কম্পিউটার

10053 ত্রুটি সংশোধন টিউটোরিয়াল – Winsock 10053 ত্রুটি মেরামত

10053 ত্রুটি সংশোধন টিউটোরিয়াল – Winsock 10053 ত্রুটি মেরামত

10053 ত্রুটি

উইনসক 10053 ত্রুটি একটি নেটওয়ার্ক সম্পর্কিত সমস্যা যা দূরবর্তী হোস্ট একাধিকবার পুনরায় চেষ্টা করার পরেও ডেটা স্বীকার না করার ফলে স্থানীয় নেটওয়ার্কের সাথে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বাতিল করে দেয়। একটি ক্লায়েন্ট নেটওয়ার্ক ব্যবহার করে ইন্টারনেটে সংযোগ করার চেষ্টা করলে ত্রুটির বিজ্ঞপ্তিগুলি সাধারণত প্রদর্শিত হয়৷ এই 1005 3 ত্রুটি আপনাকে ইন্টারনেট এবং স্থানীয় নেটওয়ার্ক অ্যাক্সেস করতে বাধা দেবে। নেটওয়ার্কে অ্যাক্সেস পেতে আপনাকে এই ত্রুটিটি মেরামত করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে WinSock 10053 ত্রুটি ঠিক করতে সাহায্য করবে।

এই ত্রুটির কারণ কী?

10053 ত্রুটিটি মূলত যেভাবে আপনার সিস্টেমটি WinSock অ্যাপ্লিকেশনের জন্য প্রয়োজনীয় ফাইলগুলিকে সঠিকভাবে পড়তে বা লোড করতে অক্ষম হয় তার কারণে হয়, এটি একটি কেন্দ্রীভূত প্রক্রিয়া যা আপনার কম্পিউটারকে নেটওয়ার্ক বা ইন্টারনেটের অন্যান্য মেশিনে অ্যাক্সেস পেতে সক্ষম করে। . সমস্যাটি অনুপযুক্ত নেটওয়ার্ক সেটিংস, ভাইরাস সংক্রমণ এবং রেজিস্ট্রির ভিতরে ত্রুটির কারণেও হতে পারে। ত্রুটিটি ঠিক করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে সমস্যার উত্স সনাক্ত করতে হবে - যা নীচের পদক্ষেপগুলি ব্যবহার করে সম্পাদন করা যেতে পারে:

আপনার পিসিতে 10053 ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসির প্রক্সি সার্ভার আইপি ঠিকানাগুলি মুছুন

ত্রুটিটি মেরামত করতে, আপনাকে PC এর প্রক্সি সার্ভারের বাহ্যিক অ্যাডাপ্টারের সাথে সম্পর্কিত IP ঠিকানাটি মুছে ফেলতে হবে এবং তারপরে বাহ্যিক অ্যাডাপ্টারের WINS সমর্থন অক্ষম করতে হবে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. শুরু এ ক্লিক করুন> কন্ট্রোল প্যানেল> নেটওয়ার্ক> বাইন্ডিং ট্যাব।
  2. এর ভিতরে এর জন্য বাইন্ডিং দেখান বক্সে, সমস্ত অ্যাডাপ্টার ক্লিক করুন , এবং সমস্ত অ্যাডাপ্টার প্রসারিত করুন।
  3. ক্লিক করুন WINS ক্লায়েন্ট (TCP/IP)> অক্ষম করুন .
  4. সার্ভার রিবুট করুন৷

এই প্রক্রিয়াটি WINS ক্লায়েন্ট (TCP/IP) ইন্টারফেসকে আনবাইন্ড করবে।

ধাপ 2 - আপনার সিস্টেমে ক্লায়েন্ট আইপি যোগ করুন

আপনার সার্ভার রিবুট করার পরে, আপনি প্রক্সি সার্ভারের LAT টেবিলে ত্রুটি বার্তা গ্রহণকারী ক্লায়েন্টের IP ঠিকানা যোগ করতে পারেন। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. ইন্টারনেট সার্ভিস ম্যানেজার শুরু করুন টুল।
  2. ওয়েব প্রক্সি-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য ক্লিক করুন .
  3. ক্লিক করুন স্থানীয় ঠিকানা টেবিল .
  4. ক্লায়েন্টের IP ঠিকানাকে অন্তর্ভুক্ত করে উপযুক্ত পরিসর যোগ করুন।
  5. ঠিক আছে ক্লিক করুন> ঠিক আছে .

ধাপ 3 - আপনার পিসিতে যেকোন ভাইরাস পরিষ্কার করুন

ত্রুটিটি ক্ষতিকারক সফ্টওয়্যার (ম্যালওয়্যার) বিশেষত একটি ভাইরাস সংক্রমণের কারণেও হতে পারে যা আপনার সিস্টেমকে নেতিবাচকভাবে প্রভাবিত করে। হার্ড-টু-রিমুভ ভাইরাসগুলি পরিষ্কার করতে আপনাকে XOFTSPY-এর মতো একটি শক্তিশালী "অ্যান্টি-ম্যালওয়্যার" প্রোগ্রাম ব্যবহার করতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আপনি কোনো দূষিত সফ্টওয়্যার ছাড়াই আপনার কম্পিউটার ব্যবহার করতে সক্ষম হবেন৷

ধাপ 4 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল একটি বৃহৎ কেন্দ্রীয় ডাটাবেস যা সঠিকভাবে লোড বা কার্যকর করার জন্য উইন্ডোজের প্রয়োজনীয় সমস্ত ফাইল এবং প্রোগ্রামগুলির জন্য সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি সংরক্ষণ করার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উদ্দেশ্য পরিবেশন করে৷ যাইহোক, এই উইন্ডোজ কম্পোনেন্টটি 10053 এররগুলির মতোই ত্রুটিগুলি জমা করতে থাকে কারণ আপনি আপনার কম্পিউটারটি যেভাবে ব্যবহার করেন এবং একাধিক রেজিস্ট্রি কীগুলিকে সেভ করার কারণে সেগুলি দূষিত বা ক্ষতিগ্রস্ত হয়। সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে একটি বৈধ 'রেজিস্ট্রি ক্লিনার' অ্যাপ্লিকেশন ব্যবহার করে রেজিস্ট্রির ভিতরে ত্রুটিগুলি মেরামত করতে হবে যা আপনার সিস্টেম স্ক্যান করার পরে সঠিকভাবে ভাঙা রেজিস্ট্রি এন্ট্রিগুলি সনাক্ত করতে পারে এবং কার্যকরভাবে ত্রুটিগুলি মেরামত করতে পারে৷


  1. আইটিউনস ত্রুটি 5002 মেরামত টিউটোরিয়াল

  2. 0x000006be ত্রুটি ফিক্স টিউটোরিয়াল

  3. Zpeng24.dll এরর ফিক্স টিউটোরিয়াল

  4. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন