কম্পিউটার

ভিস্তাতে "0XC004D401" ত্রুটির কারণ ও সমাধান

উইন্ডোজ ভিস্তার ভিতরে "0XC004D401" ত্রুটিটি আপনার পিসির বৈধতা এবং প্রমাণীকরণের কারণে সৃষ্ট একটি সমস্যা। আপনি যখন আপনার Vista PC ব্যবহার করেন তখন এই ত্রুটিটি সাধারণত এলোমেলোভাবে দেখা যায় এবং এটি ঠিক করা আসলে বেশ সহজ৷

0XC004D401 ত্রুটির কারণ

আপনি যদি 0XC004D401 ত্রুটি পেয়ে থাকেন, তাহলে আপনি সম্ভবত এই বার্তাটির সাথে এটি দেখতে পাচ্ছেন:“Error 0XC004D401: The security processor reported system file mismatch error ” অথবা “Error 0XC004D401: unrecognized error "।

অ্যান্টিভাইরাস বা অন্যান্য নিরাপত্তা সফ্টওয়্যার উইন্ডোজ ভিস্তার সাথে সামঞ্জস্যপূর্ণ না হলে ত্রুটিটি সাধারণত ঘটে। এছাড়াও, এই ত্রুটিগুলিকে সাধারণত এই সমস্যার কারণ হিসাবেও দেখা হয়:

  • দূষিত রেজিস্ট্রি সেটিংস
  • দূষিত সিস্টেম ফাইলগুলি
  • অসঙ্গত অ্যান্টিভাইরাস / নিরাপত্তা প্রোগ্রাম

0XC004D401 ত্রুটির সমাধান

ধাপ 1 - বর্তমান অ্যান্টিভাইরাস / নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় / আনইনস্টল করুন

আপনি যদি আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে সাহায্য করার জন্য অ্যান্টিভাইরাস বা অন্য কোনো নিরাপত্তা সফ্টওয়্যার ব্যবহার করেন, তাহলে আপনার উচিত অবিলম্বে এটি নিষ্ক্রিয় বা আনইনস্টল করা। এর কারণ হল 0XC004D401 ত্রুটির মূল কারণ হল যে উপায়ে কিছু অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বা ফায়ারওয়াল ভিস্তা প্রমাণীকরণ সিস্টেমে অ্যাক্সেস ব্লক করে, আপনার পিসিকে মনে করে যে আপনার কম্পিউটার অনিবন্ধিত। আপনাকে প্রথমে আপনার নিরাপত্তা সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করতে হবে এবং যদি এটি সমস্যার সমাধান করে তবে আপনার এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করা উচিত; বিকাশকারীর কাছ থেকে একটি আপগ্রেড চাই।

ধাপ 2 - একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আপনি যদি সম্প্রতি ত্রুটিগুলি দেখতে শুরু করে থাকেন তবে আপনার কম্পিউটারকে ভুল হওয়ার আগে এটির স্থিতিতে ফিরিয়ে আনার জন্য আপনাকে একটি "সিস্টেম পুনরুদ্ধার" করতে দেখা উচিত। এটি করার জন্য, আপনাকে স্টার্ট> সমস্ত প্রোগ্রাম> আনুষাঙ্গিক> সিস্টেম টুলস> সিস্টেম পুনরুদ্ধার এ ক্লিক করতে হবে . এটি একটি সিস্টেম পুনরুদ্ধার প্যানেল নিয়ে আসবে, যেখানে আপনি তারপরে আপনার কম্পিউটারটি যে তারিখে ফিরিয়ে আনতে চান সেটি নির্বাচন করতে পারবেন। আপনার সবচেয়ে সাম্প্রতিক তারিখটি বেছে নেওয়া উচিত যা ত্রুটির আগে ছিল। এটি করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং আপনার পুরানো সেটিংস থাকবে... এবং ত্রুটি থেকে মুক্তি পাওয়া উচিত। যাইহোক, যদি এটি কাজ না করে, ধাপ 3 চেষ্টা করুন:

ধাপ 3 - একটি রেজিস্ট্রি স্ক্যান চালান

রেজিস্ট্রি উইন্ডোজের জন্য একটি বড় সমস্যা কারণ এটি আপনার পিসির জন্য অনেক গুরুত্বপূর্ণ সেটিংস এবং ফাইল সঞ্চয় করে। এই সেটিংসগুলিকে মসৃণভাবে চালানোর জন্য উইন্ডোজের দ্বারা ক্রমাগত প্রয়োজন হয়, কিন্তু সমস্যা হল যে এর মধ্যে অনেকগুলি ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে যায়, যা আপনার কম্পিউটারকে অত্যন্ত ধীর গতিতে এবং ত্রুটি সহ চালানোর দিকে পরিচালিত করে৷ 0XC004D401 ত্রুটির প্রধান কারণগুলির মধ্যে একটি হল যে উপায়ে ভিস্তার নিরাপত্তা / প্রমাণীকরণ সেটিংস ক্ষতিগ্রস্ত হতে পারে এবং আপনার পিসিকে অত্যন্ত ধীর গতিতে চালানোর দিকে পরিচালিত করে। ভাগ্যক্রমে, আপনি এটি ঠিক করতে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে পারেন। রেজিস্ট্রি ক্লিনারগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা উইন্ডোজ রেজিস্ট্রির মাধ্যমে স্ক্যান করে এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে পারেন:


  1. Windows 11 এ 0xc00007b ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. Windows Vista-এ 0x80070052 ত্রুটি কিভাবে নিরাময় করা যায়

  3. রানটাইম 21 এরর ফিক্স – আপনার সিস্টেমে রানটাইম 21 এরর কিভাবে মেরামত করবেন

  4. অফিসে ক্লিপবোর্ড খালি করতে না পারার জন্য ঠিক করুন