কম্পিউটার

Search.basicgeneration.com কি?

সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম (PUPs) কম্পিউটারের জন্য ক্ষতিকর। এই সত্তাগুলির একটি কুখ্যাত উদাহরণ হল Search.basicgeneration.com। এই পিউপির উপস্থিতি নির্দেশ করে যে আপনার সিস্টেমের সাথে আপস করা হয়েছে।

Search.basicgeneration.com PUP হল একটি ওয়েব ঠিকানা যা ডিফল্ট ব্রাউজারে যখন একটি প্রশ্ন অনুসন্ধান করা হয় তখন মাঝে মাঝে পপ আপ হয়। মাঝে মাঝে, ইন্টারনেট সার্ফ করার সময় কেউ এই ঠিকানায় পুনঃনির্দেশিত হতে পারে।

Search.basicgeneration.com কি করে?

একটি Search.basicgeneration.com হাইজ্যাক হঠাৎ ঘটতে পারে। বিষয়টিকে আরও খারাপ করার জন্য, এটি এমন একটি অ্যাপের সাথে আসে যা ইচ্ছাকৃতভাবে ইনস্টল করা হয়নি। এটি এই PUP এর বিকাশকারীদের দ্বারা নিযুক্ত বিভিন্ন প্রতারণামূলক কৌশলের কারণে।

জাল আপডেট সতর্কতা এবং সফ্টওয়্যার বান্ডলিং এই পিইউপি বিতরণ করার জন্য ব্যবহৃত কৌশলগুলির মধ্যে রয়েছে। অন্তর্নিহিত প্রোগ্রাম ইনস্টল করা হলে, এটি ব্রাউজার কনফিগার করে। এটি ব্রাউজারের আচরণে পরিবর্তন আনে, যার ফলে প্রচুর বিজ্ঞাপন দেখানো হয়, সেইসাথে স্পনসর করা লিঙ্কগুলিও দেখা যায়। ব্রাউজারটি সন্দেহজনক সাইটগুলিতে অবিরাম পুনঃনির্দেশ করতে শুরু করে যা স্পষ্ট বিষয়বস্তু দেখায়৷

এগুলি কেবলমাত্র দৃশ্যমান সমস্যাগুলির বিষয়ে উদ্বিগ্ন। পটভূমিতে, পিইউপি প্রভাবিত ব্যবহারকারীর ব্রাউজিং কার্যকলাপের বিবরণ সহ অনেক তথ্য সংগ্রহ করে, যা পরে অপরাধীদের কাছে পাঠানো হয়।

Search.basicgeneration.com সম্পর্কে কি করতে হবে?

যদিও ব্রাউজার হাইজ্যাকাররা অত্যন্ত বিপজ্জনক নয়, তবে সিস্টেমে তাদের উপস্থিতি উপেক্ষা করা উচিত নয়। মনে রাখবেন, এই প্রোগ্রামগুলি ব্যবহারকারীর জ্ঞান ছাড়াই ইনস্টল করার প্রবণতা রয়েছে। তাদের সাথে অন্যান্য প্রোগ্রামগুলি কী আসে তা জানার কোনও উপায় নেই। আপনি যখন Search.basicgeneration.com দেখতে শুরু করবেন, আপনার সিস্টেম ইতিমধ্যেই ক্ষতিকারক সফ্টওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে৷

যেহেতু Search.basicgeneration.com চেহারা একটি দূষিত অ্যাপ সংক্রমণের একটি চিহ্ন, তাই অবিলম্বে ব্যবস্থা নিন। অ্যাপটি রাখলে জিনিসগুলি আরও ভাল হবে না। পরিবর্তে, আপনি ইতিমধ্যে লঙ্ঘিত গোপনীয়তার চেয়ে বেশি হারাতে পারেন। যেহেতু দূষিত প্রোগ্রামগুলি অপরাধীদের ডেটা সংগ্রহ করে পাঠায়, তাই আপনি গোপনীয় এবং ব্যক্তিগত ডেটা হারাতে পারেন৷ আরও কি, কেউ র্যানসমওয়্যার আক্রমণের অভিজ্ঞতাও পেতে পারে।

Search.basicgeneration.com রিডাইরেক্ট থেকে মুক্তি পেতে আমরা এই নির্দেশিকা প্রস্তুত করেছি। একবার ছিনতাইকারীকে অপসারণ করা হলে, কিছু নির্দিষ্ট অভ্যাস আছে যা অবশ্যই পালন করা এবং অনুসরণ করা উচিত যাতে কোনো পুনরাবৃত্তি না হয়।

কিভাবে Search.basicgeneration.com সরাতে হয়

নিরাপদে এই পিউপি থেকে পরিত্রাণ পেতে, নীচের নির্দেশিকা অনুসরণ করুন। সর্বোত্তম ফলাফলের জন্য কোনো পদক্ষেপ এড়িয়ে যাবেন না।

আমরা ভাইরাস থেকে পরিত্রাণ শুরু করার আগে, আসুন প্রথমে আমাদের বিশেষজ্ঞদের কাছ থেকে কিছু দরকারী সুরক্ষা টিপস দেখে নেওয়া যাক:

  • সর্বদা স্বীকৃত উৎস বা অফিসিয়াল সাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করুন।
  • সর্বদা একটি অ্যাপ্লিকেশন সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ গবেষণা পরিচালনা করুন যেটি আপনি ইনস্টল করতে চান তার বৈধতা এবং নির্ভরযোগ্যতা বোঝার জন্য৷
  • একটি নতুন অ্যাপ ইনস্টল করার সময়, কি ইনস্টল করা হচ্ছে তার উপর নিয়ন্ত্রণ পেতে সর্বদা কাস্টম বা উন্নত ইনস্টলেশন বিকল্পটি নির্বাচন করুন৷
  • ভুল রাখা বোতাম থেকে সতর্ক থাকুন, সর্বদা সূক্ষ্ম মুদ্রণ পড়ুন, এবং সমস্ত সাধারণ ইনস্টলার কৌশল এড়াতে সমস্ত প্রি-টিক করা বাক্সে টিক চিহ্ন সরিয়ে দিন।
  • এলোমেলো সফ্টওয়্যার আপডেট বিজ্ঞপ্তি সম্পর্কে সচেতন থাকুন৷ অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপডেট ডাউনলোড করুন।
  • একটি শক্তিশালী নিরাপত্তা সফ্টওয়্যার স্যুট পান এবং পিইউপিগুলিতে সতর্কতা পাওয়ার জন্য এটিকে সর্বদা ব্যাকগ্রাউন্ডে চালু রাখুন৷

সমাধান #1:সিস্টেম থেকে ক্ষতিকারক অ্যাপস থেকে মুক্তি পান

  1. সেটিংস অ্যাক্সেস করুন Windows + I টিপে অ্যাপ কী।
  2. এখন, অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করুন৷ অ্যাপস নির্বাচন করে ট্যাব বিভাগ।
  3. প্রোগ্রামের তালিকায়, যেকোনো সন্দেহজনক অ্যাপ্লিকেশন অনুসন্ধান করুন অপরিচিত শিরোনাম সহ। হাইলাইট করতে ক্লিক করুন এবং তারপর আনইনস্টল করুন নির্বাচন করুন৷ বোতাম।
  4. আনইন্সটল প্রক্রিয়া সম্পূর্ণ করতে প্রম্পট অনুসরণ করুন। সর্বদা অপসারণের নির্দেশে মনোযোগ দিন কারণ কিছু ম্যালওয়্যার সত্তা তাদের আনইনস্টল প্রক্রিয়া চলাকালীন অন্যান্য সন্দেহজনক প্রোগ্রামগুলি ইনস্টল করার চেষ্টা করে৷

সমাধান #2:একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার রিমুভাল টুল ব্যবহার করুন

এই সমাধানটির জন্য একটি নির্ভরযোগ্য এবং স্বনামধন্য তৃতীয় পক্ষের অ্যান্টি-ম্যালওয়্যার অপসারণ সরঞ্জাম ইনস্টল করা প্রয়োজন। প্রচুর পরিমাণে অ্যান্টি-ম্যালওয়্যার অপসারণ সরঞ্জাম রয়েছে তবে শুধুমাত্র কয়েকটি কাজটি পুঙ্খানুপুঙ্খভাবে করে। অতএব, আপনি বুদ্ধিমানভাবে নির্বাচন করতে হবে. বিনামূল্যের অ্যান্টি-ম্যালওয়্যার সরঞ্জামগুলির জন্য দেখুন যা তারা যা প্রতিশ্রুতি দেয় তা সরবরাহ করে না। সব পরে, কিছুই বিনামূল্যে জন্য. দিতে হবে টেবিলের নিচে মূল্য।

