কম্পিউটার

কিভাবে "Symantec" এবং "অ্যালকোহল" ইনস্টল / আনইনস্টল দিয়ে 25002 ত্রুটি ঠিক করবেন

কিভাবে  Symantec  এবং  অ্যালকোহল  ইনস্টল / আনইনস্টল দিয়ে 25002 ত্রুটি ঠিক করবেন

25002 ত্রুটি

25002 ত্রুটি একটি সমস্যা যা সাধারণত ঘটবে যখন আপনি হয় আপনার পিসিতে নর্টন বা অ্যালকোহল ইনস্টল/আনইনস্টল করার চেষ্টা করবেন। ত্রুটিটি সাধারণত আপনার পিসির পর্যাপ্ত অনুমতি, ড্রাইভার এবং আপনার সিস্টেমের অন্যান্য সমস্যা না থাকার কারণে ঘটবে। মূল সমস্যা হল 25002 এরর কারণে আপনার PC আপনার কম্পিউটারে ইনস্টলেশন চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস সঠিকভাবে লোড করতে না পারার কারণে হবে। ভালোর জন্য সমস্যাটি কীভাবে ঠিক করা যায় তা এখানে:

25002 ত্রুটির কারণ কী?

এই ত্রুটিটি মূলত যেভাবে উইন্ডোজ সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস প্রক্রিয়া করতে পারে না তার কারণে ঘটতে চলেছে৷ ত্রুটিটি সাধারণত এই বিন্যাসে দেখাবে:

Error 25002: Failed to load navinsnt.dll.

এই সমস্যার কারণগুলি মূলত যেভাবে আপনার পিসি ইনস্টলেশন শুরু করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি বা সেটিংস পড়তে সক্ষম হবে না তা হতে চলেছে৷ সমস্যাগুলির মধ্যে রয়েছে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের পছন্দের ফাইলটি চালানোর জন্য সঠিক অনুমতি না থাকা, সেইসাথে আপনার সিস্টেমের "রেজিস্ট্রি" এর সাথে বিভিন্ন সমস্যা রয়েছে ইত্যাদি।

আপনার পিসিতে 25002 ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে আপনার সিস্টেমে আপনার সঠিক অনুমতি আছে

25002 ত্রুটি সমাধানের প্রথম ধাপ হল আপনার সিস্টেমে সঠিক অনুমতি আছে তা নিশ্চিত করা। অনেক লোক তাদের পিসিতে বিভিন্ন ব্যবহারকারীর প্রোফাইলের একটি সিরিজ ব্যবহার করে এবং প্রায়শই এমন হয় যে আপনার সিস্টেমে আপনার পিসিতে সফ্টওয়্যার ইনস্টল করার জন্য প্রয়োজনীয় সঠিক অনুমতি নেই৷

মূল কথা হল আপনি যদি প্রশাসনিক ব্যবহারকারী হিসেবে লগ ইন না করে থাকেন, তাহলে লগ আউট করুন এবং তারপরে প্রয়োজনীয় অধিকার আছে এমন একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে আবার লগ ইন করুন৷

ধাপ 2 - Navins95.dll এবং Navinstnt.dll ঠিক করুন

এটা প্রায়ই হয় যে NavInst95.dll বা Navinstnt.dll ফাইল আপনার সিস্টেমে ক্ষতিগ্রস্ত বা দূষিত হবে। যদি এটি হয়ে থাকে, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি যেকোন সমস্যা মেরামত করতে পারবেন যা ত্রুটিগুলি গঠনের দিকে নিয়ে যাচ্ছে – একটি প্রক্রিয়া যা এখানে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে ঠিক করা যেতে পারে:

  • "শুরু" এ ক্লিক করুন এবং "অনুসন্ধান" নির্বাচন করুন
  • নিম্নলিখিত ফাইলগুলি অনুসন্ধান করুন:
    – Navins95.dll
    – Navinstnt.dll
  • আপনি যখন এই ফাইলগুলি সনাক্ত করেন, তখন আপনার তাদের নাম পরিবর্তন করা উচিত "navinsnt.dll"

ধাপ 3 - যেকোন দুর্নীতিগ্রস্ত রেজিস্ট্রি সেটিংস ঠিক করুন

25002 ত্রুটির আরেকটি কারণ হল আপনার কম্পিউটারের ভিতরে কিছু দূষিত এবং অবিশ্বস্ত সেটিংস থাকবে। এই সেটিংস "রেজিস্ট্রি" ডাটাবেসের মধ্যে সংরক্ষণ করা হয়, এবং আপনার কম্পিউটার কীভাবে আপনার সিস্টেমে সঠিকভাবে একটি প্রোগ্রাম ইনস্টল করতে সক্ষম তা নির্ধারণ করতে ব্যবহৃত হয়। আপনি এই রেজিস্ট্রি ত্রুটিগুলি এখানে ঠিক করতে পারেন:

  1. শুরু এ ক্লিক করুন চালান নির্বাচন করুন
  2. দেখানো বাক্সে, regedit টাইপ করুন , এবং তারপর ঠিক আছে ক্লিক করুন
  3. রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে, নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন:
  4. HKEY_LOCAL_MACHINE\System\CurrentControlSet\Contr ol\FileSystem

  5. ডাবল-ক্লিক করুন NtfsDisable8Dot3NameCreation ডান-প্যানে।
  6. এরপর, মান ডেটা -এ ডেটা পরিবর্তন করুন 1 থেকে 0 ক্ষেত্র .
  7. প্রস্থান করুন RegEdit এবং তারপর আপনার পিসি রিস্টার্ট করুন।
  8. ইন্সটল করুন Symantec AntiVirus Corporate Edition আপনার কম্পিউটারে ক্লায়েন্ট।
  9. ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, NtfsDisable8Dot3NameCreation এর মান পরিবর্তন করুন 1-এ ফিরে যান .

ধাপ 4 - একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করুন

"রেজিস্ট্রি" আপনার পিসিতে 25002 ত্রুটির একটি বিশাল কারণ। এটি মূলত একটি কেন্দ্রীয় ডাটাবেস যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং তাই এটি উইন্ডোজ সিস্টেমের একটি অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ অংশ। আপনার কম্পিউটারকে যতটা সম্ভব মসৃণভাবে চালাতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হচ্ছে, আপনার ডেস্কটপ ওয়ালপেপার সংরক্ষণ করা থেকে শুরু করে আপনার ইমেল পর্যন্ত সবকিছুর জন্য রেজিস্ট্রি দায়ী। আপনি যদি আপনার সিস্টেমে যে ত্রুটিগুলি দেখছেন সেগুলি সমাধান করতে চান, তাহলে আপনাকে রেজিস্ট্রিটি পরিষ্কার করে দেখতে হবে এবং এতে যে কোনো সম্ভাব্য সমস্যার সমাধান করতে হবে। এটি একটি রেজিস্ট্রি ক্লিনার টুল ব্যবহার করে করা যেতে পারে (নিচে দেখানো হয়েছে):


  1. কীভাবে 0x0000007F ত্রুটি ঠিক করা এবং প্রতিরোধ করা যায়

  2. উইন্ডোজ ত্রুটি 1327 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন