবং নিরাপত্তার কারণে ব্যবহার করা যেতে পারে। যাইহোক, এই পরিষেবা ব্যবহার করে ফিশিং প্রচারণার প্রবাহের কারণে, এটি এখন অনিরাপদ বলে বিবেচিত হয়৷ যাই হোক না কেন, ওয়েট্রান্সফার পরিষেবা নিরাপত্তাকে অগ্রাধিকার দেয় না, এই কারণেই এটি সন্দেহজনক বিকাশকারীরা ব্যবহার করে।

এছাড়াও, এটি লক্ষণীয় যে জাল ওয়েট্রান্সফার পরিষেবা যে কোনও ফাইল স্থানান্তর লিঙ্কে ভাইরাস পরিবহন করতে পারে। এর মানে হল যেকোনও ফাইল খোলা এবং ডাউনলোড লিঙ্কটি অনুসরণ করা ট্রোজান সংক্রমণের দিকে পরিচালিত করে। এটি গোপনীয়তার সমস্যাগুলির পাশাপাশি গুরুতর ডিভাইস নিরাপত্তা হুমকির কারণ হয়৷

ওয়েট্রান্সফার ভাইরাস কি করে?

ওয়েট্রান্সফার ইমেল ক্যাম্পেইনের সাথে জড়িত ভাইরাসটিকে একটি ব্যাঙ্কিং ম্যালওয়্যার হিসাবে বিবেচনা করা হয় যা সংবেদনশীল সাইট এবং অ্যাপগুলিতে লগইন শংসাপত্রগুলিকে লক্ষ্য করে। এটি একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ ম্যালওয়্যার সত্তা যা সিস্টেমের দখল নেওয়া বা এর কার্যকারিতা সম্পূর্ণরূপে ক্ষতিগ্রস্ত করার মতো ক্রিয়াগুলি প্রদর্শনের জন্য প্রোগ্রাম করা যেতে পারে৷

ওয়েট্রান্সফার ইমেল ক্যাম্পেইনে সাধারণত একটি লোগো, একটি ব্যানার এবং সেইসাথে অন্যান্য উপাদান থাকে যা এটিকে একটি বৈধ প্ল্যাটফর্মের মতো দেখাতে পারে। ইমেলটিতে একটি সংক্ষিপ্ত বার্তা রয়েছে যা সংযুক্ত ফাইলটি ডাউনলোড করার নির্দেশনা দেয়৷

ব্যবহারকারীরা যখন লিঙ্কটি অনুসরণ করেন, তখন তাদের ওয়েট্রান্সফার ফর্ম পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হয়, যা লক্ষ্যবস্তু ক্ষতিগ্রস্তদের তাদের তথ্য পূরণ করার জন্য অনুরোধ করে। এটি অপরাধীদের ব্যবহারকারীর সংবেদনশীল ডেটা ক্যাপচার করতে সহায়তা করবে। হয়ে গেলে, সাইটটি পাসওয়ার্ড তৈরিতে ত্রুটি সম্পর্কে কিছু উল্লেখ করবে। এটি একটি বার্তা প্রদর্শন করে যা নিম্নলিখিতটি বলে:

ছবি দেখতে ‘ছবি ডাউনলোড করুন’ এ ক্লিক করুন

********

আপনাকে কিছু নথি PDF পাঠিয়েছেন

2টি আইটেম, মোট 768 KB ・ 30 অক্টোবর, 2019 এ মুছে ফেলা হবে

আমাদের কোম্পানির প্রোফাইল অনুরোধ অনুযায়ী এবং ক্রয় অর্ডার.pdf

আপনার ফাইলগুলি পান

লিঙ্ক ডাউনলোড করুন

hxxps://kingsdoggy.blaucloud.de/index.php/s/******

2টি আইটেম

Company profile.pdf

Purchase Order.pdf

700 KB

আমাদের ইমেল আসে তা নিশ্চিত করতে, অনুগ্রহ করে আপনার পরিচিতিতে admin@wsxdn.com যোগ করুন।

WeTransfer সম্পর্কে ・ সাহায্য ・ আইনি ・ এই স্থানান্তরটিকে স্প্যাম হিসাবে রিপোর্ট করুন

ওয়েট্রান্সফার ভাইরাস প্রকৃত ক্লাউড ফাইল-শেয়ারিং পরিষেবাগুলিকে অনুকরণ করতে এবং সহজে নির্দোষ ব্যবহারকারীদের প্রলুব্ধ করতে উচ্চ-মানের গ্রাফিকাল বৈশিষ্ট্য এবং ব্র্যান্ডগুলিকে নিয়োগ করে। যে মুহূর্তে আপনি এই প্রচারণার ফাঁদে পড়বেন, আপনাকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে এবং ওয়েট্রান্সফার ভাইরাসকে সরিয়ে দিতে হবে।

ভাইরাস বিতরণের ক্ষেত্রে ওয়েট্রান্সফার পরিষেবাটি এত বিস্তৃত। এমনকি এটি আপনার সিস্টেমকে র্যানসমওয়্যার দিয়ে লোড করতে পারে, একটি ফাইল লকিং ম্যালওয়্যার যা ভারী আর্থিক ক্ষতির কারণ হতে পারে৷

ওয়েট্রান্সফার ক্যাম্পেইন একটি গুরুতর সিন্ডিকেট যেটির কিছু কৌশল কর্মকর্তারা উল্লেখ করেছেন। এটি বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে যা এমনকি সবচেয়ে শক্তিশালী ইমেল নিরাপত্তা গেটওয়ের পক্ষে সম্ভাব্য বিপজ্জনক হিসাবে সনাক্ত করা কঠিন করে তোলে৷

ওয়েট্রান্সফার ভাইরাস থেকে কিভাবে মুক্তি পাবেন?

আপনি যদি ইতিমধ্যে ডাউনলোড লিঙ্ক বা ফাইল অ্যাক্সেস করে থাকেন তবে Wetransfer ভাইরাস থেকে মুক্তি পাওয়া জটিল হতে পারে। একবার ওয়েট্রান্সফার ক্যাম্পেইন আপনার সিস্টেমে ব্যাঙ্কিং ম্যালওয়্যার, ট্রোজান বা অন্য ধরনের ক্ষতিকারক প্রোগ্রামের মতো ভাইরাস দিয়ে লোড করতে পরিচালিত হলে, একটি গুরুতর ম্যালওয়্যার অপসারণ পদ্ধতি প্রয়োগ করতে হবে। অপসারণ পদ্ধতিতে অবশ্যই একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইউটিলিটি অন্তর্ভুক্ত থাকতে হবে।

যদিও Wetransfer প্রচারাভিযান প্ল্যাটফর্মটি দূষিত হিসাবে সনাক্ত নাও হতে পারে, আপ-টু-ডেট নিরাপত্তা সফ্টওয়্যার প্রোগ্রাম ট্রোজান ডাউনলোড বন্ধ করতে পারে। আপনার সিস্টেম যাতে সব সময় সুস্থ থাকে তা নিশ্চিত করার জন্য আপনাকে একটি শক্তিশালী পিসি অপ্টিমাইজিং ইউটিলিটি রাখতে হবে।

ওয়েট্রান্সফার ভাইরাস অপসারণের প্রক্রিয়া শেয়ার করার আগে, আসুন ফিশিং ইমেল এবং বৈধ ইমেলের মধ্যে পার্থক্য খুঁজে বের করতে আপনাকে সাহায্য করে শুরু করি:

  • লেআউট - একটি ফিশিং ইমেল লেআউট সাধারণত সাধারণ থেকে আলাদা হয়। এটি রঙ এবং অক্ষরের বড় আকারে ভিন্ন।
  • আনুষ্ঠানিকতা – যদিও নিজেকে একটি আনুষ্ঠানিক এবং বৈধ ইমেল বলে দাবি করা হচ্ছে, আপনি টেক্সট মেসেজে কয়েক বা তার বেশি টাইপো এবং ব্যাকরণগত ত্রুটি খুঁজে পেতে পারেন৷
  • ডোমেন লিঙ্ক - প্রদত্ত সংযুক্তিটি একটি অস্বাভাবিক ডোমেন লিঙ্কের দিকে নিয়ে যায় যা এটি যে কোম্পানির প্রতিনিধিত্ব করছে বলে দাবি করে তার প্রতিনিধিত্ব করে না৷
  • প্রেরকের ঠিকানা – আপনি যদি যথেষ্ট সতর্ক হন, তাহলে প্রেরকের এটি পেশাদার বলে মনে হয় না এবং সাধারণত ব্যক্তিগত ব্যবহারের জন্য ডিজাইন করা প্ল্যাটফর্ম ব্যবহার করে দেখার পরে আপনি ইমেলটি পড়ার বিষয়ে দুবার ভাবতেও বিরক্ত হবেন না৷

প্রতিবার আপনি একটি ইমেল পাবেন, আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে এটি একটি সম্ভাব্য কেলেঙ্কারী হতে পারে। তাই, সতর্ক থাকুন এবং আপনার সিস্টেম এবং ইনবক্সকে সুরক্ষিত রাখুন।

Wetransfer ইমেল Virtus ভাইরাস অপসারণ নির্দেশিকা

এই ম্যালওয়্যার অপসারণের জন্য আপনার সিস্টেমকে কার্যকরভাবে পরিস্কার করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ বাস্তবায়ন করতে হবে৷ যেহেতু এটি ব্রাউজার বিজ্ঞপ্তিগুলি সক্ষম করে, তাই আপনাকে প্রথমে নিম্নলিখিত পদক্ষেপগুলি নিয়োগ করতে হবে:

  1. Chrome অ্যাক্সেস করুন৷ ব্রাউজার এবং 3 ডটেড আইকনে ক্লিক করুন মেনু প্রকাশ করতে।
  2. এখন, সেটিংস, এ ক্লিক করুন এবং তারপর উন্নত নির্বাচন করতে নিচে স্ক্রোল করুন লিঙ্ক।
  3. গোপনীয়তা এবং নিরাপত্তা বেছে নিন সামগ্রী সেটিংস এ ক্লিক করার আগে বিভাগ .
  4. এখন, বিজ্ঞপ্তি-এ ক্লিক করুন অপশন এবং কোনো সন্দেহজনক ইউআরএল চেক করুন। একবার আপনি কোনটি খুঁজে পেলে, 3টি বিন্দুতে ক্লিক করুন৷ এবং ব্লক নির্বাচন করুন , তারপর সরান৷ .
  5. এখন, সেটিংস নির্বাচন করতে মূল মেনুতে ফিরে যান আবার বিকল্প।
  6. এবার, এক্সটেনশন-এ যান tab, এবং তারপরে সন্দেহজনক কিছুর জন্য ইনস্টল করা বৈশিষ্ট্যগুলির তালিকা থেকে পরীক্ষা করুন।
  7. সকল সন্দেহজনক এক্সটেনশন সরান। ইনস্টলেশনের তারিখ এবং প্রোগ্রাম ডেভেলপারের দিকে মনোযোগ দিন।

এখন আপনি অনলাইন বিভাগের কাজ সম্পন্ন করেছেন, সিস্টেমে যান এবং ওয়েট্রান্সফার ভাইরাস সম্পর্কিত যেকোনো উপাদান থেকে মুক্তি পান। আপনি কিভাবে তা করতে পারেন তা এখানে:

  1. উইন্ডোজ -এ ক্লিক করুন অনুসন্ধান ক্ষেত্র, এবং তারপর কন্ট্রোল প্যানেল টাইপ করুন অ্যাপটি চালু করতে প্রাসঙ্গিক ফলাফল নির্বাচন করুন।
  2. এখন, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বিকল্প।
  3. ইন্সটল করা প্রোগ্রামের তালিকা থেকে, Wetransfer-এর সাথে সম্পর্কিত যেকোন ফিচার, আপনি চিনতে পারেন না এমন অ্যাপ, ভাইরাস আক্রমণের সময় ইনস্টল করা কিছু, বা সন্দেহজনক দেখায় এমন প্রোগ্রামের জন্য অনুসন্ধান করুন। আনইনস্টল নির্বাচন করার আগে অপরাধীকে হাইলাইট করতে ক্লিক করুন৷ উপরের বোতাম।

একবার আপনি উপরের ব্যবস্থাগুলি সম্পন্ন করে ফেললে, আপনি একটি নির্ভরযোগ্য এবং প্রস্তাবিত অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ইউটিলিটি অর্জন করতে পারেন। ভাল ফলাফলের জন্য স্যুটটি সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন। ওয়েট্রান্সফার ভাইরাস সম্পর্কিত সিস্টেমের মধ্যে যে কোনও ক্ষতিকারক সামগ্রী ইউটিলিটি সনাক্ত করতে দেওয়ার জন্য একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করুন। সফ্টওয়্যারটি ফাইল, রেজিস্ট্রি, প্রোগ্রাম, সেইসাথে ম্যালওয়্যার সম্পর্কিত অন্যান্য বৈশিষ্ট্য সনাক্ত করতে পারে। আপনার সিস্টেমের আকার এবং প্রসেসরের উপর নির্ভর করে স্ক্যান করতে কিছুটা সময় লাগতে পারে। হয়ে গেলে, শনাক্ত করা দূষিত বিষয়বস্তু সরিয়ে ফেলুন বা কোয়ারেন্টাইন করুন।

উপসংহার

Wetransfer ইমেইল ভাইরাস ক্ষতিকারক এবং অবিলম্বে অপসারণ করা আবশ্যক. এটি আপনার সিস্টেমের কার্যকারিতাকে লাইনচ্যুত করতে পারে এবং গুরুত্বপূর্ণ ফাইলগুলি হারাতে পারে। রিয়েল-টাইম সুরক্ষা থেকে উপকৃত হওয়ার জন্য ব্যাকগ্রাউন্ডে একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার চালু রাখা আপনার স্বার্থে। অধিকন্তু, আপনার কম্পিউটার সর্বদা সর্বোত্তম স্তরে কার্য সম্পাদন করে তা নিশ্চিত করতে আপনাকে অবশ্যই একটি বিশ্বস্ত পিসি মেরামত সফ্টওয়্যার স্থাপন করতে হবে। এটি ক্র্যাশ এবং ত্রুটিগুলি এড়াতে সাহায্য করবে যা ডেটা হারাতে পারে৷


  1. উইন্ডোজে twain_32.dll কি? এটা কি ভাইরাস?

  2. taskhostw.exe কি? এটা কি ভাইরাস?

  3. rundll32.exe প্রক্রিয়া কি? এটা কি ভাইরাস?

  4. SkypeNames2.exe কি একটি ভাইরাস? যদি না হয়, এটা কি?