কম্পিউটার

কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরান

ইকো অ্যান্টিভাইরাস 2010৷ একটি দূষিত অ্যান্টিভাইরাস টুল যা আপনাকে আপনার পিসিতে ভাইরাসের সম্ভাব্য হুমকি সম্পর্কে বিভিন্ন "মিথ্যা সতর্কবার্তা" পোস্ট করে অকেজো সফ্টওয়্যার কেনার জন্য কৌশল করে। এটিকে যতটা সম্ভব পেশাদার এবং অফিসিয়াল দেখতে ডিজাইন করা হয়েছে, শুধুমাত্র সম্পূর্ণরূপে অকেজো হওয়ার জন্য৷

কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরান

ইকো অ্যান্টিভাইরাস 2010৷ নিজেকে ইনস্টল করার জন্য বিখ্যাত এবং তারপরে বিরক্তিকর পপ-আপ বার্তা এবং আপনার পিসি কীভাবে "সুরক্ষিত" নয় সে সম্পর্কে সতর্কবার্তা পোস্ট করার জন্য খ্যাত। এটি খুবই বিরক্তিকর এবং নিজের মধ্যে ভাইরাস কার্যকলাপ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়… তবে, প্রোগ্রামটি আনইনস্টল করাও অত্যন্ত কঠিন করে তুলেছে। কিন্তু সৌভাগ্যবশত, আমরা এখানে আপনাকে দেখাতে এসেছি কিভাবে এটি থেকে পরিত্রাণ পেতে হয়:

ধাপ 1 – ইকো অ্যান্টিভাইরাস 2010 প্রক্রিয়া বন্ধ করুন

  • msdl.exe
  • msll.exe
  • vec.exe

একটি প্রোগ্রামের 'প্রসেস' হল সেই ফাইলগুলি যা এটিকে রান করে, যার অর্থ হল প্রোগ্রামটি অপসারণের কলের প্রথম পোর্ট হল এর প্রক্রিয়াগুলিকে চলা থেকে বন্ধ করা। এটি করার জন্য, আপনাকে উইন্ডোজ "টাস্ক ম্যানেজার" লোড করতে CTRL + ALT + DEL টিপতে হবে। তারপরে আপনাকে কেবল 'প্রসেস' ট্যাবে ক্লিক করতে হবে, যেখানে আপনাকে উপরের প্রতিটি ফাইল খুঁজে বের করতে হবে এবং সেগুলি শেষ করতে হবে। টাস্ক ম্যানেজার দেখতে এইরকম:

কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরান

ধাপ 2 – ইকো অ্যান্টিভাইরাস 2010 ফাইল এবং ডিরেক্টরি মুছুন

  • c:\Documents and Settings\All Users\Application Data\eca
  • c:\Documents and Settings\All Users\Application Data\eca\Base.dat
  • c:\Documents and Settings\All Users\Application Data\eca\msdl.exe
  • c:\Documents and Settings\All Users\Application Data\eca\msll.exe
  • c:\Documents and Settings\All Users\Application Data\eca\vec.exe
  • c:\Documents and Settings\All Users\Application Data\Microsoft\Machine
  • c:\Documents and Settings\All Users\Application Data\Microsoft\Machine\WStech.dll
  • c:\Documents and Settings\ All Users\Start Menu\Programs\ Eco AntiVirus
  • c:\Documents and Settings\All Users\Desktop\Eco AntiVirus.lnk
  • %APPDATA%\mozilla\firefox\profiles\gsl.dll

আপনাকে পরবর্তীতে "মাই কম্পিউটার" লোড করতে হবে এবং তারপরে উপরের ডিরেক্টরিগুলিতে ব্রাউজ করতে হবে, তাদের মধ্যে থাকা ফাইলগুলি নির্বাচন করতে এগিয়ে যান এবং তারপরে স্থায়ীভাবে মুছে ফেলার জন্য SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার সিস্টেম থেকে ফাইলগুলিকে স্থায়ীভাবে অদৃশ্য করে দেবে, ইকো অ্যান্টিভাইরাসকে আবার লোড হতে বাধা দেবে৷

ধাপ 3 – ইকো অ্যান্টিভাইরাস 2010 DLL ফাইলগুলি আনরেজিস্টার করুন

  • gsl.dll
  • WStech.dll

DLL ফাইলগুলি 'ডাইনামিক লিংক লাইব্রেরি' নামে পরিচিত এবং এটি এমন ধরনের তথ্য যা Windows যেকোনো সময় কল করতে পারে। এগুলি মূলত যেখানে প্রোগ্রামগুলি ফাংশন সঞ্চয় করে, যা পরে বিভিন্ন সফ্টওয়্যার দ্বারা অ্যাক্সেস করা হয়। অনেক DLL ফাইল আছে, কিন্তু ইকো অ্যান্টিভাইরাসের প্রয়োজন মাত্র কয়েকটি।

এগুলি সরাতে, আপনাকে প্রথমে শুরুতে ক্লিক করতে হবে, তারপরে "চালান" নির্বাচন / অনুসন্ধান করতে হবে . তারপরে যে ডায়ালগটি খোলে, সেখানে "cmd" শব্দটি ছোট হাতের অক্ষরে টাইপ করুন, যেমন:

কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরান

এর পরে, আপনাকে "regsvr32 /u filename.dll" টাইপ করতে হবে ব্ল্যাক বক্সে যা আসা উচিত। এটি একটি বিল্ট-ইন উইন্ডোজ ফাংশনকে বলবে যেটি আপনি টাইপ করা DLL ফাইলটি আনরেজিস্টার করতে এবং আপনার পিসিকে ইকো অ্যান্টিভাইরাস আবার লোড না করার অনুমতি দেবে। আপনার উচিত filename.dll এর পরিবর্তে নিম্নলিখিত: gsl.dll এবং WStech.dll .

কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরান

পদক্ষেপ 4 (গুরুত্বপূর্ণ) – রেজিস্ট্রি পরিষ্কার করুন

ইকো অ্যান্টিভাইরাস আপনার পিসিতে লাগানো ফাইলগুলি সরানো শেষ করার পরে, এটি তৈরি করা রেজিস্ট্রি কীগুলিও সরাতে আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে হবে।

রেজিস্ট্রি ক্লিনাররা আপনার সিস্টেমের 'রেজিস্ট্রি' নামক একটি অংশের মাধ্যমে স্ক্যান করে এবং তারপরে ইকো অ্যান্টিভাইরাস 2010 এর সাথে সম্পর্কিত সমস্ত ফাইল ঠিক করে। এটি গুরুত্বপূর্ণ, কারণ আপনি যদি রেজিস্ট্রি পরিষ্কার না করেন তবে আপনি ইকো অ্যান্টিভাইরাস ফিরে পেতে পারেন। আপনার পিসিতে, যা একটি বিপর্যয় হবে।

আপনি এখানে একটি ভাল রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে পারেন।


  1. কিভাবে সার্ভার 2016 এ উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় বা সরান

  2. সেগুরাজো অ্যান্টিভাইরাস কীভাবে আনইনস্টল/সরান

  3. ডিসকর্ড ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়

  4. কিভাবে আমার কম্পিউটার থেকে ম্যালওয়্যার সরাতে হয়?