কম্পিউটার

What is Win32:DangerousSig?

Win32:DangerousSig হল একটি ট্রোজান যা সিস্টেমে অনুপ্রবেশ করে এবং কার্যকারিতা এবং ফাইলগুলিকে পরিবর্তন করা শুরু করে। এই সত্তার ডেভেলপারদের একটি লক্ষ্য রয়েছে, এবং তা হল অত্যাবশ্যক তথ্য প্রাপ্ত করার মাধ্যমে একজনের গোপনীয়তা আক্রমণ করা যা পরিচয় চুরি, আর্থিক ক্ষতির পাশাপাশি ডিভাইসের গুরুতর ক্ষতির কারণ হতে পারে।

Win32:DangerousSig ক্ষতিকারক দূষিত প্রোগ্রামগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীদের পরিত্রাণ পেতে হবে। এই ধরনের বিষয়বস্তু যাতে আপনার সিস্টেমে তার পথ খুঁজে না পায় তা নিশ্চিত করার জন্যও ব্যবস্থা নেওয়া উচিত। যদি Win32:DangerousSig আপনার সিস্টেমে থাকে, তাহলে এখানে কি আশা করা যায়:

  • এটি অ্যান্টিভাইরাস নিরাপত্তা প্রোগ্রামগুলিকে ম্যালওয়্যার শনাক্ত করা থেকে ব্লক করতে পারে৷
  • এটি ব্যবহারকারীর সম্মতি ছাড়াই অন্যান্য দূষিত প্রোগ্রাম ইনস্টল করতে পারে।
  • এটি ব্যাকগ্রাউন্ডে বিভিন্ন প্রক্রিয়া চালু করতে পারে, যার ফলে সিস্টেম ওভারলোড হয়ে যায় এবং ল্যাগ হতে পারে।

The Win32:DangerousSig সংক্রমণ বেশ ভীতিকর হতে পারে, এর বেশিরভাগ পরিণতি দীর্ঘমেয়াদে ব্যয়বহুল প্রমাণিত হয়। যাইহোক, একবার আপনি এটির অস্তিত্ব সনাক্ত করলে, আপনি সন্দেহজনক সামগ্রীতে ক্লিক না করে ক্ষতি হ্রাস করতে পারেন। এবং ভাল খবর হল যে এই হুমকিটি আপনার নিজেরাই দূর করা সম্ভব। কিন্তু আপনি যদি একজন গড় ব্যবহারকারী হন, অতিরিক্ত সাহায্য একটি পরিষ্কার ভাইরাস অপসারণ প্রক্রিয়া সম্পাদনে সহায়তা করতে পারে।

Win32:DangerousSig কি করে?

এই ট্রোজান উপস্থিতি একটি ইঙ্গিত যে আপনার ব্যক্তিগত তথ্য এবং ডিভাইস ঝুঁকি আছে. এই সত্তাটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার টুলের মধ্যে তার কিছু অংশ লুকিয়ে রাখে, যা অন্যান্য ধরণের ভাইরাসের তুলনায় নির্মূল প্রক্রিয়াটিকে বেশ কঠিন করে তোলে। আপনি যদি অন্যান্য বিষয়বস্তুর পাশাপাশি প্রক্রিয়াগুলিতে মনোযোগ দেওয়ার চেষ্টা করেন তবে এটি আপনাকে খুব বেশি সাহায্য করবে না। যেকোনো সন্দেহজনক বিষয়বস্তুতে ক্লিক করলে ভাইরাসের দ্রুত বিস্তার ঘটতে পারে।

আমরা কীভাবে আপনার সিস্টেমকে নিরাপদে বুট করতে হয় সে সম্পর্কে একটি বিস্তারিত নির্দেশিকা প্রস্তুত করেছি, যাতে আপনি কার্যকরভাবে একটি অ্যান্টি-ম্যালওয়্যার টুল চালাতে পারেন এবং সমস্ত দূষিত সামগ্রী সরাতে পারেন৷ আপনি Win32:DangerousSig Trojan শনাক্ত করার পরে দ্রুত কাজ করা গুরুত্বপূর্ণ কারণ এটি নীরবে ছড়িয়ে পড়ে এবং আরও ক্ষতিকারক প্রোগ্রামগুলিকে ডেকে আনতে পারে৷

Win32:DangerousSig শুধুমাত্র গোপনীয়তার হুমকিই তৈরি করে না, কিন্তু এটি আপনার ব্যবহারকারী-অভিজ্ঞতাকে একটি জীবন্ত নরকে পরিণত করতে পারে। এটি ব্যাকগ্রাউন্ডে একাধিক প্রক্রিয়া চালায়, কম্পিউটারকে ওজন করে এবং বিভিন্ন পরিবর্তন করে যা সিস্টেম ফাইলগুলিকে দূষিত করতে পারে। শেষ পর্যন্ত, আপনার কাছে একটি কম পারফরমিং সিস্টেম বাকি রয়েছে যা একাধিক ক্র্যাশের সম্মুখীন হয়৷

আমরা অপসারণ প্রক্রিয়ায় ঝাঁপিয়ে পড়ার আগে, আসুন প্রথমে এই ভাইরাসের অনুপ্রবেশ এড়াতে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি আন্ডারলাইন করি। আপনার মেশিনকে এই ধরনের ম্যালওয়্যার থেকে সুরক্ষিত রাখতে, এটি কীভাবে বিতরণ করা হয় সেদিকে আপনাকে মনোযোগ দিতে হবে। Win32:DangerousSig একটি নীরব বিতরণ পদ্ধতি ব্যবহার করে যা এটি একটি ত্রুটিপূর্ণ প্রোগ্রামে একটি ট্রোজান স্ক্রিপ্ট রোপণ করতে দেয়। এর মানে হল বিরল, যদি সম্ভব না হয়, এই ম্যালওয়্যারটির ইনস্টলেশন লক্ষ্য করা যতক্ষণ না মেশিনটি মজাদার আচরণ শুরু করে৷

এই ট্রোজান ধরনের ভাইরাস লাফিয়ে বেড়ে ওঠে। Win32:DangerousSig ভাইরাস বিতরণ করার জন্য ব্যবহৃত সাধারণ পদ্ধতি রয়েছে এবং এর মধ্যে রয়েছে:

  • লাইসেন্সবিহীন প্রোগ্রাম সম্পর্কে মিথ্যা অ্যালার্ম - সতর্কতাগুলি এমন একটি জাল সরঞ্জামের জন্য অর্থ প্রদানে ব্যবহারকারীকে বাধ্য করার জন্য তৈরি করা হয় যা লাইসেন্সবিহীন প্রোগ্রামগুলির সমস্যা সমাধান করার কথা। এটি একটি কথা ছাড়াই যায় যে আপনাকে অবশ্যই কিছু দিতে হবে না, যদিও সতর্কতাগুলি ভয়ঙ্কর হতে পারে। সর্বদা আপনার সময় নিন এবং আপনি প্রাপ্ত যেকোন সতর্কতা সম্পর্কে যথাযথ গবেষণা করুন এবং এটিতে ক্লিক করতে দ্রুত হবেন না।
  • অবৈধ উপাদান সম্পর্কিত মিথ্যা ঘোষণা - এটি সাধারণত এমন এলাকায় ব্যবহৃত হয় যেখানে জলদস্যুতা বিশিষ্ট। সতর্কতাটি কর্তৃপক্ষের তরফ থেকে দাবি করে এবং শিশু পর্ন বা বেআইনি ডেটা ব্যবহার শনাক্ত করেছে বলে প্রতিবেদন করে। তারপরে এটি ব্যবহারকারীকে কিছু ব্যবস্থা করতে চালিত করবে যাতে সমস্যাটি হাতের বাইরে না যায়। মূল লক্ষ্য ভিকটিমদের কাছ থেকে চাঁদা আদায় করা। অতএব, আমরা পরামর্শ দিচ্ছি যে এই ধরনের বিনোদন না করে বরং ভাইরাস থেকে পরিত্রাণের দিকে মনোনিবেশ করুন।

Win32 কিভাবে সরাতে হয়:DangerousSig?

Win32:DangerousSig কার্যকরভাবে অপসারণ করতে, নীচে উপস্থাপিত সমাধানগুলি অনুসরণ করুন। ব্যয়বহুল ভুল এড়াতে আপনাকে অবশ্যই একটি ধাপ এড়িয়ে যেতে হবে না এবং প্রক্রিয়াটির দিকে মনোযোগ দিতে হবে। যেহেতু এই ধরণের ম্যালওয়্যারের স্ক্রিপ্টগুলিকে ইনজেকশন করার ক্ষমতা রয়েছে যা অন্যান্য হুমকি যেমন র্যানসমওয়্যার, প্রতারণামূলক অ্যাপের পাশাপাশি অন্যান্য সাইবার ঝুঁকির দিকে নিয়ে যেতে পারে, তাই একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার টুল ব্যবহার করা আবশ্যক৷

Win32:DangerousSig:

থেকে পরিত্রাণ পেতে এই সমাধানগুলি অনুসরণ করুন

সমাধান #1:নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড ব্যবহার করুন

এই পদ্ধতিটি Win32:DangerousSig হুমকি দূর করতে সাহায্য করতে পারে। আপনি কিভাবে এটি ব্যবহার করতে পারেন তা এখানে:

  1. আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করুন পাওয়ার টিপে বোতাম, এবং তারপর Shift টিপুন পুনঃসূচনা এ ক্লিক করার সময় বোতাম বিকল্প।
  2. এখন, সমস্যা সমাধান এ ক্লিক করুন উন্নত নির্বাচন করার আগে বিকল্প।
  3. স্টার্টআপ সেটিংস নির্বাচন করুন এবং তারপর অবশেষে পুনঃসূচনা এ ক্লিক করুন .
  4. যখন আপনার সিস্টেম রিবুট হয় এবং স্টার্টআপ সেটিংসে পৌঁছায় উইন্ডোতে, নেটওয়ার্কিং বিকল্পের সাথে নিরাপদ মোড সক্ষম করুন নির্বাচন করুন .

