কম্পিউটার

কিভাবে ইনস্টলার ত্রুটি 1721 ঠিক করবেন

কিভাবে ইনস্টলার ত্রুটি 1721 ঠিক করবেন

1721 ত্রুটি

ত্রুটি 1721 কোড উইন্ডোজ ইনস্টলারের সাথে সম্পর্কিত। আপনি এটি পাবেন যখন আপনি একটি প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করার চেষ্টা করবেন, এবং যখন Windows ইনস্টলার হয় দূষিত হয়, ক্ষতিগ্রস্ত হয় বা কিছু সমস্যা থাকে যা এটিকে আপনার পছন্দের প্রোগ্রামটি ইনস্টল করতে বাধা দেয়। আপনি যদি এই ত্রুটিটি পান তাহলে আপনি Windows Installer-এর সাথে বিবিধ সমস্যার কারণে আপনার প্রোগ্রামটি ইনস্টল করতে পারবেন না৷

রানটাইম ত্রুটি 1721 এর কারণ কি?

ত্রুটিটি এভাবে প্রদর্শিত হবে:

ত্রুটি 1721। এই উইন্ডোজ ইনস্টলার প্যাকেজের সাথে একটি সমস্যা আছে। এই ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য প্রয়োজনীয় একটি প্রোগ্রাম চালানো যাবে না। আপনার সহায়তা ব্যক্তিগত বা প্যাকেজ বিক্রেতার সাথে যোগাযোগ করুন।

দুর্ভাগ্যবশত, এই ত্রুটিটি কেন হবে তার কোনো নির্দিষ্ট কারণ নেই। এটি হতে পারে:আপনাকে উইন্ডোজ ইনস্টলার নিবন্ধন এবং নিবন্ধনমুক্ত করতে হবে; উইন্ডোজ ইন্সটলারে দূষিত/ক্ষতিগ্রস্ত ফাইল থাকতে পারে; উইন্ডোজ ইনস্টলারের একটি নতুন সংস্করণ প্রয়োজন বা রেজিস্ট্রিটি একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে পরিষ্কার করা দরকার। ত্রুটিটি সমাধান করার জন্য, আপনাকে যতটা সম্ভব বেস কভার করতে হবে, যা নীচে করা যেতে পারে:

কিভাবে রানটাইম ত্রুটি 1721 ঠিক করবেন

ধাপ 1 - নিবন্ধনমুক্ত করুন এবং ইনস্টলার পুনরায় নিবন্ধন করুন

এই পদক্ষেপটি মূলত সিস্টেমে উপস্থিত ইনস্টলারের যেকোনো পরিচয় মুছে ফেলবে এবং তারপরে তাদের পুনরায় নিবন্ধন করবে। এটি প্রায় ইনস্টলার পুনরায় ইনস্টল করার মতো কাজ করে যা ক্ষতির কারণ হতে পারে। এটি করতে:

  • আপনার পিসি রিস্টার্ট করুন এবং BIOS বার্তার ঠিক পরে, F8 টিপুন
  • এখন, বিকল্পগুলির একটি তালিকা থাকা উচিত। নিরাপদ মোডে নেভিগেট করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ .
  • একজন প্রশাসক হিসাবে লগ ইন করুন৷
  • ক্লিক করুন স্টার্ট> রান> টাইপ করুন “cmd” এবং এন্টার টিপুন।
  • কমান্ড প্রম্পট খুললে, টাইপ করুন “msiexec u/unregister ” এবং এন্টার টিপুন।
  • কমান্ড প্রম্পটে আবার, টাইপ করুন “msiexec /register "
  • কমান্ড প্রম্পট ছাড়তে exit টাইপ করুন, অথবা উপরের ডানদিকে X-এ ক্লিক করুন।
  • ক্লিক করুন স্টার্ট> কন্ট্রোল প্যানেল
  • প্রোগ্রাম যোগ/সরান-এ ক্লিক করুন "
  • আপনি যে প্রোগ্রামটি আনইনস্টল করতে চান সেটি সনাক্ত করুন এবং তা করার চেষ্টা করুন

