কম্পিউটার

Hohosearch.com কি?

আপনি যদি hohosearch.com আপনার ওয়েব ব্রাউজারগুলির ডিফল্ট সার্চ ইঞ্জিন হয়ে উঠার বিষয়ে চিন্তিত হন তবে আপনি একা নন। প্রতিবার এবং তারপরে, পিসি ব্যবহারকারীরা অভিযোগ করেন যে অপরিচিত সার্চ ইঞ্জিনগুলি তাদের ব্রাউজারকে ছাড়িয়ে যাচ্ছে। Hohosearch সর্বশেষ একটি হতে হবে.

Hohosearch.com সম্পর্কে

Hohosearch.com হল একটি জাল সার্চ সাইট যা জনপ্রিয় সার্চ ইঞ্জিনের চেয়ে ভালো সার্চ ফলাফল দেখিয়ে ব্যবহারকারীদের ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা উন্নত করার দাবি করে। সত্য হল, এই সার্চ ইঞ্জিন হল একটি ব্রাউজার হাইজ্যাকার যা ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে এবং ব্রাউজারে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তাদের ব্রাউজিং অভ্যাস নিরীক্ষণ করে। এই অ্যাডওয়্যারের লক্ষ্য হল ব্যবহারকারীদের hohosearch.com-এ পুনঃনির্দেশ করা, যেখানে তারা hohosearch.com ফলাফল পৃষ্ঠায় প্রচুর বিজ্ঞাপন, স্পনসর করা লিঙ্ক এবং খারাপ ফলাফল দেখতে পাবে।

যদিও সার্চ ফলাফলের পৃষ্ঠায় (SERP) অনেক অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন দেখানো একজন ব্যবহারকারীর ব্রাউজিং অভিজ্ঞতাকে খারাপ করে, hohosearch.com-এ ব্রাউজার রিডাইরেক্ট বাদ দেওয়ার একমাত্র কারণ একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা নয়।

কিভাবে Hohosearch.com আমার কম্পিউটারে ইনস্টল করেছে?

Hohosearch অ্যাডওয়্যারের মতো ব্রাউজার হাইজ্যাকাররা প্রায়শই অনানুষ্ঠানিক উত্স থেকে ডাউনলোড করা একটি সফ্টওয়্যার বান্ডেলের অতিরিক্ত উপাদান হিসাবে ইনস্টল করা হয় (যেমন, টরেন্ট ক্লায়েন্ট) বিকাশকারীরা ইনস্টলেশন প্রক্রিয়াতে এই অতিরিক্ত উপাদানগুলি লুকিয়ে রাখে, তাই অবিশ্বাসী ব্যবহারকারীরা তাদের প্রত্যাখ্যান করতে ব্যর্থ হলে স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ইনস্টল করবে। .

Hohosearch.com ভাইরাস কি করে?

Hohosearch.com আপনার ওয়েব ব্রাউজারে অনুপ্রবেশ করে, হোমপেজ এবং ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করে, সেইসাথে আপনার পিসির রেজিস্ট্রিতে এন্ট্রি করে।

ব্রাউজার সেটিং পরিবর্তন আপনার ব্রাউজিং অভিজ্ঞতা ব্যাহত করবে। আপনার ওয়েব ব্রাউজারের অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করা একটি সাধারণ প্রশ্ন ছায়াময় ওয়েবসাইট, বিভ্রান্তিকর বিজ্ঞাপন এবং অপ্রত্যাশিত অনুসন্ধান ফলাফলগুলিতে বিভিন্ন পুনঃনির্দেশের দিকে পরিচালিত করবে৷

Hohosearch.com প্রাসঙ্গিক এবং জৈব অনুসন্ধান ফলাফলগুলিকে স্পনসর করা লিঙ্কগুলির সাথে প্রতিস্থাপন করে যা বিভিন্ন তৃতীয় পক্ষের সাইটের দিকে নিয়ে যায়। এই ওয়েবসাইটগুলি আপনার পিসিকে সংক্রামিত করতে পারে, আপনাকে আরও বিপজ্জনক ভাইরাসের সংস্পর্শে আনতে পারে।

এই ব্রাউজার হাইজ্যাকার আপনার ব্রাউজিং ডেটা, ডিভাইসের বৈশিষ্ট্য, আইপি ঠিকানা সংগ্রহ এবং শেয়ার করতে পারে ভালো বিজ্ঞাপন লক্ষ্য করার জন্য।

