কম্পিউটার

ধীর ইন্টারনেট সংযোগ? এখানে ত্বরান্বিত করার জন্য ফুল-প্রুফ উপায় রয়েছে!

ধীর ইন্টারনেট সংযোগ? এখানে ত্বরান্বিত করার জন্য ফুল-প্রুফ উপায় রয়েছে!

ইন্টারনেট পরিষেবা প্রদানকারী এবং সেল ফোন কোম্পানিগুলি কীভাবে ইন্টারনেট সংযোগের গতি পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য একটি দুর্দান্ত কাজ করছে তা নিয়ে বড়াই করে থাকে৷ কিন্তু আপনি কোন উন্নতি লক্ষ্য করেন না! প্রকৃতপক্ষে, আপনার ইন্টারনেট সংযোগ ধীরগতির অনুভব করতে থাকে - পৃষ্ঠাগুলি লোড হতে কয়েক বছর সময় নেয়, ডাউনলোডগুলি আটকে যায় এবং সম্পূর্ণ HD ভিডিও দেখা অসম্ভব (এবং আমি 4K সম্পর্কেও কথা বলছি না)। যদি তা হয়, তবে পড়ুন কারণ আমাদের কাছে কিছু দুর্দান্ত টিপস রয়েছে যা আপনাকে আপনার ধীর গতির ইন্টারনেট সংযোগকে দ্রুততর করতে সাহায্য করবে।

আপনার ISP কল করুন

ঠিক আছে, এটি সুস্পষ্ট শোনাচ্ছে কিন্তু আপনি যদি মনে করেন যে আপনার ইন্টারনেট সংযোগ আপনি যা প্রদান করছেন তার চেয়ে ধীর, আপনার ISP বা সেল ফোন প্রদানকারীকে একটি কল দিন। সম্ভাবনা হল যে কিছু সঠিক নয় এবং আপনি সত্যিই একটি খারাপ পরিষেবা পাচ্ছেন। আপনি যদি দীর্ঘদিন ধরে কোম্পানির গ্রাহক হয়ে থাকেন, তাহলে তাদের একটি বিনামূল্যে আপগ্রেড করার জন্য বলুন। বেশিরভাগ আইএসপি আপনাকে তাদের সাথে রাখার জন্য আনন্দের সাথে এটি করবে।

আপনার রাউটার চেক করুন

আরেকটি জিনিস যা আপনার ইন্টারনেট সংযোগকে শামুকের চেয়ে ধীর করে তুলতে পারে তা হল আপনার রাউটার। আপনি কখনই জানেন না, এমন কিছু সেটিংস থাকতে পারে যা আপনার ISP এর সাথে খুব ভালভাবে কাজ করে না। কেবলমাত্র আপনার রাউটার পুনরায় চালু করে শুরু করুন - এটি একাই বিস্ময়কর কাজ করতে পারে। তারপর নিশ্চিত করুন যে আপনি এটির যথেষ্ট কাছাকাছি আছেন কারণ এর সীমার বাইরে থাকার ফলে একটি দুর্বল সংযোগ হবে। সব হয়ে গেলে, রাউটারের ম্যানুয়াল এবং সমর্থন সাইটটি পরীক্ষা করতে কিছু সময় নিন। আপনি সেখানে কিছু দুর্দান্ত সেটিংস খুঁজে পেতে পারেন। এবং বিষয়টিতে একটি গুগল অনুসন্ধানও ক্ষতি করবে না। শুধু আপনার নির্দিষ্ট মেক এবং মডেল অনুসন্ধান করতে মনে রাখবেন৷

অননুমোদিত অ্যাক্সেসের জন্য পরীক্ষা করুন

আপনি কি নিশ্চিত যে আপনি পুরো পাড়ার সাথে আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করছেন না? আপনার যদি সন্দেহ থাকে তবে আপনার রাউটারের সেটিংস পরীক্ষা করা ভাল। আপনার হার্ডওয়্যার সামঞ্জস্যপূর্ণ হলে, আপনার সত্যিই WPA এনক্রিপশন থাকা উচিত এবং নেটওয়ার্কে সংযোগ করার জন্য সর্বদা একটি পাসওয়ার্ড ব্যবহার করা উচিত। এবং সংযুক্ত ব্যবহারকারীদের চেক করতে ভুলবেন না। আপনি যদি কোনো অননুমোদিত ব্যক্তিকে আপনার সংযোগ ব্যবহার করতে দেখেন, তাদের ডিভাইসের MAC ঠিকানাগুলিকে কালো তালিকাভুক্ত করে তাদের ব্লক করুন৷

পিসি জাঙ্ক পরিষ্কার করুন

এবং শেষ কিন্তু অন্তত নয়, আপনার কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতা পরীক্ষা করা উচিত কারণ এটি ব্রাউজিং গতিকেও প্রভাবিত করে। যদি আপনার কম্পিউটার এবং ব্রাউজার অস্থায়ী ফাইলগুলি দিয়ে ফেটে যায়, তবে এটি স্বাভাবিক যে জিনিসগুলি ধীর হয়ে যাবে। সুতরাং, জাঙ্ক ফাইল মুছে ফেলতে, সেটিংস অপ্টিমাইজ করতে এবং অভ্যন্তরীণ ত্রুটিগুলি ঠিক করতে একটি বিশ্বস্ত পিসি বা ম্যাক ক্লিনার ব্যবহার করুন৷ তারপর, আপনার কম্পিউটার অনেক দ্রুত কাজ করবে এবং আপনার ইন্টারনেট সংযোগও হবে।


  1. ধীরে VPN সংযোগ? একটি VPN সংযোগের গতি বাড়ানোর টিপস

  2. Windows 11 এ কিভাবে আপনার ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়?

  3. সমাধান:Windows 11-এ ধীর গতির ইন্টারনেট সংযোগ সমস্যা

  4. Windows 11 এ কিভাবে ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়