এখন যেহেতু আপনার সিস্টেম নেটওয়ার্কিং এর সাথে সেফ মোডে বুট হয়েছে, এখন সময় এসেছে Win32:DangerousSig ভাইরাসকে খুঁজে বের করার। একটি বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার সুরক্ষা সরঞ্জাম ডাউনলোড এবং ইনস্টল করুন৷ নিশ্চিত করুন যে প্রোগ্রামটি তার সম্পূর্ণ শক্তি ব্যবহার করার জন্য তার সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে। সিস্টেমের সমস্ত ক্ষতিকারক সামগ্রী সহ Win32:DangerousSig ভাইরাস সনাক্ত এবং অপসারণ করতে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করুন, যার মধ্যে সমস্ত ফাইল এবং ফোল্ডার অন্তর্ভুক্ত রয়েছে৷

সমাধান #2 সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করুন

যদি পূর্ববর্তী সমাধানটি সঠিকভাবে না আসে, তবে চিন্তা করবেন না কারণ আপনার স্লিভে আরও কার্ড রয়েছে। সিস্টেম রিস্টোর ব্যবহার করে কিভাবে আপনি Win32:DangerousSig ভাইরাস অপসারণ করতে পারেন তা এখানে:

  1. পাওয়ার-এ ক্লিক করুন বোতাম, এবং তারপরে Shift ধরে রাখুন পুনঃসূচনা এ ক্লিক করার সময় বিকল্প।
  2. সমস্যা সমাধান নির্বাচন করুন অ্যাডভান্সড এ ক্লিক করার আগে বিকল্প।
  3. স্টার্টআপ সেটিংস-এ ক্লিক করুন এবং তারপর পুনঃসূচনা টিপুন .
  4. একবার সিস্টেমটি স্টার্টআপ সেটিংসে রিবুট হয়ে যায় উইন্ডোতে, কমান্ড প্রম্পট সহ নিরাপদ মোড সক্ষম করুন নির্বাচন করুন .
  5. একবার এটি সম্পূর্ণরূপে রিবুট হয়ে গেলে, কমান্ড প্রম্পটে অ্যাক্সেস করুন একই সাথে Windows + R টিপে উইন্ডো কী।
  6. cmd টাইপ করুন Ctrl + Shift + Enter চাপার আগে পাঠ্য ক্ষেত্রের মধ্যে কী UAC দ্বারা অনুরোধ করা হলে, হ্যাঁ এ ক্লিক করুন প্রশাসককে অধিকার দিতে।
  7. এখন, কমান্ড প্রম্পটে উইন্ডো, cd restore টাইপ করুন এবং এন্টার টিপুন কী।
  8. এখন, rstrui.exe টাইপ করুন এন্টার আঘাত করার আগে বোতাম।
  9. একটি নতুন উইন্ডো খুলবে, পরবর্তী -এ ক্লিক করুন বিকল্প।
  10. এখন, রিস্টোর পয়েন্ট বেছে নিন যেটি Win32:DangerousSig ভাইরাস সংক্রমণের আগে তৈরি করা হয়েছিল। পরবর্তী নির্বাচন করুন৷ এগিয়ে যাওয়ার জন্য বোতাম।
  11. হ্যাঁ ক্লিক করুন কর্ম নিশ্চিত করার এবং সিস্টেম পুনরুদ্ধার শুরু করার বিকল্প।

পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পন্ন হলে, আপনাকে অবশ্যই একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার টুল ডাউনলোড করতে হবে এবং একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করতে হবে। Win32:DangerousSig ভাইরাস অপসারণ সঠিকভাবে কার্যকর করা হয়েছে তা নিশ্চিত করার জন্য অনুসরণ করুন। আপনি একটি নির্ভরযোগ্য নিরাপত্তা সফ্টওয়্যার থেকে দ্বিতীয় মতামত চাইতে পারেন যে এটি সম্পূর্ণরূপে সরানো হয়েছে কিনা তা দুবার চেক করুন৷

উপসংহার

আপনার সিস্টেমের পারফরম্যান্সের মাত্রা উচ্চ রাখতে অনলাইনে নিরাপদ থাকা প্রয়োজন। একটি পরিষ্কার সিস্টেম উত্পাদনশীলতা বাড়ায় এবং একটি আশ্চর্যজনক গেমিং অভিজ্ঞতা প্রদান করে। যাইহোক, ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন আপনি কখনই আপনার গার্ড ছেড়ে দেবেন না। সাইবার আক্রমণ 24/7 হয়। সুতরাং, ভাইরাস সংক্রমণের ক্ষেত্রে কোন পিক আওয়ার নেই। রিয়েল-টাইম সুরক্ষার জন্য পটভূমিতে একটি বিশ্বস্ত নিরাপত্তা স্যুট চালু রাখুন এবং অনিরাপদ সাইটগুলি এড়িয়ে চলুন।


  1. 3D প্রিন্টিং কি?

  2. আইপি ঠিকানা কী?

  3. Win32 কি:Bogent এবং কিভাবে এটি অপসারণ?

  4. Windows 11 SE কি?