How to Remove Hohosearch.com রিডাইরেক্ট

অনির্ভরযোগ্য সাইটগুলিতে অপ্রয়োজনীয় পুনঃনির্দেশ বন্ধ করা হল আপনার ডিভাইস থেকে hohosearch.com-কে বাদ দেওয়ার আরও বিস্তৃত প্রচারণার প্রথম ধাপ। hohosearch.com পুনঃনির্দেশ এড়াতে, প্রদত্ত সঠিক ক্রমে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. নেটওয়ার্কিং সহ আপনার ডিভাইসটিকে সেফ মোডে রিবুট করুন এবং সন্দেহজনক প্রোগ্রাম আনইনস্টল করুন।

hohosearch অ্যাডওয়্যারের প্রভাব সীমিত করতে, আমরা নেটওয়ার্কিং সহ উইন্ডোজ সেফ মোডে এই ফিক্সটি বহন করার পরামর্শ দিই। উইন্ডোজ 10/11, 8, এবং 8.1 এ আপনি কীভাবে নিরাপদ মোডে রিবুট করতে পারেন তা এখানে রয়েছে :

  • SHIFT কী টিপে উইন্ডোজের পাওয়ার আইকনে ক্লিক করুন এবং রিস্টার্ট নির্বাচন করুন।
  • উইন্ডোজ একটি বিকল্প মেনু দেখাবে, এবং আপনাকে অবশ্যই নীচের পথ অনুসরণ করতে হবে:
    ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন> স্টার্টআপ সেটিংস> রিস্টার্ট
  • আপনার কীবোর্ডে পাঁচটি বা F5 কী টিপে নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড নির্বাচন করুন।
    উইন্ডোজ এখন নেটওয়ার্কিং সহ নিরাপদ মোডে বুট হবে৷
  • দ্রুত অ্যাক্সেস মেনু খুলতে Windows কী + X কী টিপুন।
  • প্রোগ্রাম এবং ফিচারে ক্লিক করুন।
  • সন্দেহজনক সম্প্রতি ইনস্টল করা প্রোগ্রামগুলি আনইনস্টল করতে ডাবল-ক্লিক করুন৷

Windows 7-এ এটি কীভাবে করবেন তা এখানে :

  • আপনার কম্পিউটার রিবুট করার সময় F8 কী টিপুন এবং ধরে রাখুন। আপনাকে F8 কী স্প্যাম করতে হতে পারে (এটি ক্রমাগত আলতো চাপুন) যদি এটিকে ধরে রাখা প্রথমবার কাজ না করে।
  • আপনি অ্যাডভান্সড বুট অপশন উইন্ডোতে প্রবেশ করবেন।
  • তীর কী ব্যবহার করে নেটওয়ার্কিং সহ নিরাপদ মোডে বুট করতে নির্বাচন করুন এবং এন্টার কী টিপুন৷
  • একবার আপনার কম্পিউটার নিরাপদ মোডে পুনরায় চালু হলে, স্টার্ট মেনু খুলুন এবং কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন।
  • একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন (প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যের অধীনে।)
  • সন্দেহজনক সম্প্রতি ইনস্টল করা প্রোগ্রামগুলি আনইনস্টল করতে ডাবল-ক্লিক করুন৷
  1. একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ব্যবহার করে আপনার ডিভাইস স্ক্যান করুন৷

এখন, আপনাকে অ্যাডওয়্যার এবং ব্রাউজার হাইজ্যাকারদের সনাক্ত এবং অপসারণ করতে সক্ষম একটি অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার চালানোর মাধ্যমে hohosearch.com নির্মূল করতে হবে। আমরা Auslogics Anti-Malware ব্যবহার করার পরামর্শ দিই। এই অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যারটি ম্যালওয়্যার এবং ডেটা সুরক্ষা হুমকির বিরুদ্ধে শীর্ষস্থানীয় সুরক্ষা প্রদান করে। Auslogics অ্যান্টি-ম্যালওয়্যার নিম্নলিখিত গুরুত্বপূর্ণ কার্য সম্পাদন করে:

  • দূষিত প্রোগ্রামগুলির জন্য সিস্টেম মেমরি পরীক্ষা করে (hohosearch.com ম্যালওয়্যার সমর্থনকারী প্রোগ্রাম সহ।)
  • ব্রাউজার এক্সটেনশনগুলি সনাক্ত করে যা আপনার কার্যকলাপ ট্র্যাক করে এবং আপনার ডেটা সংগ্রহ করে৷
  • নিরাপত্তা সমস্যাগুলির জন্য সিস্টেম এবং অস্থায়ী ফোল্ডারগুলি পরীক্ষা করে৷