এটি থেকে আপনি এটি আনইনস্টল করতে সক্ষম হওয়া উচিত। যাইহোক, একই ত্রুটির কারণে এটি আবার ব্যর্থ হলে, এটি ভাল হতে পারে যে আপনার উইন্ডোজ ইন্সটলারে দূষিত ফাইল রয়েছে যেগুলি ফ্লাশ করা দরকার৷

ধাপ 2 - উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ব্যবহার করুন

এই প্রোগ্রামটি আপনার সিস্টেমে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে এমন কোনো ক্ষতিগ্রস্ত ফাইল অপসারণ করার জন্য ডিজাইন করা হয়েছে। এই প্রোগ্রামটি উইন্ডোজ ইনস্টলারের সাথে মোকাবিলা করতে ব্যবহার করা যেতে পারে, কারণ এতে এই দূষিত ফাইল থাকতে পারে। ক্লিনআপ ইউটিলিটি প্রশ্নে থাকা ফাইলগুলি মেরামত করবে যা কর্মক্ষমতা উন্নত করবে এবং ত্রুটি 1721 নির্মূল করতে পারে৷ আপনি এখানে এই বিশেষ প্রোগ্রাম সম্পর্কে আরও জানতে পারেন৷

ধাপ 3 - উইন্ডোজ ইনস্টলার 4.5+ ইনস্টল করুন

এটা জরুরী যে আপনি উইন্ডোজ ইন্সটলারের লেটেস্ট ভার্সন চালাচ্ছেন যাতে 1721 এরর মত সারফেসিং থেকে রোধ করা যায়। সফ্টওয়্যার সর্বদা বিকশিত হয় এবং নির্মাতারা সর্বদা প্রক্রিয়াগুলি চালানোর জন্য নতুন উপায়ের দিকে তাকিয়ে থাকে। মাইক্রোসফ্টকে মানিয়ে নিতে হবে এবং তাই ক্রমাগত এটির পরিষেবাগুলি আপডেট করছে, যেমন উইন্ডোজ ইনস্টলার পরিষেবা। এটি আপনার সিস্টেমকে সর্বশেষ প্রোগ্রামগুলি ইনস্টল করার অনুমতি দেবে এবং যেকোন অবাঞ্ছিত প্রোগ্রামগুলি সরিয়ে ফেলবে যেখানে ইনস্টলেশনটি নষ্ট হয়ে যেতে পারে। সর্বশেষ উইন্ডোজ ইনস্টলারটি এখানে পাওয়া যাবে।

ধাপ 4 - একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করুন

  • এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

1721 ত্রুটির কারণের জন্য একটি ভাল সম্ভাবনা হল যেভাবে আপনার পিসি দ্বারা 'রেজিস্ট্রি' ব্যবহার করা হচ্ছে। রেজিস্ট্রি হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল, তথ্য এবং সেটিংস সংরক্ষণ করে এবং এটি আপনার সিস্টেমের প্রতিটি অংশের জন্য (আক্ষরিক অর্থে) ব্যবহার করা হয় - আপনার পিসিকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার রিকল করতে সাহায্য করা থেকে শুরু করে আপনার ইন্টারনেট বুকমার্কগুলি সংরক্ষণ করার অনুমতি দেওয়া পর্যন্ত প্রতি বার. দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিও উইন্ডোজের জন্য সমস্যার একটি বড় কারণ, এবং প্রায়শই উইন্ডোজ ইনস্টলার আপনার পিসিতে বিভিন্ন ফাইল ইনস্টল করতে সক্ষম না হওয়ার প্রধান কারণ - কারণ এটি যে কোনও কারণেই রেজিস্ট্রি অ্যাক্সেস করতে অক্ষম হবে। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, রেজিস্ট্রি দ্বারা সৃষ্ট বিভিন্ন ত্রুটিগুলি ঠিক করতে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, যেমন নীচের টুল:


  1. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন