কম্পিউটার

কিভাবে কমন অ্যাডমিন সরাতে হয়

ম্যালওয়্যার সত্তা সর্বত্র আছে. তারা আপনার পরিদর্শন করা ওয়েবসাইট হতে পারে. তারা আপনার ইমেল হতে পারে. কখনও কখনও, তারা ইতিমধ্যে আপনার পিসিতে আপনার অজান্তেই থাকতে পারে। সুতরাং, আপনি কীভাবে নিজেকে ম্যালওয়্যার সংক্রমণ থেকে রক্ষা করবেন? সরল আপনাকে সেখানে থাকা সমস্ত দূষিত সত্তার সাথে নিজেকে পরিচিত করতে হবে।

এই পোস্টে, আমরা আপনার সাথে একটি দূষিত অ্যাডওয়্যার শেয়ার করব যা আপনি ওয়েব সার্ফ করার সাথে সাথে দেখতে পাবেন। এটাকে CommonAdmin বলা হয়।

CommonAdmin কি?

CommonAdmin হল এমন একটি প্রোগ্রাম যা নিজেকে একটি সহজ টুল হিসেবে বিজ্ঞাপন দেয় যা আপনার অনুসন্ধানের অভিজ্ঞতাকে উন্নত করে। যদিও এটি একটি দরকারী পরিষেবার মতো শোনাতে পারে, এটি আসলে তা নয় কারণ এটি আপনার ইচ্ছার বিরুদ্ধে হলেও, এলোমেলো বিজ্ঞাপন দেখানো, বেশ হস্তক্ষেপকারী হতে পারে।

বেশিরভাগ ক্ষেত্রে, CommonAdmin অ্যাডওয়্যার আন্ডারলাইন করা শব্দ বা বিজ্ঞাপন ব্যানার হিসাবে বিজ্ঞাপন দেখায় যা কোথাও থেকে পপ আপ হয়। কিন্তু আপনি কিভাবে জানেন যে বিজ্ঞাপনগুলি CommonAdmin অ্যাডওয়্যারের দ্বারা তলব করা হচ্ছে?

কিভাবে CommonAdmin সনাক্ত করতে হয়

প্রায়শই না, CommonAdmin অ্যাডওয়্যারের দ্বারা ট্রিগার করা বিজ্ঞাপনগুলি তাদের অধীনে বিভিন্ন পাঠ্য সহ আসে৷ যার উদাহরণ হল:

  • CommonAdmin দ্বারা চালিত
  • CommonAdmin দ্বারা আপনার কাছে আনা হয়েছে
  • CommonAdmin দ্বারা বিজ্ঞাপন
  • CommonAdmin দ্বারা চালিত বিজ্ঞাপন

এই পাঠ্যগুলি অদ্ভুত অবস্থানে দেখানো হতে পারে এবং কখনও কখনও একটি ওয়েব পৃষ্ঠার বিষয়বস্তুকে ওভারলে করতে পারে৷ এটি বিরক্তিকর বিজ্ঞাপন দেখাতে থাকবে যা আপনাকে সেগুলিতে ক্লিক করার জন্য প্রতারিত করবে। এই বিজ্ঞাপনগুলিতে অনলাইন ওয়েব গেম, প্রাপ্তবয়স্কদের সাইট, অপ্রয়োজনীয় প্রোগ্রাম এবং এমনকি জাল সফ্টওয়্যার আপডেটের সামগ্রী থাকতে পারে৷

একবার আপনার কম্পিউটার CommonAdmin অ্যাডওয়্যার দ্বারা সংক্রমিত হলে, আপনি নিম্নলিখিতগুলি লক্ষ্য করবেন:

  • আপনার ডিফল্ট ওয়েব ব্রাউজার হোম পেজ রহস্যজনকভাবে পরিবর্তিত হয়েছে।
  • আপনি আশা করেন না এমন জায়গায় বিজ্ঞাপন দেখানো হয়।
  • আপনি সাধারণত যে ওয়েব পৃষ্ঠাগুলি দেখেন সেগুলি সঠিকভাবে প্রদর্শিত হয় না৷
  • পপ আপ বিজ্ঞাপনগুলি এলোমেলোভাবে প্রদর্শিত হয় যা জাল সফ্টওয়্যার আপডেটগুলি ইনস্টল করার পরামর্শ দেয়৷
  • ওয়েবসাইটগুলি আপনাকে সন্দেহজনক সাইটে পুনঃনির্দেশ করে৷
  • কিছু ​​অবাঞ্ছিত প্রোগ্রাম আপনার অনুমতি ছাড়াই ইনস্টল করা হয়েছে

আপনার ডিভাইস কিভাবে সংক্রমিত হল?

CommonAdmin অ্যাডওয়্যার অনিচ্ছাকৃতভাবে ইনস্টল করা হতে পারে বা না. সেগুলি আপনার ডাউনলোড করা অন্যান্য সফ্টওয়্যার বা বিজ্ঞাপনের মাধ্যমে বান্ডিল হতে পারে যা আপনি জানেন না যে আপনি ক্লিক করেছেন৷

এর মানে আপনি যা ইন্সটল করেন এবং ক্লিক করেন তার প্রতি আপনার সবসময় মনোযোগ দেওয়া উচিত। আপনি যদি তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে একটি প্রোগ্রাম ডাউনলোড এবং ইনস্টল করেন তবে খুব সতর্ক থাকুন। নিশ্চিত করুন যে আপনি কাস্টম ইনস্টলেশন বিকল্পটি বেছে নিয়েছেন যাতে আপনি কিছু পরিচিত নয় কিনা তা পরীক্ষা করতে পারেন৷

কমনঅ্যাডমিন থেকে মুক্তি পাওয়ার উপায়

ভাল খবর হল কমনঅ্যাডমিন অ্যাডওয়্যার সরানো সহজ। এটি অপসারণ করতে, নিচের যেকোনো পদ্ধতি ব্যবহার করে দেখুন:

পদ্ধতি #1:আপনার Mac এ যেকোনও ক্ষতিকারক প্রোফাইল সরান

একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্কে ম্যাকের আচরণ নিয়ন্ত্রণ করতে আইটি কর্মীরা প্রোফাইল তৈরি করেন। এমনকি তারা বিভিন্ন জিনিস করতে কনফিগার করা যেতে পারে। যাইহোক, ম্যালওয়্যার নির্মাতারা এই বৈশিষ্ট্যটি সম্পর্কে জানতে পেরেছেন এবং এটির সুবিধা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ব্যবহারকারীদের দূষিত প্রোগ্রাম অপসারণ থেকে বিরত রাখতে তারা প্রোফাইল কনফিগারেশন হাইজ্যাক করে।

সুতরাং, CommonAdmin অ্যাডওয়্যার থেকে পরিত্রাণ পাওয়ার প্রথম পদক্ষেপ হল যে কোনও প্রোফাইলের সাথে আপস করা হয়েছে কিনা তা পরীক্ষা করা। এখানে কিভাবে:

  1. সিস্টেম পছন্দ এ যান
  2. প্রোফাইল অনুসন্ধান করুন .
  3. যদি আপনি কোনো প্রোফাইল দেখতে না পান আইকন, এর মানে কোন প্রোফাইল ইনস্টল করা নেই। অন্যথায়, আইকনে ক্লিক করে এবং সরান টিপে সন্দেহজনক প্রোফাইলগুলি সরান বোতাম।

পদ্ধতি #2:অ্যাডওয়্যার নিজেই সরান

একবার আপনি কোনো সন্দেহজনক প্রোফাইল মুছে ফেললে, পরবর্তী কাজটি আপনার করা উচিত হল সংক্রমিত হতে পারে এমন কোনো অ্যাপ বা ফাইল মুছে ফেলা। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অ্যাপল মেনুতে নেভিগেট করুন বার একটি CommonAdmin আইকন আছে কিনা তা পরীক্ষা করুন। যদি আপনি এটি দেখতে পান, প্রস্থান করুন ক্লিক করুন৷
  2. এরপর, ফাইন্ডারে যান এবং অ্যাপ্লিকেশন নির্বাচন করুন .
  3. যেকোনও সন্দেহজনক অ্যাপে ডান-ক্লিক করে সরান এবং তারপর ট্র্যাশে সরান নির্বাচন করুন।
  4. সকল সন্দেহজনক আইটেম সরানোর পরে, ট্র্যাশে যান এবং এটি খালি করুন।

র্যাপিং আপ

এই মুহুর্তে, আপনার পিসি কমনঅ্যাডমিন অ্যাডওয়্যারের মতো দূষিত সত্তা থেকে মুক্ত হওয়া উচিত। ভবিষ্যতে অ্যাডওয়্যার আক্রমণ প্রতিরোধ করতে, আপনার ডিভাইসে একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার টুল ইনস্টল করা ভাল৷

আপনার যদি এখনও CommonAdmin অ্যাডওয়্যারের সাথে সমস্যা হয়, তাহলে মন্তব্যে আমাদের জানান। আমরা সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করব৷


  1. কিভাবে Wordinator অ্যাডওয়্যার সরান

  2. কিভাবে অ্যাক্সেসযোগ্য বুস্ট সরাতে হয়

  3. কিভাবে PopBlock+ সরাতে হয়?

  4. কীভাবে Ads.yahoo.com অ্যাডওয়্যার সরাতে হয়