ব্যবহার করতে, উপরের লিঙ্কে গিয়ে এই প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করুন। একটি গভীর স্ক্যান করুন একবার আপনি অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরে৷

  1. আপনার ওয়েব ব্রাউজারগুলিকে তাদের ডিফল্ট সেটিংসে রিসেট করুন৷

আপনার ব্রাউজার রিসেট পূর্বাবস্থায় এবং আপনার ওয়েব ব্রাউজারে hohosearch ভাইরাস দ্বারা করা কোনো পরিবর্তন মুছে ফেলা হবে. এই পদ্ধতিটি সংরক্ষিত পাসওয়ার্ড, ইতিহাস, কুকিজ, বুকমার্ক এবং অন্যান্য ব্যক্তিগত সেটিংস সহ ব্যক্তিগত ডেটাও মুছে দেবে৷

গুগল ক্রোম ওয়েব ব্রাউজারে এটি কীভাবে করবেন তা এখানে:

  • ব্রাউজারের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করে Chrome সেটিংস পৃষ্ঠা অ্যাক্সেস করুন৷
  • অ্যাডভান্সড-এ ক্লিক করুন এবং তারপর রিসেট করুন এবং পরিষ্কার করুন৷
  • ক্লিক করুন সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন৷
  • নিশ্চিত করুন যে আপনি সেটিংস পুনরায় সেট করুন ক্লিক করে Google Chrome সেটিংস ডিফল্টে পুনরায় সেট করতে চান বোতাম।

অন্যান্য জনপ্রিয় ওয়েব ব্রাউজার যেমন ফায়ারফক্স, অপেরা, এবং সাফারির একই পদ্ধতি থাকা উচিত।

  1. দূষিত রেজিস্ট্রি এন্ট্রি মুছুন।

সম্পূর্ণরূপে এই অ্যাডওয়্যারের ট্রেসগুলি আনইনস্টল করতে এবং মুছে ফেলতে, আপনাকে অবশ্যই রেজিস্ট্রিতে দূষিত ফাইলগুলি উন্মোচন এবং মুছে ফেলতে হবে৷

টিপ: এটি ম্যানুয়ালি করা একটি ঝুঁকিপূর্ণ পদক্ষেপ কারণ আপনি প্রয়োজনীয় রেজিস্ট্রি এন্ট্রিগুলি মুছে ফেলতে পারেন। আপনি Auslogics রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে আরও কার্যকরভাবে এবং নিরাপদে এই ফিক্সটি সম্পাদন করতে পারেন। এই রেজিস্ট্রি ক্লিনার সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমের রেজিস্ট্রিতে ক্ষতিকারক এন্ট্রিগুলি সরিয়ে দেবে৷

আমরা প্রদত্ত সমস্ত পদক্ষেপের মধ্য দিয়ে যাওয়ার পরে আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন৷ আশা করি, Hohosearch.com ভাইরাস আপনাকে আর কষ্ট দেবে না।

Hohosearch.com এর মত অ্যাডওয়্যারের ইনস্টলেশন প্রতিরোধ করুন

আমরা পরামর্শ দিই যে আপনি সর্বদা সফ্টওয়্যার ইনস্টলেশন উইজার্ডের প্রথম ধাপে উন্নত ইনস্টলেশন বিকল্পটি নির্বাচন করুন৷ উন্নত বিকল্প আপনাকে অতিরিক্ত উপাদানগুলি দেখাবে যা স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা যেতে পারে। এই উপাদানগুলি আনটিক বা প্রত্যাখ্যান করুন৷

নতুন ধরনের ম্যালওয়্যার থেকে হুমকি শনাক্ত করার জন্য আপনাকে অবশ্যই সবসময় আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম আপডেট রাখতে হবে।

hohosearch.com-এর মতো অ্যাডওয়্যার সাধারণত ট্রোজান এবং অন্যান্য ভাইরাসের মতো ক্ষতিকর নয়, তবে আপনি অবশ্যই তাদের সহ্য করবেন না। একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ব্যবহার করা সর্বদা অ্যাডওয়্যারগুলি আপনার ডিভাইসে অনুপ্রবেশ করার আগে সনাক্তকরণ এবং অপসারণের একটি কার্যকরী ব্যবস্থা৷


  1. 7Z ফাইল কি?

  2. এআই ফাইল কী?

  3. Bing.com পুনঃনির্দেশ কি?

  4. Ad.directrev.com কি?