  1. একটি স্বনামধন্য অ্যান্টি-ম্যালওয়্যার নিরাপত্তা স্যুট ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. ইন্সটল করা হয়ে গেলে নিরাপত্তা প্রোগ্রাম চালান।
  3. সম্পূর্ণ সিস্টেম স্ক্যান নির্বাচন করুন কম্পিউটারের মধ্যে কোনো সন্দেহজনক প্রোগ্রাম সনাক্ত করার বিকল্প।
  4. স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার সিস্টেমের চশমা এবং আকারের উপর নির্ভর করে এটি কিছুটা সময় নিতে পারে৷
  5. প্রস্তাবিত কর্ম প্রয়োগ করুন যে কোনো ম্যালওয়্যার কন্টেন্ট পাওয়া গেলে (কোয়ারান্টিন বা ডিলিট)।
  6. পরিবর্তনগুলি কার্যকর করার জন্য কম্পিউটার পুনরায় চালু করুন৷

সমাধান #3:সন্দেহজনক অ্যাপের জন্য দুবার পরীক্ষা করুন

আপনার সিস্টেমে অবশিষ্ট কোনো ম্যালওয়্যার চেক করতে আপনি আগে থেকে ইনস্টল করা Windows ডিফেন্ডার ব্যবহার করতে পারেন৷

  1. Windows + I টিপুন সেটিংস অ্যাক্সেস করার জন্য কী অ্যাপ।
  2. এখন, আপডেট এবং নিরাপত্তা -এ যান Windows Security-এ ক্লিক করার আগে ট্যাব .
  3. Open Windows Security-এ ক্লিক করুন এবং তারপর ভাইরাস এবং হুমকি সুরক্ষা নির্বাচন করুন .
  4. স্ক্যান বিকল্পে ক্লিক করুন বর্তমান হুমকি, এর অধীনে এবং তারপর সম্পূর্ণ স্ক্যান নির্বাচন করুন .
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং তারপরে পাওয়া ম্যালওয়্যারে প্রস্তাবিত ক্রিয়াগুলি প্রয়োগ করুন৷
  6. সিস্টেম রিবুট করুন।

সমাধান #4:প্রভাবিত ব্রাউজার থেকে Search.basicgeneration.com থেকে মুক্তি পান

যদিও ব্রাউজার প্ল্যাটফর্মগুলি বিন্যাসে ভিন্ন, এই নির্দেশিকাটি আপনাকে সমস্ত ব্রাউজারে Search.basicgeneration.com PUP অপসারণ প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে। আমরা ক্রোম ব্রাউজারে ভিত্তি করব৷

  1. 3টি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন মেনু অ্যাক্সেস করতে। সেটিংস নির্বাচন করুন .
  2. এখন, উন্নত-এ যান বিভাগ এবং এটিতে ক্লিক করুন৷
  3. বিকল্পটি নির্বাচন করুন সেটিংস তাদের আসল ডিফল্টে রিসেট করুন রিসেট এবং ক্লিন আপ এর অধীনে বিভাগ।
  4. নিশ্চিতকরণ কথোপকথনে, রিসেট সেটিংস-এ ক্লিক করুন বিকল্প।
  5. একবার হয়ে গেলে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন।

আপনি যখন এই পদক্ষেপগুলি সম্পূর্ণ করবেন, আপনার কম্পিউটার Search.basicgeneration.com ব্রাউজার হাইজ্যাকার থেকে মুক্ত হবে৷ যাইহোক, আপনাকে সবসময় মনে রাখতে হবে যে আপনার সিস্টেমের নিরাপত্তায় কোনো ত্রুটি থাকলে এই ধরনের ম্যালওয়্যার ফিরে আসতে পারে। ম্যালওয়্যার অপসারণের পরে আপনি যদি পারফরম্যান্স সমস্যার সম্মুখীন হন তবে আপনি একটি সম্মানজনক পিসি মেরামত সফ্টওয়্যার ইউটিলিটি ব্যবহার করতে পারেন। এটি কোনো অন্তর্নিহিত সমস্যা শনাক্ত ও সমাধান করে আপনার কম্পিউটারকে তার সেরা কর্মক্ষমতা স্তরে ফিরিয়ে আনবে।


  1. Suftoajachi.com কি?

  2. Bing.com পুনঃনির্দেশ কি?

  3. ধূমকেতু অনুসন্ধান কি?

  4. Ad.directrev.com কি?